| ঢাকা, শুক্রবার, ৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯

শুরুতেই ২ উইকেট হারিয়ে বে-কায়দায় জিম্বাবুয়ে, দেখুন সর্বশেষ স্কোর

২০২২ আগস্ট ০৭ ১৭:৪৬:৪৮
শুরুতেই ২ উইকেট হারিয়ে বে-কায়দায় জিম্বাবুয়ে, দেখুন সর্বশেষ স্কোর

গত ০৫ আগস্ট সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ টস হেরে ব্যাট করতে নামে। সেই ম্যাচে ৩০৩ রানের স্কোর গড়েও জিম্বাবুয়ের কাছে বড় ব্যবধানে হেরে যায়। সিরিজের প্রথম ম্যাচে হেরে ব্যাট করতে বাধ্য থাকে বাংলাদেশ।

আজ ০৭ আগস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ের অধিনায়ক চাকাভা। সুতরাং বাংলাদেশকে প্রথমে ব্যাট করতে হবে। টাসের সময় বাংলাদেশ দলের অধিনায়ক তামিম নিজে জানান একাদশে দুটি পরিবর্তন এসেছে। ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় ১.১৫ মিনিটে

ইনজুরির কারণে একাদশের বাহিরে চলে যাওয়ায় তার পরিবর্তে দলে যুক্ত হয়েছে শান্ত। অন্যদিকে পেস বোলিং অ্যাকশনে মোস্তাফিজুর রহমানের চোট থাকায় তার জায়গায় নতুন করে এক স্পিনার যোগ হয়েছেন। তিনি হলেন তাজুল ইসলাম।

বাঁচা-মরার লড়াইয়ে সিরিজ বাঁচাতে আজকে সিরিজের দ্বিতীয় ম্যাচ বাংলাদেশকে অবশ্যই জিততে হবে। অন্যদিকে ৮ বছর পর সিরিজ জয়ের স্বাদ গ্রহণ করতে হলে জিম্বাবুয়েকে এই ম্যাচ জিতে নিয়তে হবে। বলা বাহুল্য তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে জিম্বাবুয়ে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত সর্বশেষ স্কোর বাংলাদেশ ৫০ ওভারের ৯ উইকেট হারিয়ে ২৯০ রান সংগ্রহ করেন। জয়ের জন্য জিম্বাবুয়েকে জিততে হলে ২৯১ রান করতে হবে। জবাবে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে ৪ ওভারে ২ উইকেট হারিয়ে ১৭ রান সংগ্রহ করেন।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও হাসান মাহমুদ।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে