| ঢাকা, সোমবার, ৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯

অবশেষে ওয়ানডে বিশ্বকাপ নিয়ে মুখ খুললেন টাইগার অধিনায়ক তামিম

২০২২ আগস্ট ০৫ ০৯:৫২:২২
অবশেষে ওয়ানডে বিশ্বকাপ নিয়ে মুখ খুললেন টাইগার অধিনায়ক তামিম

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রমবর্ধমান জনপ্রিয়তা এবং টেস্ট ক্রিকেটের প্রতিপত্তির কারণে সম্প্রতি ওয়ানডে ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠেছে। অনেকের মতে, অদূর ভবিষ্যতে একদিনের আন্তর্জাতিক ক্রিকেট মানুষের আগ্রহ থেকে বিলুপ্ত হয়ে যাবে।

বিশেষ করে সম্প্রতি ইংল্যান্ডের অল-স্টার বেন স্টোকস ওয়ানডে থেকে অবসর ঘোষণার পর আলোচনা আরও জোরালো হয়েছে। অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান উসমান খাজা, পাকিস্তানের সাবেক তারকা ওয়াসিম আকরাম ধীরে ধীরে ওয়ানডে ক্রিকেটের মৃত্যুর সাক্ষী হচ্ছেন।

তবে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল তা মনে করেন না। তার মতে, ওয়ানডে বিশ্বকাপ এখনও ক্রিকেটের সবচেয়ে বড় টুর্নামেন্ট। তাই এই ফরম্যাটের ভবিষ্যৎ নিয়ে কোনো সংশয় নেই টাইগার অধিনায়কের।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে নামার আগে তামিম বলেছেন, ‘আমি মনে করি এটা খুবই গুরুত্বপূর্ণ সংস্করণ। আমি তো বলছিই, আইসিসিও নিশ্চয় বলেছে। এই সংস্করণের খেলা সবাই দেখতে পছন্দ করে। আপনি যদি আইসিসির বড় টুর্নামেন্টগুলো দেখেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ কিন্তু বড় টুর্নামেন্ট না। বড় টুর্নামেন্ট ওয়ানডে বিশ্বকাপই।’

আজ থেকে শুরু হতে চাওয়া তিন ম্যাচের সিরিজটি বিশ্বকাপ সুপার লিগের অংশ নয়। তবে বিশ্বকাপ সুপার লিগে ১৮ ম্যাচে ১৩ জয়ে পাওয়া ১৩০ পয়েন্ট নিয়ে সুবিধাজনক অবস্থানে রয়েছে বাংলাদেশ। স্বাভাবিকভাবেই এই ফরম্যাটকে বাড়তি গুরুত্ব দেয় বাংলাদেশ।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে