| ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বাংলাদেশকে একচুল পরিমাণ ছাড় দিবেনা দক্ষিণ আফ্রিকা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ২৩ ২১:০৪:৪৮
বাংলাদেশকে একচুল পরিমাণ ছাড় দিবেনা দক্ষিণ আফ্রিকা

চেন্নাইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাট করতে গিয়ে বাম উরুতে চোট পান সাকিব আল হাসান। তারপর দশদিন বিশ্রাম নিয়ে হালকা ব্যায়াম করেন। কিন্তু ভারতের বিপক্ষে শেষ ম্যাচে বড় ঝুঁকি নেওয়ার ভয়ে খেলেননি সাকিব। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আগামীকালের (মঙ্গলবার) ম্যাচ নিয়েও রয়েছে অনিশ্চয়তা।

আজকের (সোমবার) ম্যাচের আগের দিন মুম্বাইয়ে এক সংবাদ সম্মেলনে সাকিব নিজেই জানিয়েছেন, পরিস্থিতি ঠিক থাকলে আগামীকাল আফ্রিকার বিপক্ষে ম্যাচটি খেলবেন তিনি।

আইদান মার্করাম যখন সংবাদ সম্মেলন করেন, তখন জানা যায়নি আগামীকাল সাকিব আল হাসান খেলবেন কি না। ভারতের বিপক্ষে খেলেননি বাংলাদেশ অধিনায়ক। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হবে?

এই প্রশ্ন শুধু বাংলাদেশ দল গঠনেই গুরুত্বপূর্ণ নয় প্রতিপক্ষের গেম প্ল্যানেও ভূমিকা রাখে। বাংলাদেশের সেরা খেলোয়াড় খেলবেন, এই তথ্য না জেনেও পরিকল্পনা করা যায়! কিন্তু দক্ষিণ আফ্রিকা তা নিয়ে ভাবছে না।

দক্ষিণ আফ্রিকাকেও শেষ ম্যাচ খেলতে হয়েছে অধিনায়ক ছাড়াই। তবে ইংলিশদের পরাজিত করতে প্রোটিয়াদের কোনো অসুবিধা হয়নি। সাকিব না থাকলে আগামীকাল দক্ষিণ আফ্রিকা কী পরিকল্পনা করবে জানতে চাইলে অন্তর্বর্তী অধিনায়ক বলেন: "সে যদি খেলে, আপনি একটি পরিকল্পনা নিয়ে মোতায়েন করবেন এবং যদি তিনি না খেলেন, আপনি দেখতে পাবেন তাদের দলের সমন্বয় কেমন।" তাই উভয় পরিস্থিতিই মাথায় রাখতে হবে। তিনি একজন মহান ক্রিকেটার, অত্যন্ত অভিজ্ঞ এবং বাংলাদেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একজন ক্রিকেটার, এতে কোনো সন্দেহ নেই। তাই সে খেলুক বা না খেলুক, আমরা সে অনুযায়ী পরিকল্পনা করেছি এবং আগামীকাল তা বাস্তবায়নের চেষ্টা করব। সে খেলবে কি করবে না, সে বিষয়ে আমাদের কোনো ভূমিকা নেই।

নেদারল্যান্ডসের বিপক্ষে পরাজয় সত্ত্বেও, দক্ষিণ আফ্রিকা তাদের অন্য তিনটি ম্যাচে ধাক্কা খেয়ে জিতেছে। আর প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে বাংলাদেশের খারাপ ফর্ম। যাইহোক, মার্করাম এই ম্যাচটিকে একটি কঠিন পরীক্ষা বলেছেন: "তারা একটি দুর্দান্ত দল।" আপনি যদি বাংলাদেশের মতো দলের বিপক্ষে জ্বলে উঠতে না পারেন এবং আপনার দক্ষতা কাজে লাগাতে না পারেন তাহলে আপনি অনেক চাপের মধ্যে থাকবেন। এখানেই সম্ভবত আমরা অতীতে ভুল করেছি। নিঃসন্দেহে তাদের ভালো বোলিং আক্রমণ আছে, আগের চেয়ে অনেক বেশি। এটা বলা যাবে না যে তাদের শুধুমাত্র দুর্দান্ত স্পিনার রয়েছে কারণ তাদের পেসাররাও সাম্প্রতিক সময়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছে। আমি যেমন বলেছি ওরা দারুণ একটা দল, আমাদের জিততে হবে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

সাম্প্রতিক ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যাটিং পজিশন ছিল না। যা নিয়ে সে সময় ভাষ্যকার থেকে ...

আইপিএলে প্লে-অফের এক জায়গার লড়াইয়ে তিন দল, চেন্নাইয়ের সামনে যে সমীকরণ

আইপিএলে প্লে-অফের এক জায়গার লড়াইয়ে তিন দল, চেন্নাইয়ের সামনে যে সমীকরণ

আইপিএলের গ্রুপ পর্বে আরও চারটি ম্যাচ বাকি রয়েছে। এরই মধ্যে প্লে অফে উঠেছে তিনটি দল। ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...



রে