| ঢাকা, বুধবার, ৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯

মাইলফলকের ম্যাচে এখন পর্যন্ত বড় লজ্জার সামনে দাঁড়িয়ে বাংলাদেশ

২০২২ আগস্ট ১০ ১০:৫০:৫৬
মাইলফলকের ম্যাচে এখন পর্যন্ত বড় লজ্জার সামনে দাঁড়িয়ে বাংলাদেশ

১৯৮৬ সালের ৩১ মার্চ বাংলাদেশ প্রথম ওয়ানডে ক্রিকেট ম্যাচ খেলে। সমস্ত ক্রিকেট লীগ জুড়ে বাংলাদেশ আন্তর্জাতিক বিশ্বে একটি বড় নাম। বাংলাদেশ এখন বিশ্বের সেরা দশ ক্রিকেট দলের একটি। আর আজ জিম্বাবুয়ের বিপক্ষে আরেকটি মাইলফলক স্পর্শ করতে যাচ্ছে বাংলাদেশ।

জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচ দিয়ে আজ ৪০০তম ওয়ানডে ক্রিকেট ম্যাচ খেলতে যাচ্ছে বাংলাদেশ। ক্রিকেট বিশ্বের দশম দল হিসেবে এই ফরম্যাটে ৪০০টি ম্যাচ খেলতে যাচ্ছে বাংলাদেশ। তবে এই ঐতিহাসিক দিনে লজ্জার রেকর্ডের সামনে দাঁড়িয়েছে বাংলাদেশ।

২১ বছর পর জিম্বাবুয়ের বিপক্ষে জয়ের পথে বাংলাদেশ। তাই বিব্রতকর রেকর্ড এড়াতে আজকের ঐতিহাসিক ম্যাচে জিততেই হবে বাংলাদেশকে। জিম্বাবুয়ের বিপক্ষে সবচেয়ে বেশি ৩৯৯টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। ৮০ ম্যাচে বাংলাদেশের জয় ৫০টি। ৩০ হেরেছে।

এছাড়া শ্রীলঙ্কার বিপক্ষে ৫১, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৪, নিউ জিল্যান্ডের বিপক্ষে ৩৮, পাকিস্তানের বিপক্ষে ৩৭ এবং ভারতের বিপক্ষে ৩৬ ম্যাচ খেলেছে বাংলাদেশ। ৩৯৯ ম্যাচের মধ্যে বাংলাদেশের জয় ১৪৩টি ও হার ২৪৯টি। বাকি ৭টি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। ওয়ানডেতে টাইগাররা জয় পেয়েছে ৩৫.৮৪ শতাংশ ম্যাচে।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে