| ঢাকা, বুধবার, ৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯

অবিশ্বাস্য কারনে শেষ দিনে মাঠে নামতে পারলেন না খালেদ-মিঠুনরা

২০২২ আগস্ট ০৮ ১১:১৪:৫৪
অবিশ্বাস্য কারনে শেষ দিনে মাঠে নামতে পারলেন না খালেদ-মিঠুনরা

ভিজা পিচের কারণে প্রথম দিনে ৪৩টি ম্যাচ খেলা হয়েছে। তৃতীয় দিনেও তা হয়নি। মোট ৩৫টি খেলা হয়েছে। আর চতুর্থ দিনে এক বাটি বল ছিল না। সব মিলিয়ে সেন্ট লুসিয়ায় দুই দলের প্রথম ইনিংসও শেষ হয়নি। তাই চারদিনের অনানুষ্ঠানিক টেস্ট ম্যাচটি বাংলাদেশ ‘এ’ দল ও ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের মধ্যে ম্যাচ হবে বলে আশা করা হচ্ছে।

সেন্ট লুসিয়ায় শুরুতে ব্যাট করাকে পুঁজি করতে পারেনি বাংলাদেশ। ডাক ফেরান ওপেনার মাহমুদুল হাসান জয়। এই তরুণ ব্যাটসম্যান হারিয়ে গেলে শুরু হয় বিপর্যয়, এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি দলগুলো। মোহাম্মদ মিঠুন ছাড়া বাংলাদেশের আর কোনো ব্যাটসম্যান ক্যারিবিয়ান বোলারদের কাছে দাঁড়াতে পারেননি।

বাংলাদেশ অধিনায়ক একপ্রান্ত ধরে রাখার চেষ্টা করলেও বাকিটা ছিল। মারমিনো মাইন্ডলির বলে টেভিন ইমালচের বলে ক্যাচ দেওয়ার আগে মিঠুনের ব্যাট থেকে আসে ৫০ রান। এছাড়া নাঈম হাসানের ব্যাট থেকে এসেছে ২৭ রান।

এই দুই ব্যাটার ছাড়া আর কেউই বলার মতো তেমন কোনো রান করতে পারেননি। শেষ পর্যন্ত নিজেদের প্রথম ইনিংসে ১৬৭ রানে অল আউট হয় বাংলাদেশ। সফরকারীদের ৬ ব্যাটার আউট হয়েছেন দুই অঙ্কের ঘরে।

ক্যারবিয়ানদের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন মাইন্ডলি। তিনি একাই শিকার করেছেন ৫ উইকেট। তাছড়া গ্রিভসের ঝুলিতে গেছে ৩ উইকেট।

এরপর ব্যাটিংয়ে নেমে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল ৫ উইকেটে করে ২৬৩ রান। এরপর আর খেলা মাঠে গড়ায়নি। যার ফলে ম্যাচ ড্র হয়। বাংলাদেশের হয়ে সৈয়দ খালেদ আহমেদ শিকার করেছেন দুই উইকেট। ৩৪ ওভার বোলিং করে ৪৪ রানে ১ উইকেট নেন অফ স্পিনার নাঈম।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে