| ঢাকা, মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯

স্পেনের বিপক্ষে মাঠে নামার আগে শিষ্যদের যা বললেন জাপান কোচ

২০২২ ডিসেম্বর ০১ ১৬:৪১:০৬
স্পেনের বিপক্ষে মাঠে নামার আগে শিষ্যদের যা বললেন জাপান কোচ

স্পেনের বিপক্ষে ম্যাচটি জাপানের জন্য টিকে থাকার লড়াই। হারলে বাদ, জিতলে শেষ ষোলো নিশ্চিত, আর ড্র করলে মেলাতে হবে কঠিন সমীকরণ। শক্তিশালী দলের মাঠে নামার আগে খেলোয়াড়দের মনোবল শক্ত রাখার আহ্বান জাপান কোচ হাজিমে মোরিইয়াসুর কণ্ঠে। তার মতে, এই পরিস্থিতিতে নিজেদের ওপর বিশ্বাস রাখা খুব গুরুত্বপূর্ণ।

‘ই’ গ্রুপের শেষ রাউন্ডে বৃহস্পতিবার স্পেনের বিপক্ষে মাঠে নামবে স্পেনে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়। একই সময়ে হবে গ্রুপের অন্য দুই দল জার্মানি ও কোস্টা রিকার লড়াই।

এই গ্রুপের সব দলেরই এখনও শেষ ষোলোয় খেলার সম্ভাবনা আছে। ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে স্পেন, গোল পার্থক্যে বাকি ৩ দলের চেয়ে বেশ এগিয়ে লুইস এনরিকের দল। সমান ৩ পয়েন্ট নিয়ে জাপান দ্বিতীয় ও কোস্টা রিকা তৃতীয় স্থানে আছে। ১ পয়েন্ট নিয়ে তলানিতে জার্মানি।

নিজেদের প্রথম ম্যাচে অঘটনের জন্ম দিয়ে জার্মানদের হারিয়ে শুরুটা দারুণ করেছিল জাপান। কিন্তু দ্বিতীয় ম্যাচে তাদের চমকে দেয় স্পেনের কাছে ৭-০ গোলে হেরে আসর শুরু করা কোস্টা রিকা। এশিয়ার দলটিকে তারা হারিয়ে দেয় ২-০ গোলে।

স্পেনের বিপক্ষে ম্যাচটি জাপানের জন্য তাই বাচাঁ-মরার লড়াই। এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে মোরিইয়াসু আত্মবিশ্বাসী কণ্ঠে বললেন, নিজেদের সেরাটা দিতে পারলে ফলাফল তাদের পক্ষে আসবে।

“আগামীকাল সব খেলোয়াড়দের জন্য অনেক চাপের একটা ম্যাচ হতে চলেছে, তবে আমাদের নিজেদের ওপর বিশ্বাস রাখতে হবে।”

“তাদের (খেলোয়াড়দের) অবশ্যই নিজেদের ওপর বিশ্বাস রাখতে হবে। প্রতিপক্ষের সঙ্গে লড়াইয়ে তাদের অবশ্যই সতীর্থদের ওপর বিশ্বাস রাখতে হবে। আশা করি, তারা তাদের সেরা ছন্দে থাকবে এবং ফলও মিলবে।”

স্পেনের বিপক্ষে ড্র করলেও সুযোগ তৈরি হতে পারে জাপানের, যদি অন্য ম্যাচের ফল পক্ষে আসে। তবে তা নিয়ে ভাবতে চান না মোরিইয়াসু। এখন তাদের একটাই লক্ষ্য, সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের হারানো।

পাঠকের মতামত:

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে