| ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

নেতৃত্ব পাওয়ার কথা থাকলেও তা পাননি পাকিস্তানি এই টপ অর্ডার ব্যাটসম্যান

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ জুলাই ০৪ ১৭:৪৬:১২
নেতৃত্ব পাওয়ার কথা থাকলেও তা পাননি পাকিস্তানি এই টপ অর্ডার ব্যাটসম্যান

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে বিশ্বকাপের আগে টুর্নামেন্ট শেষে ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানালেন মিসবাহ। এরপর থেকেই নতুন অধিনায়কের খোঁজ শুরু করে পিসিবি।

এআরওয়াই নিউজকে সম্প্রতি দেওয়া এক সাক্ষাৎকারে শেহজাদ দাবি করেন, তার সঙ্গে বিশ্বকাপের আগে কয়েক দফা সভা করেছিলেন শেঠি। তখন তাকে অধিনায়ক করার এক ধরনের নিশ্চয়তা নাকি দিয়েছিলেন পিসিবি প্রধান।

“২০১৫ বিশ্বকাপের পূর্বে নাজাম শেঠি আনুষ্ঠানিকভাবে আমার সঙ্গে কয়েকবার বসেছিলেন। ওইসব আলোচনায় তিনি স্পষ্টভাবে বলেছিলেন যে, (ওয়ানডে) নেতৃত্বের জন্য আমাকে বিবেচনা করা হচ্ছে।”

“তিনি বলেছিলেন, বিশ্বের গণমাধ‍্যম সামাল দিতে এবং বিশ্বের সামনে পাকিস্তানের ভাবমূর্তি ইতিবাচকভাবে উপস্থাপন করতে আমি সক্ষম। ‘আমরা মনে করি, তুমি ভালো বলো…সঙ্গে দারুণ পারফর্ম করছো। তুমি আমাদের সম্পদ। যেহেতু এটা মিসবাহর শেষ টুর্নামেন্ট’ তিনি বলেছিলেন যে ২০১৫ বিশ্বকাপের পর পাকিস্তান দলকে নেতৃত্ব দেব এবং আমার সেই অনুযায়ী আচরণ করা উচিত।”

তবে শেষ পর্যন্ত নেতৃত্ব আর পাওয়া হয়নি শেহজাদের। ওয়ানডেতে অধিনায়ক করা হয় আজহার আলিকে।

এরপর সময়ের সঙ্গে দল থেকেই বাদ পড়ে যান শেহজাদ। টেস্ট ও ওয়ানডেতে ক্যারিয়ারের সবশেষ ম্যাচ খেলেন তিনি ২০১৭ সালে। কেবল টি-টোয়েন্টিতে সুযোগ পাচ্ছিলেন, ২০১৯ সালের অক্টোবরের পর এই সংস্করণেও জায়গা হারান।

জাতীয় দলের হয়ে ১৩ টেস্ট খেলা শেহজাদ ৩ সেঞ্চুরি ও ৪ ফিফটিতে করেছেন ৯৮২ রান। ৬ সেঞ্চুরির সঙ্গে ১৪ ফিফটিতে ৮১ ওয়ানডেতে তার রান ২ হাজার ৬০৫। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে রান করেছেন ১ হাজার ৪৭১, সেঞ্চুরি একটি ও ফিফটি ৭টি। অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডে হওয়া বিশ্বকাপের ওই আসরের আগেই টুর্নামেন্টটি শেষে ওয়ানডে ক্রিকেটকে বিদায়ের দিয়েছিলেন মিসবাহ। তখন থেকেই নতুন অধিনায়ক খোঁজা শুরু করে পিসিবি।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

আজ টস হারল মুস্তাফিজের চেন্নাই ; দেখে নিন শুরু একাদশ

আজ টস হারল মুস্তাফিজের চেন্নাই ; দেখে নিন শুরু একাদশ

আজ ২৩ এপ্রিল রাত ৮ টায় (বাংলাদেশ সময়) লখনউয়ের মুখোমুখি হয়েছে চেন্নাই। লখনউয়ে বিপক্ষে শেষ ...

আইপিএলে হাইভোল্টেজ ম্যাচ সহ আজ টিভিতে যা দেখবেন

আইপিএলে হাইভোল্টেজ ম্যাচ সহ আজ টিভিতে যা দেখবেন

ইংলিশ প্রিমিয়ার লিগে আজ মাঠে নামছে লিভারপুল ও ম্যানচেস্টার ইউনাইটেড। আইপিএল দিল্লি-গুজরাট রাত ৮টা, টি স্পোর্টস ও গাজী ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে