| ঢাকা, বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৩ আশ্বিন ১৪৩০

বাংলাদেশের নির্বাচন নিয়ে সর্বশেষ মার্কিন খবর

২০২৩ আগস্ট ২৯ ২৩:৩২:২৩
বাংলাদেশের নির্বাচন নিয়ে সর্বশেষ মার্কিন খবর

বাংলাদেশের জাতীয় নির্বাচনকে ঘিরে কূটনৈতিক তৎপরতা বাড়ছে। বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে হচ্ছে কূটনীতিকদের সাক্ষাৎ। নির্বাচনকে সামনে রেখে জাতিসংঘ ও যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন গণমাধ্যম থেকে খবর ও প্রতিবেদন আসছে। তারই অংশ হিসেবে যুক্তরাষ্ট্র আবারও নির্বাচনের ব্যপারে খবর প্রকাশ করেছে।

মঙ্গলবার (২৯ আগস্ট) বিকেলে ঢাকাস্থ মার্কিন দূতাবাসের ভেরিফায়েড ফেসবুক পেজে এ নির্বাচনের নির্বাচন নিয়ে এ বার্তা দেয়া হয়।

ফেসবুকে এক বার্তায় যুক্তরাষ্ট্র একটি ভিডিও শেয়ার করে বলেছে, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্য অর্জনে যুক্তরাষ্ট্র বাংলাদেশকে সমর্থন দিতে প্রতিশ্রুতিবদ্ধ!

মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস সফররত রিপাবলিকান কংগ্রেসম্যানের প্রতিনিধি রিচ ম্যাককরমিক এবং ডেমোক্র্যাট কংগ্রেসম্যান এড কেসের সাথে সাক্ষাৎ করেন।

সাক্ষাতকালে দেশের প্রধান রাজনৈতিক দলের সংসদ সদস্যরা উপস্থিত ছিলেন। বৈঠকে সমগ্র বাংলাদেশের স্বার্থে সুস্থ, শান্তিপূর্ণ রাজনৈতিক সহযোগিতা এবং প্রতিযোগিতার মনোভাবকে উৎসাহিত করার ইঙ্গিত দিয়েছেন।

শেয়ার করা ভিডিওর ক্যাপশনে বলা হয়, সফররত রিপাবলিকান ও ডেমোক্র্যাট কংগ্রেসম্যানের প্রতিনিধিরা দেশের প্রধান রাজনৈতিক দলের প্রতিনিধিদের সাথে সাক্ষাৎ করেছেন। এ সময় প্রতিনিধিরা সব রাজনৈতিক প্রচারণার জন্য সব দলকে সমান অধিকারের ওপর জোর দিয়েছেন।

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে