| ঢাকা, বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

বড় অঘটনের হাত থেকে বাচলো শ্রীলংকা

২০২২ অক্টোবর ০৩ ১১:১৯:০৫
বড় অঘটনের হাত থেকে বাচলো শ্রীলংকা

আরব আমিরাতের বিপক্ষে ফেভারিট হিসেবেই খেলতে নেমেছিল শ্রীলঙ্কা নারী ক্রিকেট দল। ভারতের বিপক্ষে হার দিয়ে এশিয়া কাপ শুরু করা লঙ্কান মেয়েরা জয় পেতে ছিল মরিয়া। জয়টা এসেছে ঠিকই, কিন্তু ঘূর্ণি চমক দেখিয়ে তাদের মনে হারের ভয় ঢুকিয়ে দিয়েছিল আমিরাতের তিন কিশোরি।

টস জিতে রোববার (০২ অক্টোবর) মনের ভুলে লঙ্কান অধিনায়ক বোলিং নিলেও মুহূর্তেই তা বদলে নেন ব্যাটিং। খেলতে নেমেই যে শুরু তাদের পতনের। আমিরাতের স্পিন ঘূর্ণিতে হারাতে থাকে একের পর এক উইকেট। ১০০ হওয়া নিয়ে ছিল সংশয়, শেষ পর্যন্ত ৯ উইকেয়ট হারিয়ে ১০৯ রানে থামে তারা। বৃষ্টি আইনে আমিরাতের সামনে লক্ষ্য দাঁড়ায় ১১ ওভারে ৬৬। রান তাড়ায় নেমে ৫৪ রানে থামে আমিরাত। ১১ রানে জিতে হাঁফ ছেড়ে বাঁচে শ্রীলঙ্কা।

লঙ্কানদের ভয় পাইয়ে দেওয়া তিন বোলারের বয়স এখনো ষোলো পেরোয়নি। ৩ উইকেট নেওয়া মিডিয়াম পেসার মাহিকা গাউরের বয়স সর্বোচ্চ ১৬। ২ উইকেট নেওয়া আরেক মিডিয়াম পেসার সামিরার বয়স ১৫। আর ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়ে ৩ উইকেট নেওয়া বৈষ্ণব মহেশের বয়সও ১৫। এই তিন কিশোরি বোলারেই কেঁপেছে শ্রীলঙ্কা।

লঙ্কানদের হয়ে লড়াই করে গেছেন হারশিথা। সর্বোচ্চ ৩৭ রান আসে তার ব্যাট থেকে। এ ছাড়া ২০ রানের ঘর কেউ পার হতে পারেননি।

আমিরাত রান তাড়া করতে নামলে ৪ ওভার (২০ রানে ১ উইকেট) শেষে বৃষ্টি আসে। বৃষ্টি আইনে রানের সঙ্গে ওভারও কমে যায়। কিন্ত আমিরাতের মেয়েরা সেটির সুযোগ নিতে পারেনি। সর্বোচ্চ ১৯ রান করেন তীর্থ সতীশ। এ ছাড়া আর কেউ দুই অঙ্কের ঘর পেরোতে পারেনি। লঙ্কানদের হয়ে ২ উইকেট করে নেন কাবিশা-ইনোকা।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে