| ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

দীর্ঘদিন পর ওয়ানডেতে ফিরেই তান্ডব বিজয়ের, দেখেনিন তার মোট রান

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ আগস্ট ০৫ ১৭:০৭:১৩
দীর্ঘদিন পর ওয়ানডেতে ফিরেই তান্ডব বিজয়ের, দেখেনিন তার মোট রান

হাফ সেঞ্চুরির পর আক্রমণাত্মক খেলতে থাকেন বিজয়। ব্যাক্তিগত ৭১ রানে নাগারাভার বলে জীবন পেয়েছেন এই ব্যাটার। এরপর আর বেশিক্ষণ উইকেটে টিকতে পারেননি তিনি। নাওচির বলে সাজঘরে ফেরার আগে ৬২ বলে ৭৩ রান করেছেন বিজয়।

সিকান্দার রাজার করা ইনিংসের ৩৪তম ওভারের প্রথম বল সফট হ্যান্ডে অন সাইডে খেলে এক রান নেন লিটন। রানিং শেষ করেই হ্যামস্টিংয়ের চোটে মাটিতে শুয়ে পড়েন তিনি। এ্ররপর স্ট্রেচারে করে মাঠের বাইরে নেয়া হয় এই ওপেনারকে। এখনও পর্যন্ত দলের পক্ষ থেকে বিস্তারিত কিছু না জানালেও তার চোট গুরুত্বর হওয়ার সম্ভাবনা আছে।

হাফ সেঞ্চুরির পর ছন্দ খুঁজে পেলেন লিটন-

শুরুটা রয়ে সয়ে করলেও সময়ের সাথে সাথে আরও পরিণত ব্যাটিং করতে শুরু করেন লিটন। দেখেশুনে খেলে ক্যারিয়ারের সপ্তম হাফ সেঞ্চুরি পূর্ণ করেন ডানহাতি এই ব্যাটার। হাফ সেঞ্চুরির পর ওয়েলিংটন মাসাকাদজার একই ওভারে টানা তিনটি চার হাঁকান তিনি।

তামিম হাফ সেঞ্চুরি করার একটু পরই দলীয় শতক পূর্ণ করে বাংলাদেশ। ২৩.১ ওভারে শত রান আসে তাদের। হাফ সেঞ্চুরির পর টানা দুটি ওভারে দুটি চার মারেন তামিম। কিন্তু মাঝের সময়টায় অনেক বেশি ডট বল খেলে ফেলায় রান তোলার চাপে পড়ে যান তামিম।

এই সুযোগে তামিমকে বিদায় করেন সিকান্দার রাজা। শর্ট থার্ড ম্যান অঞ্চলে কালাকে ক্যাচ দিয়ে বিদায় নেন তামিম। ৮৮ বলে ৯টি চারে ৬২ করেন তামিম। বাঁহাতি ওপেনার ৮ হাজারি ক্লাবে প্রবেশ করেই ফিরে গেছেন।

লিটনের তুলনায় শুরু থেকে আগ্রাসী খেললেও হাফ সেঞ্চুরির আগে একটু বেশিই মন্থর হয়ে যায় তামিমের ব্যাট। তবে ঠিকমতোই ওয়ানডে ক্যারিয়ারের ৫৪তম হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। ৭৯ বলে আসে তামিমের হাফ সেঞ্চুরি।

এদিকে ম্যাচে নামার আগেই দারুণ এক মাইলফলকের সামনে ছিলেন তামিম। এই ম্যাচে ৫৭ রান পেলেই আন্তর্জাতিক ওয়ানডেতে ৮ হাজারি ক্লাবে প্রবেশের সুযোগ ছিল তার সামনে। সেই সুযোগ ভালোভাবেই কাজে লাগিয়েছেন তামিম।

হারারে স্পোর্টস ক্লাবে ম্যাচের শুরুতে উইকেট থেকে ভালোই সুবিধা পেয়েছেন জিম্বাবুয়ের পেসাররা। কয়েক দফা দুই ওপেনারকে অস্বস্তিতে ফেললেও তামিম ইকবাল এবং লিটন দাসের সতর্ক ব্যাটিংয়ে সেই সুযোগ কাজে লাগানো হয়নি রোডেশিয়ানদের।

রিচার্ড এনগারাভা দিনের প্রথম বল থেকেই জায়গা বুঝে বোলিং করতে থাকেন। উদ্বোধনী স্পেলে তাকে সঙ্গ দেন ভিক্টর এনিউচি। তবে দেখেশুনে খেলে স্কোরবোর্ডে রান তুলতে থাকেন তামিম ও লিটন। দুজনে মিলে ৯.৪ ওভারের মধ্যে জুটির হাফ সেঞ্চুরি পূরণ করেন। এই জুটিতে বেশীরভাগ রানই এসেছে তামিমের ব্যাটে।

সংক্ষিপ্ত স্কোর-

বাংলাদেশ- ২৬৪/১ (৪৫ ওভার) (মুশফিক ৩৫*, বিজয় ৭২*)

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

রানের পাহাড় গড়লো চেন্নাই,দেখে নিন স্কোর-

রানের পাহাড় গড়লো চেন্নাই,দেখে নিন স্কোর-

গুজরাট টাইটান্সের বিপক্ষে টস হেরে শুরুতে ব্যাটিং করবে চেন্নাই সুপার কিংস। গত ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স ...

সাকিবকে নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে শক্রিশালী দল ঘোষণা করলো বাংলাদেশ

সাকিবকে নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে শক্রিশালী দল ঘোষণা করলো বাংলাদেশ

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজ চলছে। সিরিজের প্রথম টেস্ট ম্যাচ ইতিমধ্যেই শেষ। ...

ফুটবল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

মঙ্গলবার (২৬ মার্চ) কিংস অ্যারেনায় ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় দল। তবে বাংলাদেশ এখনো ...

নিজের অবসরের দিন-ক্ষণ জানিয়ে দিলেন মেসি

নিজের অবসরের দিন-ক্ষণ জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...



রে