| ঢাকা, শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯

"ভারতকে সেমিফাইনালে তুলতে দায়িত্ব নিয়েছে আইসিসি"

২০২২ নভেম্বর ০৩ ২১:০০:০৯

ভারত বনাম বাংলাদেশ ক্রিকেট ম্যাচ মানেই নানা নাটকীয়তা, নানা বিতর্ক, নানা কান্ড। গতকাল টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল ভারত এবং বাংলাদেশ। গুরুত্বপূর্ণ এই ম্যাচে আম্পিয়ারদের নানা কান্ড নিয়ে অভিযোগ উঠেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে হচ্ছে নানা আলোচনা এবং সমালোচনা।

ভারতের বিপক্ষে বাংলাদেশের হারে সেমিফাইনালের দৌড়ে আরও পিছিয়ে পড়েছে পাকিস্তানও। তাই পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা এ ঘটনা নিয়ে বেশ সরব। পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার শহীদ আফ্রিদি তো বলেই দিয়েছেন ভারতকে সেমিফাইনালে তুলতে চায় আইসিসি।

পাকিস্তানের সংবাদমাধ্যম সামা টিভিতে আফ্রিদি বলেছেন, “টিভির পর্দাতেই দেখা গেছে সাকিব এ (মাঠ ভেজা) নিয়ে কথা বলেছে। দেখতেই পারছেন মাঠ ভেজা ছিল। আমার মনে হয়, ভারতের দিকে পক্ষপাত ছিল আইসিসির”।

“তারা ভারতের সেমিফাইনালে যাওয়া নিশ্চিত করতে চেয়েছে। ভারত-পাকিস্তান ম্যাচের আম্পায়াররাই কিন্তু বাংলাদেশ-ভারত ম্যাচের দায়িত্বে ছিল। ক্রিকেট বিশ্ব জানে, তাঁরাই সেরা আম্পায়ারের পুরস্কার পাবেন।”

বৃষ্টি থামার পর খুব দ্রুতই মাঠে খেলা গড়িয়েছে বলেও মনে করেন আফ্রিদি, “আমি জানি কী হয়েছিল। এত সময় ধরে বৃষ্টি হয়েছে, কিন্তু বৃষ্টি থামার পরই খেলা খুব দ্রুতই শুরু হয়েছে। ভারত খেললে আইসিসি চাপে থাকে, অনেক কিছুই এর সঙ্গে জড়িয়ে আছে”।

“তবে লিটন দারুণ খেলেছে। ইতিবাচক ক্রিকেট খেলেছে। ৬ ওভার শেষে মনে হয়েছে সামনের ২–১ ওভারে বাংলাদেশ যদি উইকেট না হারায়, তাহলে তারা ম্যাচ জিতবে। সব মিলিয়ে বাংলাদেশ দারুণ খেলেছে।”

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে