| ঢাকা, মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯

১৬০-১৭০ এ থামতে চায় মাহমুদউল্লাহ

২০২২ জুলাই ০৭ ১৬:৫৮:৫৮
১৬০-১৭০ এ থামতে চায় মাহমুদউল্লাহ

আধুনিক যুগে ক্রিকেট সবসময় রানের বন্যায় ভরে যায়। বিশেষ করে এশিয়া মহাদেশের বাইরে টি-টোয়েন্টি ফরম্যাটে ২০০ রানের লক্ষ্য প্রতিপক্ষের জন্য নিরাপদ নয়।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি আসার পর থেকে দলগুলো ১৫০ টিরও বেশি ইনিংস খেলেছে। দলগুলোর এখন সর্বোচ্চ স্কোর ২৭৮। এমনকি আড়াইশ রানের ৮টি ইনিংস আছে।

রানের খেলা টি-টোয়েন্টির এই সময়েও ১৬০-১৭০ রানে চোখ বাংলাদেশের শর্টার ফরম্যাটের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের। তাও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ যখন এশিয়ার বাইরে অস্ট্রেলিয়ার মাটিতে হতে যাচ্ছে।

গায়ানায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ও শেষ ম্যাচে মাঠে নামার আগে টি-টোয়েন্টিতে বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতায় চাপে আছে কিনা দল, এমন প্রশ্ন নিয়ে টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেন,

‘সব দিক থেকে চাপ আসছে কি না? না, সব দিক থেকে না। টি-টোয়েন্টি খেলাটাই এরকম। অনেক সময় ওপেনাররা সফল হবে, হয়তো ভালো শুরু এনে দেবে। মিডল অর্ডার হয়তো অনেক সময় সেটা নাও টেনে নিয়ে যেতে পারে। তবে কোনো একজনের দায়িত্ব নিতে হবে।

যেমন, আগের ম‍্যাচে সাকিব (আল হাসান) যেমন একটা ইনিংস খেলল, আমরা ১৬০ এর কাছাকাছি চলে গিয়েছিলাম। তো আমাদের দলে কোনো একজনের এমন ব‍্যাটিং করতে হবে, সঙ্গে ১৫, ২০ বা ৩০ রানের ক‍্যামিও ইনিংস খেললে, আমরা সব সময় ধারাবাহিকভাবে ১৬০-১৭০ রান করতে পারব।’

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে