| ঢাকা, সোমবার, ৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

২০ বছরের কঠিন প্রতিশোধ নিতে চায় ভারত

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ২২ ১২:০৩:৩০
২০ বছরের কঠিন প্রতিশোধ নিতে চায় ভারত

২০০৩ বিশ্বকাপের পর থেকে ভারত বিশ্বকাপের মতো বড় মঞ্চে নিউজিল্যান্ডের বিরুদ্ধে জিতেনি। মহেন্দ্র সিং ধোনি ২০০৩ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেননি। বিরাট কোহলি-রোহিত শর্মাও সবেমাত্র কিশোর বয়সে প্রবেশ করছে। এমন অতীতকে মাথায় রেখেই বিশ্বকাপে কিউইদের বিরুদ্ধে আবারও মাঠে নামছে ভারত।

এই বিশ্বকাপে টানা চার ম্যাচ জিতেছে ভারত ও নিউজিল্যান্ড। দুই দলই তাদের জয়ের ধারা ভাঙতে চাইবে না। এই ক্ষেত্রে পরিসংখ্যান নিউজিল্যান্ডের পক্ষে কথা বলে। ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা বলেছেন যে পরিসংখ্যান মাথায় রেখে ভালো ক্রিকেট খেলার লক্ষ্য তার।

রোহিত বলেছেন: 'হ্যাঁ, এটা সত্যিই (২০০৩ সাল থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ জয় নয়)। কিন্তু আমরা ভালো ক্রিকেট খেলছি। আমরা আমাদের দিক থেকে এটা করতে পারি।' রোহিতকে জিজ্ঞাসা করা হয়েছিল যে তিনি রবিবার সেই ধারা ভাঙতে পারবেন কিনা।

এমন প্রশ্নের জবাবে ভারতীয় অধিনায়ক বলেন, দেখুন, আমরা এমন ক্রিকেট খেলি না যেখানে সবকিছু নিশ্চিত করা হয়। মাঠে নামার পর আমরা সব সময় চেষ্টা করি দলের জন্য যা ভালো হয়। আমি এখন খুব বেশি সামনে তাকাতে চাই না। এটা সত্য যে অতীতে এই ম্যাচগুলির ফলাফল আমাদের পথে যায়নি। দেখা যাক এবার কী হয়।'

বাংলাদেশের বিপক্ষে ম্যাচে গোড়ালিতে চোট পান হার্দিক পান্ডিয়া। বিসিসিআই আগেই জানিয়ে দিয়েছে কিউইদের বিপক্ষে হার্ডি খেলবেন না। তার জায়গায় কে খেলবেন তা নিয়েও বিভ্রান্তি রয়েছে। যদিও ভারতের কোচ রাহুল দ্রাবিড় ইশান কিষাণ বা সূর্যকুমার যাদবকে খেলার ইঙ্গিত দিয়েছেন।

তিনি বলেন, "ইশান কিষাণ বাঁহাতি ব্যাটসম্যান হিসেবে ভালো খেলছেন।" তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও ফর্মে ফিরেছেন সূর্য। বেশ কয়েকটি ইনিংসে ভালো খেলেছেন। তিনি স্পিনের বিরুদ্ধে ভাল খেলেন, বাঁহাতি এবং ডানহাতি উভয় স্পিনের। তার ভূমিকা মধ্য ওভারে খেলার সম্ভাবনা রয়েছে। আমরা তাকে কোথায় খেলতে চাই সে সম্পর্কে আমাদের পরিষ্কার ধারণা রয়েছে।”

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

 আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

মুস্তাফিজের পরিবর্তীত বোলার আজ যত রান দিল

মুস্তাফিজের পরিবর্তীত বোলার আজ যত রান দিল

আজ পাঞ্জাবের বিপক্ষে জয়ের পর মোস্তাফিজকে মিস করার কথা বলেছেন ধোনি ৷ মোস্তাফিজুর রহমান ফিরে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে