| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

তুমুল লড়াইয়ে শেষ হলো বাংলাদেশ বনাম আফগানিস্তান ম্যাচ জেনেনিন ফলাফল

২০২৩ সেপ্টেম্বর ০৭ ১৯:১৩:৩৪
তুমুল লড়াইয়ে শেষ হলো বাংলাদেশ বনাম আফগানিস্তান ম্যাচ জেনেনিন ফলাফল

বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার দুই ম্যাচের ফুটবল সিরিজটি অমিমাংশীত ভাবে শেষ হয়েছে। প্রথম ম্যাচে গোলশূন্য ড্রয়ের পর দ্বিতীয় ও শেষ খেলাতেও ১-১ সমতায় করেছে বাংলাদেশ।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) বসুন্ধরা কিংস অ্যারেনায় প্রীতি ফুটবল ম্যাচে পিছিয়ে পড়েও তরুণ স্ট্রাইকার শেখ মোরসালিনের গোলে সমতায় ফেরে জামাল ভূঁইয়ার দল।

কিংস অ্যারেনায় বৃষ্টি বিঘ্নিত প্রথমোর্ধে ফুটবল থেকে শারীরিক শক্তি প্রর্দশনে বেশি মনযোগী ছিল দুদলের ফুটবলাররা। ১৮ মিনিটে একটা ফাউলকে কেন্দ্র করে ডাগআউটে ঝামেলা শুরু করে দুদলের স্টাফরা। এ ঘটনায় বাংলাদেশের সহকারী কোচ হাসান আল মামুন ও আফগান কোচ আব্দুল্লাহ আল মুতাইরীকে লাল কার্ড দেখান নেপালিজ রেফারি।

ম্যাচের ৫২ মিনিটে সফরকারী আফগানিস্তান ম্যাচে লিড নেয়। কর্নার থেকে জাভার সারজা আফগানদের লীড এনে দেন। পিছিয়ে পড়ার দশ মিনিটের মধ্যেই বাংলাদেশ ম্যাচে সমতা আনে। গত ম্যাচে সহজ সুযোগ মিস করা উদীয়মান তারকা ফুটবলার শেখ মোরসালিন আজ অবশ্য ভুল করেননি। ডান প্রান্ত থেকে বিশ্বনাথ ঘোষের বাড়ানো বলে গোলরক্ষকের সঙ্গে হাত মেলানো দূরত্বে প্লেসিংয়ে গোল করেন মোরসালিন।

আন্তর্জাতিক ফুটবলে বাংলাদেশের সংকট গোল স্কোরিং। তরুণ এই ফুটবলারের আন্তর্জাতিক অভিষেক হয়েছে ব্যাঙ্গালুরুতে সাফ চ্যাম্পিয়নশীপে। সাফের চার ম্যাচে মোরসালিন দুই গোল করেছেন। এই সিরিজের দুই ম্যাচে করলেন আরেকটি গোল। ৬ ম্যাচের আন্তর্জাতিক ক্যারিয়ারে ইতোমধ্যে তিন গোল করেছেন ফরিদপুর থেকে উঠে আসা এই ফুটবলার।

মোরসালিনের গোলের আগে আরেকটি ভালো সুযোগ পেয়েছিল বাংলাদেশ। বক্সের একটু সামনে ফ্রি কিক পেয়েছিল বাংলাদেশ। অধিনায়ক জামাল ভূইয়া কয়েক মিনিট সময় নিয়ে ফ্রি কিক পোস্টের উপর দিয়ে মারেন। ৬৮ মিনিটে অধিনায়ক জামাল আরেকটি সুযোগ মিস করেন। বক্সের মধ্যে তার শট ডিফেন্ডাররা ব্লক করেন। সেটি অবশ্য বাংলাদেশ দল পেনাল্টির দাবি জানান। নেপালী রেফারি সেই আবেদন নাকচ করে দেয়।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

 আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

এবার বিসিবি কে বুড়ো আঙ্গুল দেখিয়ে আবারও আইপিএল খেলতে ভারত যাবেন মুস্তাফিজ

এবার বিসিবি কে বুড়ো আঙ্গুল দেখিয়ে আবারও আইপিএল খেলতে ভারত যাবেন মুস্তাফিজ

এ বারের আইপিএলে দুর্দান্ত পারফর্ম করেছিলেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান আর মোস্তাফিজের ভালো যেন দেখতে পাচ্ছে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে