| ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মেসি-নেইমারের মত এবার বাংলাদেশকে অভিবাদন জানালেন রোনালদো

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ফেব্রুয়ারি ০৭ ১৬:৩৫:৫০
মেসি-নেইমারের মত এবার বাংলাদেশকে অভিবাদন জানালেন রোনালদো

সিআর সেভেন খ্যাত এই রোনালদো মাঠের মধ্যে তার অসাধারণ দক্ষতা ও প্রতিপক্ষের ওপর আগ্রাসন অনেক ফুটবলপ্রেমীর কাছে এক অনুপ্রেরণার নাম। তাই ফুটবল বুঝেন বা জানেন এমন মানুষ রোনালদোকে চেনেন না এমন একজনও খুঁজে পাওয়া বড্ড মুশকিল।

ফুটবল বিশ্বে গত দুই দশক ধরে আর্জেন্টিনার মহাতারকা লিওনেল মেসির সঙ্গে সময়ের সেরা কিংবা সর্বকালের সেরা বিতর্কেও রোনালদোর নাম ভেসে আসে। তবে মাঠের খেলায় অসাধারণ নৈপুণ্যের জন্যই যে শুধু বিশ্বজুড়ে কোটি কোটি ভক্ত তাকে ভালোবাসেন, সেটি নয়। নম্র-ভদ্র এবং উদাহরণ দিক থেকেও তিনি যথেষ্ট ভাল মানের একজন ফুটবলার। ভক্ত সমর্থকদের চমকে দিতেও জুড়ি নেই তার।

বর্তমানে ইউরোপিয়ান ফুটবলের পাট চুকিয়ে নিজের ফুটবল ক্যারিয়ারের অভিজ্ঞতা ভাগ করে নিতে এশিয়া পাড়িদান। তিনি এশিয়ান ফুটবলে পাড়ি দিয়েছেন সদ্য ৩৮ বছরে পা দেওয়া রোনালদো। ক্যারিয়ারের পড়ন্ত বেলায় রোনালদো এখন খেলছেন মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবের ক্লাব আল নাসরে।

বাংলাদেশে ব্রাজিল-আর্জেন্টিনার ভক্ত সমর্থক বেশি হলেও রোনালদোর অগণিত ভক্ত রয়েছেন। সাবেক রিয়াল মাদ্রিদ ও ম্যানচেষ্টার ইউনাইটেড এই তারকার কোনো খুশির খবর এলে উল্লাস ধ্বনি উঠে বাংলার ক্রীড়াঙ্গনে। তেমনি তার ব্যর্থতাতে নিরবতাও দেখা যায় সমর্থকদের মনে।

এইতো গত ৫ ফেব্রুয়ারিই রোনালদোর জন্মদিনে কেট কেটে উদযাপন করেন তার ভক্ত সমর্থকরা। ৩৮ 'এ পা দেওয়ায় আটত্রিশ পাউন্ডের কেক কাটায় দেশের মিডিয়ায়ও আলোচনায় এসেছিল সেই ঘটনা।

তথ্য প্রযুক্তির এই যুগে সেই খবরটাই হয়ত জানতে পেরেছেন সিআরসেভেন। আর তাইতো মুসলিমপ্রধান বাংলাদেশকে ইসলামিক কায়দায় সালাম দিয়ে অভিবাদন জানিয়েছেন পর্তুগিজ এই তারকা।

মঙ্গলবার দুপুরে ফেসবুকে অমিতাভ দেবনাথ নামের বাংলাদেশি একটি পেজ থেকে একটি ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওটিতে দেখা যাচ্ছে, হাত নাড়িয়ে বাংলাদেশকে সালাম জানাচ্ছেন রোনালদো। তিনি বলছেন, সালামু আলাইকুম বাংলাদেশ। যা মুহূর্তেই ভাইরাল হয়ে গেছে।

যদিও কিছুটা ভুল উচ্চারণে সালাম দিয়েছেন তিনি। তবে তাতে কিছু যায় আসে না ভক্তদের। এতটুকুতেই হৃদয় ছুঁয়ে গেছে সবার। ভিডিওটি সম্পর্কে বিস্তারিত না জানা গেলেও অনুমান করা যাচ্ছে রোনালদোর ক্লাব আল নাসেরে হয়তো বাংলাদেশের প্রবাসী কাজ করেন। সেই সূত্রেই কোনো এক প্রবাসী রোনালদোর এই ভিডিওটি রেকর্ড করেছেন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

যে কারণে মুস্তাফিজকে নিয়ে বিসিবির দুই পরিচালকের দুই রকম মতামত

যে কারণে মুস্তাফিজকে নিয়ে বিসিবির দুই পরিচালকের দুই রকম মতামত

মুস্তাফিজুর রহমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেন। এ পর্যন্ত ৫ ম্যাচে ১০ ...

বাংলাদেশের কাছে মুস্তাফিজকে চাইলেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার

বাংলাদেশের কাছে মুস্তাফিজকে চাইলেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার

আইপিএলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি মুস্তাফিজুর রহমান। এই মৌসুমে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন এই টাইগার ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে