| ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সিরিজ হারের পরে এবার প্রশ্নবিদ্ধ নাজমুল হোসেন শান্ত

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ আগস্ট ০৮ ১৩:১৩:২৬
সিরিজ হারের পরে এবার প্রশ্নবিদ্ধ নাজমুল হোসেন শান্ত

তবে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পাঁচ বছর পরেও জাতীয় দলে এখনো নিজের জায়গা পাকাপাকি করতে পারেননি নাজমুল হোসেন শান্ত। এরই মধ্যেই তিনি বাংলাদেশের তিন ফর্মাটেই খেলেছেন। ক্যারিয়ারের শুরু থেকেই খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন শান্ত।

পাঁচ বছর ক্রিকেট ক্যারিয়ারে বলার মত টেস্ট ক্রিকেটে দুইটি সেঞ্চুরি এবং দুটি হাফ সেঞ্চুরি রয়েছে তার। তবে বর্তমান সময়ের তার পারফরম্যান্স নিয়ে অনেক প্রশ্ন উঠেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এখন অনেকেই বলছেন ‘শান্ত কি দলের জন্য খেলেন, নাকি নিজের স্বার্থে দলে টিকে থাকার জন্য’।

বিশেষ করে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজের তার ব্যাটিং নিয়েই উঠেছে এমন প্রশ্ন। জিম্বাবুয়ের মাটিতে টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হচ্ছে ব্যাটিং স্বর্গ উইকেটে। সর্বশেষ ৩০ ম্যাচে এমন ব্যাটিং সহায়ক উইকেটে বাংলাদেশ হয়তো আর খেলেনি। কিন্তু ব্যাটিং সহায়ক এই উইকেটে ও রান করতে পারেননি নাজমুল হোসেন শান্ত।

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে তিনি করেছিলেন ২৫ বলে ৩৭ রান। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে তিনি করেন ২১ বলে ১৯ রান। আর তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে তিনি করেন ২০ বলে ১৬ রান। কিন্তু সর্বনাশের মাথায় বাড়ি তিনি দিয়েছেন গতকাল দ্বিতীয় ওয়ানডে ম্যাচে।

প্রথম ওয়ানডে ম্যাচে একাদশে না থাকলেও দ্বিতীয় ম্যাচে ব্যাটিং স্বর্গ উইকেটে তিনি করেছেন ৫৫ বলে ৩৮ রান। এখন পর্যন্ত তিনি ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের জার্সিতে ১২ টি ম্যাচ খেলেছেন। এই ১২ ইনিংসে তিনি রান করেছেন ১৮৯ রান। তার ব্যাটিং গড় ১৫.৭৫ এবং স্ট্রাইক রেট ৬১.৩৮। সর্বোচ্চ স্কোর যেটি তিনি গতকাল জিম্বাবুয়ের বিপক্ষে ৫৫ বল খেলে ৩৮ রান করেছিলেন এটি।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

যে কারণে মুস্তাফিজকে নিয়ে বিসিবির দুই পরিচালকের দুই রকম মতামত

যে কারণে মুস্তাফিজকে নিয়ে বিসিবির দুই পরিচালকের দুই রকম মতামত

মুস্তাফিজুর রহমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেন। এ পর্যন্ত ৫ ম্যাচে ১০ ...

বাংলাদেশের কাছে মুস্তাফিজকে চাইলেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার

বাংলাদেশের কাছে মুস্তাফিজকে চাইলেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার

আইপিএলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি মুস্তাফিজুর রহমান। এই মৌসুমে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন এই টাইগার ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে