| ঢাকা, বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

যে ভাবে বিশ্বকাপ দলে সুযোগ পাবেন সৌম্য

২০২২ অক্টোবর ০৩ ১২:৩৫:৪৪
যে ভাবে বিশ্বকাপ দলে সুযোগ পাবেন সৌম্য

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে বাইরে রয়েছেন টপ অর্ডার ব্যাটসম্যান সৌম্য সরকার। ‌ বাদ পড়ার পর এই ১ বছরে আহামরি কোন পারফরম্যান্স না করেও নিউজিল্যান্ডের ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টের সুযোগ পেয়েছেন তিনি।

এমনকি টি-টোয়েন্টি বিশ্বকাপের অতিরিক্ত ক্রিকেটার হিসেবে রয়েছেন সৌম্য সরকার। তবে সৌম্য সরকারের সামনে সুযোগ রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে সুযোগ পাওয়া। তবে সে ক্ষেত্রে তাকে দিতে হবে অগ্নিপরীক্ষা।

আগামী ৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। যেখানে প্রথম ম্যাচেই পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। সিরিজে মোট চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা। তবে এই চার ম্যাচের মধ্যে যেকোনো দুই ম্যাচে সুযোগ পেয়ে যেতে পারেন সৌম্য সরকার।

মূলত অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের কন্ডিশন বিবেচনা করে এই আবারো জাতীয় দলের সুযোগ পেয়েছেন সৌম্য সরকার। এখন পর্যন্ত অস্ট্রেলিয়ার মাটিতে সৌম্য সরকার কোন টি-টোয়েন্টি ম্যাচ না খেললেও নিউজিল্যান্ডের মাটিতে ছয়টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি।

৬ ইনিংসে তিনি করেছেন ১৪৭ রান। মাত্র একটি ম্যাচেই তিনি পঞ্চাশের বেশি রান করেছেন। এছাড়াও ৩৯ এবং ৪২ রানের ইনিংস রয়েছে সৌম্য সরকারের। তবে নিউজিল্যান্ডের মাটিতে সৌম্য সরকারের স্ট্রাইক রেট ১৬০। যেটা তাকে সুযোগ পাইয়ে দেওয়ার ক্ষেত্রে অনেক সাহায্য করেছে।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে