| ঢাকা, শুক্রবার, ৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯

দীর্ঘ ১৭ বছর পর টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান যাচ্ছে ইংল্যান্ড, দেখেনিন সিরিজের সময়সূচি

২০২২ আগস্ট ০২ ১৫:৫৬:২৯
দীর্ঘ ১৭ বছর পর টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান যাচ্ছে ইংল্যান্ড, দেখেনিন সিরিজের সময়সূচি

১৭ বছর পর পাকিস্তান সফরে যাচ্ছে ইংল্যান্ড। আসন্ন সফরে দুই দলই ৭ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। সিরিজের প্রথম চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে করাচিতে। আর বাকি তিনজন থাকবে লাহোরে। এদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিরিজের সময়সূচি নিশ্চিত করেছে। আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই ওয়ার্ল্ড সিরিজের আগে দুই দলের এটাই শেষ সিরিজ।

২০ সেপ্টেম্বর সিরিজটি অনুষ্ঠিত হবে। পরের তিনটি ম্যাচ ২২, ২৩ এবং ২৫ সেপ্টেম্বর করাচিতে অনুষ্ঠিত হবে। এরপর সিরিজের পরবর্তী দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৮ ও ৩০ সেপ্টেম্বর। সিরিজের শেষ টি-টোয়েন্টি হবে ২ অক্টোবর।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই বছরের ডিসেম্বরে আবারও তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পাকিস্তানে যাবে ইংল্যান্ড দল। ২০০৫-০৬ মৌসুমের পর প্রথম টেস্ট সিরিজ খেলতে পাকিস্তানে যাবে ইংলিশরা।

এবারের মৌসুমে ঘরের মাঠে ব্যস্ত সময় কাটাবে পাকিস্তান। দুই ভাগে তারা নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে। ডিসেম্বর-জানুয়ারিতে তারা কিউইদের বিপক্ষে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলবে।

এরপর আগামী বছরের এপ্রিলে পাঁচটি ওয়ানডে ও পাঁচটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান ও নিউজিল্যান্ড। পরের বছর ঘরের মাঠে এশিয়া কাপ আয়োজনেরও কথা রয়েছে তাদের।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে