| ঢাকা, মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯

দুই অধিনায়কের সিদ্ধান্তের উপরই শেষ হল প্রথম টি-২০ ম্যাচ, জেনে নিন ফলাফল

২০২২ জুলাই ০৩ ১০:০১:৫০
দুই অধিনায়কের সিদ্ধান্তের উপরই শেষ হল প্রথম টি-২০ ম্যাচ, জেনে নিন ফলাফল

উইন্ডিজের ডমিনিকায় বৃষ্টি বাগড়ায় বাংলাদেশের সাথে স্বাগতিকদের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি বাতিলের ঘোষণা দিয়েছেন আম্পায়াররা। মাঠের এলাকায় দফায় দফায় বৃষ্টির হানায় শেষ পর্যন্ত আর খেলা মাঠে গড়াতে পারেনি ম্যাচটি। বাংলাদেশের ইনিংসের ভেতরেই দুইবার নেমে আসে বৃষ্টি।

শেষ পর্যন্ত কাট-অফ টাইমে ৫ ওভারের ম্যাচ আয়োজনের কথা থাকলেও দুই অধিনায়কের সঙ্গে আলোচনার পর ম্যাচ বাতিলের সিদ্ধান্ত জানান দুই ম্যাচ পরিচালক।

বৃষ্টির কারণে মাঠ প্রস্তুত না হওয়ায় এই ম্যাচড়ি শুরু হয় নির্ধারিত সময়ের পৌনে দুই ঘণ্টা পর।টসে হেরে যায় বাংলাদেশ টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান উইন্ডিজ অধিনায়ক নিকোলাস পুরান।

উইন্ডিজের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ব্যাট হাতে ব্যর্থ বাংলাদেশের ব্যাটাররা। সাকিব আল হাসানের দুর্দান্ত ব্যাটিংয়ে ২৯ রানের পর শেষ দিকে নুরুল হাসান সোহানের ১৬ বলে ২৫ রানের টর্নেডো ইনিংস। আর তাতেই নির্ধারিত ১৩ ওভারে ৮ উইকেটে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১০৫ রান। এরপর ম্যাচে দ্বিতীয়বারের মতো বৃষ্টির আগমন। এর বাগে ৮ম ওভারে খেলা চলাকালীন বৃষ্টির হানায় প্রায় ৩৪ মিনিট খেলা বন্ধ থাকে। এতে ২ ওভার কেটে খেলা ১৪ ওভারে নির্ধারণ করা হয়।

ক্যারিবীয় দ্বীপে ব্যাট হাতে বাংলাদেশের রান খরা চলছেই। টেস্ট সিরিজে ব্যাটিং ব্যর্থতার পর টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতেও ব্যর্থ টাইগার ব্যাটাররা। দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পেরেছেন কেবল তিন ব্যাটার। দীর্ঘদিন পরে ফেরা এনামুল হক বিজয়ের ১৬ এর পর সাকিব আল হাসানের ঝড়ো ২৯ আর শেষ দিকে সোহানের ১৬ বলে ২৫ রানের ইনিংস। এছাড়া ব্যর্থ হয়ে ফিরেছেন ওপেনার মুনিম শাহরিয়ার (২), লিটন দাস (৯), মাহমুদউল্লাহ রিয়াদ (৮) এবং আফিফ হোসেনও (০)।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন রোমারিও শেপার্ড। দুটি উইকেট নেন হেইডেন ওয়ালস। আর একটি করে উইকেট নেন আকিল হোসেন, ওবেদ ম্যাককয় এবং ওডেন স্মিথ।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে