| ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপে শ্বশুরের রের্কডে ভাগ বসালেন জামাই

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ২০ ২০:৫৬:১৪
বিশ্বকাপে শ্বশুরের রের্কডে ভাগ বসালেন জামাই

চলমান বিশ্বকাপের চতুর্থ ম্যাচে অস্ট্রেলিয়ার দেওয়া পাহাড়ি লক্ষ্যে ২২ গজে ব্যাট করে পাকিস্তান। আজ শুরুতে ব্যাট করতে নেমে ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শের জোড়া সেঞ্চুরিতে বোর্ডে মোট ৩৬৭ রান তুলেছে। ওয়ার্নার ১৬৩ ও মিশেল মার্শ খেলেছেন ১২১ রানের বিধ্বংসী ইনিংস।

পাকিস্তানের সেরা বোলার শাহীন শাহ আফ্রিদি দিনের শুরুতে বল ব্যবহার করতে না পারলেও দিনের শেষে দুর্দান্ত বোলিং করেছেন। ১০ ওভারে ৫৪ রান দিয়ে অস্ট্রেলিয়ার ৫ উইকেট নেন তিনি। কোথায় ডেভিড ওয়ার্নারের ১৫০ উইকেট? মূলত আফ্রিদির কারণেই দুর্দান্ত শুরু হওয়া অস্ট্রেলিয়ার ইনিংস ৪০০ রানে পৌঁছাতে পারেনি।

শাহীন আফ্রিদি তার শ্বশুর শহীদ আফ্রিদির পাশে বসেছেন অজিদের বিরুদ্ধে ফিফার। আজ বিশ্বকাপে দুইবার পাঁচ উইকেট নেওয়ার কীর্তি গড়লেন শাহীন আফ্রিদি। এর আগে পাকিস্তানের হয়ে বিশ্বকাপে দুইবার পাঁচ উইকেট নিয়েছিলেন তার শ্বশুর অলরাউন্ডার শহীদ আফ্রিদি।

দুই আফ্রিদির রেকর্ড ভাগাভাগির ইনিংসে অনেক রেকর্ডের দেখা মিলল। বিশ্বকাপে অভিষেকে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রানের লজ্জাজনক রেকর্ড গড়েন ওসামা মীর। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৯ ওভারে ৮২ রান করেন তিনি। আগের রেকর্ডটি ছিল শাহীন আফ্রিদির। ২০১৯ বিশ্বকাপে অভিষেকে তিনি ১০ ওভারে ৭০ রান করেছিলেন।

এছাড়াও, হারিস রউফ এবং উসামা মীর বিশ্বকাপে পাকিস্তানি বোলারদের সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছেন। ৮ ওভারে ৮৩ রান দেন হ্যারিস। আর উসামা ৯ ওভারে ৮২ রান দেন। ২০১৯ বিশ্বকাপে হাসান আলী ৮৪ পয়েন্ট এবং ওয়াহাব রিয়াজ ৮২ পয়েন্ট অর্জন করেছিলেন।

এদিকে, বিশ্বকাপের ৪৮ বছরের ইতিহাসে ৫ বা তার বেশি উইকেট নেওয়ার ঘটনা ৬৬টি। যেখানে পাকিস্তানি বোলাররা দুবার এই কৃতিত্ব অর্জন করেন। কাকতালীয়ভাবে রেকর্ড গড়েছেন তার জামাই ও শ্বশুর। এমন ৫৩টি উদাহরণ রয়েছে যেখানে একজন বোলার বিশ্বকাপের ম্যাচে ৫ উইকেট নিয়েছেন। এতে পাকিস্তানের বোলাররা ১০ বার ৫ উইকেট নেন।

পাকিস্তানের সাবেক অধিনায়ক ও অলরাউন্ডার শহীদ আফ্রিদি একই বিশ্বকাপে দুইবার ফিফা পুরস্কার পান। ২০১১ বিশ্বকাপে ২৩ ফেব্রুয়ারি কেনিয়ার বিপক্ষে শ্রীলঙ্কার হাম্বানটোটায় প্রথমবারের মতো, তিনি ৮ ওভার বল করেছিলেন এবং ১৬ রানে ৫ উইকেট নিয়েছিলেন। এরপর ৩ মার্চ কলম্বোতে কানাডার বিপক্ষে ১০ ওভার বল করেন এবং ২৩ রান দিয়ে ৫ উইকেট নেন।

অন্যদিকে, শাহীন আফ্রিদি ২০১৯ সালের বিশ্বকাপে প্রথম ৫ উইকেট নেওয়ার কীর্তি অর্জন করেছিলেন। লর্ডসে বাংলাদেশের বিপক্ষে ৯.১ ওভার বোলিং করার সময় তিনি ৩৫ রানে ৬ উইকেট নিয়েছিলেন। এবং আজ বেঙ্গালুরুতে ২০২৩ বিশ্বকাপে, তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১০ ওভার বল করেছিলেন এবং ৫৪ রান দিয়ে ৫ উইকেট নিয়েছিলেন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

সাম্প্রতিক ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যাটিং পজিশন ছিল না। যা নিয়ে সে সময় ভাষ্যকার থেকে ...

আইপিএলে প্লে-অফের এক জায়গার লড়াইয়ে তিন দল, চেন্নাইয়ের সামনে যে সমীকরণ

আইপিএলে প্লে-অফের এক জায়গার লড়াইয়ে তিন দল, চেন্নাইয়ের সামনে যে সমীকরণ

আইপিএলের গ্রুপ পর্বে আরও চারটি ম্যাচ বাকি রয়েছে। এরই মধ্যে প্লে অফে উঠেছে তিনটি দল। ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...



রে