| ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

অবসরের গুঞ্জন নিয়ে মুখ খুললেন তামিম

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ২৩ ১৬:২৭:৪২
অবসরের গুঞ্জন নিয়ে মুখ খুললেন তামিম

ওডিআই বিশ্বকাপের ১৩ তম আসর বসছে ভারতে। দেশের অন্যতম সেরা ওপেনার তামিম ইকবালের এই বিশ্বকাপ দলে থাকা উচিত ছিল। তবে নানা ঘটনার পর বিশ্বকাপ দলে জায়গা হয়নি এই ওপেনারের। দলটি ভারতে থাকলেও বর্তমানে তিনি পরিবারের সঙ্গে দুবাইয়ে রয়েছেন।

বিশ্বকাপের পরপরই দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ঢাকায় নামবে নিউজিল্যান্ড। তাই দীর্ঘদিন ধরে খেলার বাইরে থাকা তামিম দলে থাকা উচিত কিনা তা নিয়ে সংশয়ে ছিলেন। এদিকে ন্যাশনাল ক্রিকেট লিগে (এনসিএল) না খেলা নিয়ে গণমাধ্যমে আলোচনা চলছে, তাহলে কি মাত্র ২ ম্যাচ খেলে তামিম নীরবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন?

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক ডাঃ দেবাশীষ চৌধুরী বলেছেন, তামিম এখন শুধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) নিয়ে ভাবছেন। তামিমের পুনর্বাসন প্রক্রিয়া ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করা এই চিকিৎসক আরও বলেন, তামিম তার সঙ্গে শেষ কথোপকথনে এটাই বলেছেন।

তাই এক বছরে মাত্র একটি টেস্ট খেলেও তামিম ভবিষ্যতে টেস্ট দলে ডাকার কথা ভাবছেন কি না, নির্বাচক হাবিবুল বাশারকে গণমাধ্যম জানতে চাইলে তিনি বলেন, 'আমি জানি না। নিউজিল্যান্ডের সঙ্গে টেস্ট সিরিজে তামিম পাওয়া যাবে কি না, বলতে পারব না।

তাই প্রশ্ন হলো: তামিম কি আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার আশা ছেড়ে দিয়েছেন? দেবাশীষ চৌধুরী বলেন, তিনি (তামিম) লন্ডনে ছিলেন, এক সপ্তাহ পর ফিরে আসেন। ফেরার পর কথা বললাম। তিনি বলেন, আমাকে একটু সময় দাও তারপর ফিরে এসে বিপিএলের জন্য প্রস্তুত হও।

তবে এবার অবসরের গুঞ্জনে চমকে দিলেন তামিম। দেশের অন্য একটি গণমাধ্যমে তার অবসর নিয়ে গুজব ছড়িয়ে পড়ায় তিনি বিস্ময় প্রকাশ করেন। আপনার মন্তব্য, পেনশন? কে বলল আরে ভাই, আমিও অবসর সম্পর্কে কিছু জানি না।

তার ভবিষ্যৎ পরিকল্পনা প্রসঙ্গে তামিম বলেন, আমি কোথাও অবসরের কথা বলিনি। আর সত্যি বলতে এই মুহূর্তে আমি আমার ক্রিকেট ক্যারিয়ার নিয়ে কিছু ভাবছি না। খেলব কি না, সেটা নিয়ে পরে ভাবব। এখন আমি আমার পরিবারের সাথে আছি এবং আমি ভালো আছি।

টিভিতে ম্যাচ না দেখে বর্তমান টাইগারদের বিশ্বকাপ স্কোয়াড নিয়ে তামিমের মন্তব্য। সময় মেলে না। কিন্তু র‍্যাঙ্কিং দেখুন। আগেও বলেছি, এখনও বলছি, আপাতত ক্রিকেট থেকে দূরে আছি। এবং এটা আমার জন্য দূরবর্তীভাবে কিছু বলার জন্য উপযুক্ত নয়। দয়া করে এরকম প্রশ্ন আর করবেন না। তবে বাংলাদেশ দলের জন্য সব সময় শুভ কামনা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

সাম্প্রতিক ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যাটিং পজিশন ছিল না। যা নিয়ে সে সময় ভাষ্যকার থেকে ...

আইপিএলে প্লে-অফের এক জায়গার লড়াইয়ে তিন দল, চেন্নাইয়ের সামনে যে সমীকরণ

আইপিএলে প্লে-অফের এক জায়গার লড়াইয়ে তিন দল, চেন্নাইয়ের সামনে যে সমীকরণ

আইপিএলের গ্রুপ পর্বে আরও চারটি ম্যাচ বাকি রয়েছে। এরই মধ্যে প্লে অফে উঠেছে তিনটি দল। ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...



রে