| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

‘দারুণ শিক্ষা হয়েছে’

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ আগস্ট ০৮ ১৪:৪৪:৩৮
‘দারুণ শিক্ষা হয়েছে’

কয়েকমাস আগেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদেরই ঘরের মাঠে ওয়ানডে সিরিজ জিতেছিল সাকিব তামিমরা। তারপর ওয়েস্ট ইন্ডিজকেও তাদের ঘরের মাঠে সিরিজ হারিয়েছে তামিম ইকবালের দল।

সবমিলিয়ে দারুণ ছন্দেই ছিল বাংলাদেশ। তবে বাংলাদেশের অতি আত্মবিশ্বাসে রীতিমতো কুলুপ এঁটে দেয় জিম্বাবুয়ে। ডমিঙ্গোর মতে, ভারত বিশ্বকাপের আগে এমন একটা সিরিজ খুবই শিক্ষণীয় ছিল টাইগারদের জন্য। এক সিরিজ হারে, দলের সমালোচনা করতে নারাজ তিনি।

ডমিঙ্গো বলেন, 'গত বছর দেড়েকের পারফরম্যান্সে ওয়ানডে দলের সমালোচনা করা কঠিন। অসাধারণ কিছু ফল, দারুণ কিছু জয় ওরা পেয়েছে। তবে অনেক কাজ করার বাকি আছে ব্যাটিং ও বোলিংয়ে। জিম্বাবুয়ের চারটি শতরান আছে, আমাদের একটিও নেই। আমাদের ৩০, ৪০ রানের ইনিংস আছে, ৫০ আছে। কিন্তু শতরান করতে হবে, ম্যাচ জেতানো ইনিংস লাগবে।'

'কোচিং স্টাফ হিসেবে আমাদের জন্য ও ক্রিকেটারদের জন্য দারুণ কিছু শিক্ষা হয়েছে। বিশ্বকাপের এখনও প্রায় বছর দেড়েক সময় বাকি আছে। সৌভাগ্যবশত, এই খেলাগুলোর কোনো পয়েন্ট নেই। আমাদের জন্য তাই এটিকে দারুণ শিক্ষণীয় অভিজ্ঞতা হিসেবে নিতে হবে এই সিরিজ।'

সিরিজের প্রথম ওয়ানডেতে চার হাফ সেঞ্চুরিতে বাংলাদেশ করে দুই উইকেটে ৩০৩ রান। জবাবে সিকান্দার রাজা এবং ইনোসেন্ট কাইয়ার সেঞ্চুরিতে ৪৮.২ ওভারে পাঁচ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় জিম্বাবুয়ে।

দ্বিতীয় ম্যাচেও অতিরিক্ত ডট বল খেলার খেসারত দেয় বাংলাদেশ। তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদের হাফ সেঞ্চুরিতে ৫০ ওভারে নয় উইকেটে ২৯০ রান করে তারা। জবাবে সিকান্দার রাজা এবং অধিনায়ক রেগিস চাকাভার সেঞ্চুরিতে পাঁচ উইকেটে জেতে স্বাগতিকরা।

তৃতীয় এবং শেষ ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে ১০ আগস্ট। নিশ্চিতভাবেই সেই ম্যাচটি জিতে হোয়াইটওয়াশ এড়ানোর চেষ্টা করবে তামিমবাহিনী।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

হায়দ্রাবাদের বিপক্ষে চেন্নাইয়ের একাদশে মুস্তাফিজ থাকা না থাকা নিয়ে মুখ খুললেন ব্রাভো

হায়দ্রাবাদের বিপক্ষে চেন্নাইয়ের একাদশে মুস্তাফিজ থাকা না থাকা নিয়ে মুখ খুললেন ব্রাভো

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে স্বপ্নের শুরুর পর গত তিন ম্যাচেই ফর্ম হারিয়েছেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান। প্রথম ...

হায়দ্রাবাদের বিপক্ষে মাঠে নামার আগে মুস্তাফিজকে নতুন নাম দিল ধোনিরা

হায়দ্রাবাদের বিপক্ষে মাঠে নামার আগে মুস্তাফিজকে নতুন নাম দিল ধোনিরা

চলমান আইপিএলে একটি দলে প্রবেশ নিয়ে শঙ্কা ছিল, তবে বদলি দল পাওয়ার পর শুরুর লাইন ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে