| ঢাকা, শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯

দেশের ফুটবলের জন্য দারুণ সুখবরঃ হামজা চৌধুরী কে পেতে বাফুফের চিঠি

২০২২ অক্টোবর ০৫ ১৬:৪১:২৭
দেশের ফুটবলের জন্য দারুণ সুখবরঃ হামজা চৌধুরী কে পেতে বাফুফের চিঠি

হামজা চৌধুরীকে পেতে লেস্টার সিটিকে চিঠি দিয়েছে বাফুফেইংলিশ কোচ জেমি ডে জাতীয় দলের দায়িত্বে থাকার সময় ২০১৯ সালে তার দেশের ক্লাব লেস্টার সিটির মাধ্যমে হামজা চৌধুরীর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছিলেন। উদ্দেশ্যে ছিল তার বাংলাদেশ জাতীয় দলে খেলার আগ্রহ আছে কিনা তা জানা।

কিন্তু জেমি ডের সেই যোগাযোগে কোন সাড়াই দেননি হামজা। তিন বছর পর আবার হামজাকে নিয়ে শুরু হয়েছে আলোচনা। কারণ কিছুদিন আগে তিনি একটি গণমাধ্যমে দেওয়া সাক্ষাতকারে বলেছেন, বাংলাদেশের হয়ে খেলতে পারলে তিনি গর্বিত হবেন।

এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফুটবল ভক্তরা সরব। বাফুফে কেন তাকে জাতীয় দলের জন্য তাকে পাওয়ার চেষ্টা করছে না সেই সমালোচনায়ও সরব অনেকে। তখনই বাংলাদেশ ফুটবল ফেডারেশন হামজা চৌধুরীর বিষয়ে আগ্রহ প্রকাশ করে তার ক্লাব লেস্টার সিটিকে চিঠি দিয়েছে। হামজা এখন ধারে খেলছেন ওয়াটফোর্ডে।

এ বিষয়ে বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ জাগো নিউজকে বলেছেন, ‘হামজা চৌধুরীকে পেতে আমরা এরই মধ্যে তার ক্লাবের সঙ্গে যোগাযোগ করেছি। আমরা সরাসরি খেলোয়াড়ের সঙ্গে যোগাযোগ করতে পারি না। আমাদের ক্লাবের মাধ্যমে ও ক্লাবের অনমুতি নিয়ে খেলোয়াড়ের সঙ্গে যোগাযোগ করতে হবে। কারণ ক্লাবের যে রীতি তা মেনে নিয়েই সবকিছু করতে হয়। সে জন্য যদি আমাদের বিলম্ব হয় সেটাই করতে হবে।’

২৫ বছর বয়সী হামজার পুরো নাম হামজা দেওয়ান চৌধুরী। তার মা বাংলাদেশি, বাবা গ্রেনাডিয়ান। জন্ম ১৯৯৭ সালের ১ অক্টোবর ইংল্যান্ডের লাউগবার্গে। ২০১৮-১৯ সালে তিনি ইংল্যান্ড অনূর্ধ্ব-২১ দলের হয়ে ৭ টি ম্যাচও খেলেছেন।

পাঠকের মতামত:

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে