| ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আক্রমণাত্মক হওয়ায় স্টোকসকে কঠিন পরামর্শ দিলেন পিটারসেন

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ জুলাই ০৪ ২০:২৪:৩০
আক্রমণাত্মক হওয়ায় স্টোকসকে কঠিন পরামর্শ দিলেন পিটারসেন

ম্যাককালাম-স্টোকসের যুগে ইংলিশ সাদা পোশাক ছিল বসন্তের বাতাসের মতো। শীর্ষস্থান দখল করার আগে, তারা শেষ ১৭ টেস্টের মধ্যে মাত্র একটি জিতেছিল। এমনকি গত বছর ক্যালেন্ডার বছরে টেস্ট হারের লজ্জাজনক রেকর্ডও গড়েছিল তারা। এমতাবস্থায় ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) টিম ম্যানেজমেন্টসহ পুরো দলকে সাজিয়েছে।

নিউজিল্যান্ডকে ঘরের মাঠে হোয়াইটওয়াশ করে যাত্রা শুরু করেছেন স্টোকস-ম্যাককালাম জুটি। এই সিরিজে নতুন ব্র্যান্ডের এক ইংল্যান্ড দল দেখেছে ক্রিকেট বিশ্ব। মাঠের ক্রিকেটে স্টোকসের আক্রমণাত্মক মনোভাব আর ড্রেসিংরুমে ম্যাককালামের মাস্টার মাইন্ড। সবমিলিয়ে নতুন যুগে ইংলিশদের টেস্ট ক্রিকেট। তবে অতি আক্রমণাত্মক খেলে বাড়তি কিছু প্রামণ করার পক্ষে নন পিটারসেন।

ইংল্যান্ডের সাবেক এই অধিনায়ক বলেন, 'স্টোকসকে বলব যে, অতি আক্রমণাত্মক হয়ে নির্দিষ্ট কিছু প্রমাণের চেষ্টা করার দরকার নেই। স্টোকসের একটা রীতি আছে, যখন সে উইকেটে যায়, তখন বোলাররা জানে যে, তাকে আউট করার জন্য তাদের সেরা ডেলিভারি করতে হবে, এবং কখনও কখনও ভালো বলেও বাউন্ডারি হবে, কখনও কখনও ছক্কাও হতে পারে। এই মুহূর্তে স্টোকস এমন একজন অধিনায়ক এবং নেতা, যে বোলারদের পর বাড়তি চাপ তৈরি করতে চায়।

ভারতের বিপক্ষে চলমান এজবাস্টন টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন স্টোকস। তিনি যখন উইকেটে আসেন, তখন ৮৩ রানে পাঁচ উইকেট হারিয়ে ধুকছে দল। এমন পরিস্থিতিতে তার উইকেটে থাকাটা খুবই গুরুত্বপূর্ণ ছিল। কিন্তু তিনি আক্রমণাত্মক খেলতে গিয়ে দুই বার জীবন পাওয়ার পরই ৩১ বলে ২৫ রানের বেশি করতে পারেননি।

পিটারসেন বলেন, 'আমি স্টোকসকে দেখছিলাম এবং ভাবছিলাম, 'সে অধিনায়ক, সে নেতা'। সে নতুন ব্র্যান্ডের ক্রিকেটের কথা বলছে। আক্রমণাত্মক শট খেলার পর (আহার্দুল) ঠাকুর তার ক্যাচ ফেলে দেয়। এরপর আবারও শট খেলতে গিয়ে সরাসরি মিডঅফে ক্যাচ তুলে এবং (ফিল্ডার) ফেলে দেয়। এরপর আবারও শট খেলতে গিয়ে আউট হয়েছে। এটি কোনো ভালো সিদ্ধান্ত নয়।'

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

এবার শূন্য রানে ৭ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন যে বোলার

এবার শূন্য রানে ৭ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন যে বোলার

ক্রিকেটে রেকর্ড ভাঙা নিত্যনৈমিত্তিক হয়ে দাঁড়িয়েছে। আধুনিক ক্রিকেটে এমন ঘটনা ঘটে যা আগে অকল্পনীয় ছিল। ...

২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান যাবে না ভারত কপাল খুললো যে দেশের

২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান যাবে না ভারত কপাল খুললো যে দেশের

পাকিস্তানে এশিয়া কাপ খেলতে অস্বীকার করেছে ভারত। অনেক বিভ্রান্তির পর অবশেষে এশিয়া কাপের হাইব্রিড সংস্করণ ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে