| ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

পাকিস্তান শিবিরে নতুন বিতর্ক

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ২১ ১৬:০১:০৮
পাকিস্তান শিবিরে নতুন বিতর্ক

ফিল্ডিংয়ে পাকিস্তানের দুর্বলতা অনেকেরই জানা। বিশ্বকাপেও পাকিস্তানি ফিল্ডাররা অনেক বল হারিয়েছেন। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় জোকের কমতি নেই। মোহাম্মদ রিজওয়ান তাই অস্ট্রেলিয়ার বিপক্ষে দলের উন্নতির ক্ষেত্র চিহ্নিত করতে ফিল্ডিংকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছেন বলে মনে হয়।

কিন্তু ফিল্ডিংয়ে পাকিস্তানের উন্নতি কোথায়? উল্টো অবনতি হয়েছে। আগের তিন ম্যাচে একটি করে ক্যাচ ছেড়েছিলেন ইমাম-উল-হক ও ইফতিখার আহমেদ। গতকাল বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনটি ক্যাচ নেন দলের ফিল্ডাররা। দুটি উসামা মীর এবং একটি ক্যাপ্টেন বাবর আজমের। কিন্তু মিরের প্রথম ক্যাচ মিসই পাকিস্তানকে সবচেয়ে বেশি আঘাত করেছিল।

ইনিংসের পঞ্চম ওভারে ব্যক্তিগত ১০ রান পান ডেভিড ওয়ার্নার। পরে তিনি থেমে যান ১২৪ বলে ১৬৩ রানের ইনিংস। অস্ট্রেলিয়াও দৌড়ে আছে। ম্যাচ হেরে মিরের ক্যাচের মূল্য দিতে হয়েছে পাকিস্তানকে।

তবে পাকিস্তান দলের সেরা ফিল্ডার হিসেবে বিবেচিত শাদাব খানকে রেখে একাদশে সুযোগ দেওয়া হয় মীরকে। কিন্তু মীর বিশ্বকাপে তার প্রথম সুযোগ কাজে লাগাতে পুরোপুরি ব্যর্থ হন। তিনি দুটি ক্যাচ মিস করেন; মূল কাজ বোলিংটা ভালো করতে পারেনি। ৯ ওভারে ১ উইকেট নিতে ৮২ রান খরচ করেন এই লেগ স্পিনার। ব্যাটিংয়ে ৬ বল খেলেও কোনো রান করতে পারেননি।

পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা স্বভাবতই ক্ষুব্ধ মীর, যিনি সব বিভাগে ব্যর্থ হয়েছেন। তবে দলের বোলিং কোচ মরনে মরকেল মিরের পাশে দাঁড়িয়েছেন। মরকেল বলেছেন, "সে একটি ক্যাচ ফেলেছে। যে কেউ যে কোনো দিন ক্যাচ ফেলতে পারে। এটা খেলার অংশ। সৌভাগ্যবশত দলের পরিবেশ খুবই ভালো। ড্রেসিংরুমে সবাই উসামা (মীরের) পাশে থাকবে, সমর্থন করবে।'

মর্কেল আশা করছেন, আগামীকালের ম্যাচের ভুলগুলো শীঘ্রই শুধরে নেবেন মীর, "এটা তার জন্য শেখার দারুণ সুযোগ।" আমাদের কঠিন সময়ে তাকে সমর্থন করা উচিত। আমি নিশ্চিত সে ঘুরে দাঁড়াবে।'

ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে ৭টি বিশ্বকাপ খেলেছেন মরকেল। বিশ্বকাপের মতো বড় মঞ্চের ওজন কতটা তা ভালোই জানেন দক্ষিণ আফ্রিকার সাবেক এই ফাস্ট বোলার। সেই অভিজ্ঞতা থেকেই বললেন, 'এটা একটা বড় মঞ্চ। তবে ব্যবধানটি খুব ছোট এবং কখনও কখনও নিষ্ঠুর। ভারতের মতো জায়গায় বিশ্বকাপ খেলা একজন তরুণ ও মানসম্পন্ন খেলোয়াড়ের জন্য দারুণ অভিজ্ঞতা।

গতকাল অস্ট্রেলিয়ার কাছে হেরে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে নেমে গেছে পাকিস্তান। সোমবার নিজেদের পঞ্চম ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে বাবরের দল।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

সাম্প্রতিক ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যাটিং পজিশন ছিল না। যা নিয়ে সে সময় ভাষ্যকার থেকে ...

আইপিএলে প্লে-অফের এক জায়গার লড়াইয়ে তিন দল, চেন্নাইয়ের সামনে যে সমীকরণ

আইপিএলে প্লে-অফের এক জায়গার লড়াইয়ে তিন দল, চেন্নাইয়ের সামনে যে সমীকরণ

আইপিএলের গ্রুপ পর্বে আরও চারটি ম্যাচ বাকি রয়েছে। এরই মধ্যে প্লে অফে উঠেছে তিনটি দল। ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...



রে