| ঢাকা, সোমবার, ৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯

ইংল্যান্ডকে হারার পরিকল্পনায় টি-২০ সিরিজের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো ভারত

২০২২ জুলাই ০৭ ১৫:১৬:৫৩
ইংল্যান্ডকে হারার পরিকল্পনায় টি-২০ সিরিজের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো ভারত

ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে খেলতে চলেছে ভারতীয় ক্রিকেট দল। বৃহস্পতিবার সাউদাম্পটনের রোজ বাউলে মুখোমুখি হবে দুই দল। কোভিড আক্রমণের কারণে এজবাস্টন টেস্টে খেলতে পারেননি রোহিত শর্মা। তবে এই টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন তিনি।

এ বছর অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে ইংল্যান্ডের বিপক্ষে এই টি-টোয়েন্টি সিরিজ হবে একটি বড় প্রস্তুতিমূলক পদক্ষেপ। একই সময়ে, টিম ইন্ডিয়া এজবাস্টন টেস্ট হারকে আঘাত করার জন্য এই টি-টোয়েন্টি খেলাটিকে বেছে নিচ্ছে।

অন্যদিকে, ইয়ন মর্গ্যান জামানা শেষ হয়েছে। ইংল্যান্ড দলের নতুন অধিনায়ক এখন জস বাটলার। আইপিএলে দুর্দান্ত ফর্মে থাকা এই মারকাটারি ব্যাটসম্যান এবার দেশের জার্সি গায়েও ঝড় তুলতে চাইবেন। তিনিই এই সিরিজে টিম ইন্ডিয়ার বড় ভয়ের কারণ হতে চলেছেন। সব মিলিয়ে দুই দলই একইরকম শক্তিশালী। তাই একটি উপভোগ্য ম্যাচ দেখার অপেক্ষায় থাকবেন ক্রিকেটপ্রেমীরা।

সাউদাম্পটনের রোজ বাউলের উইকেট ব্যাটিং সহায়ক। ব্যাটিং উইকেটে বড় রানের ম্যাচ দেখার আশা করতেই পারেন ক্রিকেটপ্রেমীরা। ঘাস থাকার কারণে পেসারদের জন্য এই উইকেটে কিছুটা সুবিধা থাকবে। স্পিনাররা ম্যাচের মাঝামাঝি পিচ থেকে টার্ন আদায় করে নিতে পারে। তবে গোটা ম্যাচ জুড়ে বল ব্যাটে আসে খব সুন্দরভাবে। এই উইকেটে যা চরিত্র তাতে রান তাড়া করে জেতা বেশি সহজ কাজ। ফলে এই পিচে যেই দলই টস জিতবে সেই দলের অধিনায়কের চাইবে ফিল্ডিং করতে।

ইংল্যান্ড বনাম ভারত ম্যাচের সময়ে তাপমাত্রা ১৯ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে, আদ্রতা থাকবে ৬৫ শতাংশ। ১০ কিমি/ঘণ্টা বেগে হাওয়া চালাবে। খেলা চলাকালীন শিশির পড়ারও কোন সম্ভাবনা নেই। এই ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করাই সঠিক সিদ্ধান্ত। সব মিলিয়ে একটা জমাটি ম্যাচের অপেক্ষায় থাকবে দুই দলের সমর্থকরা।

ভারত বনাম ইংল্যান্ডের লড়াইয়ে বিপক্ষ দলের থেকে এক চুল এগিয়ে রয়েছেন টিম ইন্ডিয়া। এই দুই দলের মধ্যে বেশ কয়েকবার ম্যাচ খেলা হয়ে গিয়েছে। এর আগে মোট ১৯বার মুখোমুখি লড়াইয়ে অবতীর্ণ হয়েছে এই দুই দেশ। এর মধ্যে মোট ১০টি ম্যাচ জিতে নিয়েছে ভারতীয় দল। অন্যদিকে, চোখে চোখ রেখে লড়াই করে বাকি ৯টি ম্যাচ জিতে নিয়েছে ইংল্যান্ড দল। তাই এই ম্যাচে নামার আগে দুই দলের মধ্যে বিশেষ ফারাক নেই বললেই চলে।

সম্ভাব্য টিম

ইংল্যান্ড (END)

জস বাটলার (অধিনায়ক), জেসন রয়, ডেভিড মালান, লিয়াম লিভিংস্টোন, মঈন আলী, স্যাম কুরান, ক্রিস জর্ডান, ডেভিড উইলি, রিস টপলি, টাইমাল মিলস, ম্যাথু পারকিনসন

ভারত (IND)

রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিষাণ, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, দীপক হুডা, দিনেশ কার্তিক, ভুবনেশ্বর কুমার, হর্ষাল প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, আভেশ খান

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে