| ঢাকা, শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯

তবুও লিটন-মুস্তাফিজেই আস্থা অধিনায়ক মাহমুদউল্লাহর

২০২২ জুলাই ০২ ০৯:৪০:১০
তবুও লিটন-মুস্তাফিজেই আস্থা অধিনায়ক মাহমুদউল্লাহর

টেস্ট এবং ওয়ানডেতে দারুণ ফর্মে আছেন লিটন দাস। কিন্তু ফরম্যাট বদলে টি-টোয়েন্টি হতেই নিজের ছন্দ আর খুঁজে পাচ্ছেন না এই ডানহাতি ব্যাটসম্যান। ২০২১ সাল থেকে গত দেড় বছরে এখন পর্যন্ত মোট ২০ ইনিংস মোটে ১টি ফিফটি পেয়েছেন লিটন। তাও আফগানিস্তানের বিপক্ষে।

একই অবস্থা মুস্তাফিজুর রহমানেরও। বল হাতে নেই সেরা ছন্দে। বিশ্বকাপে ওমানের বিপক্ষে ৪ উইকেট নেওয়ার পর থেকে ১০ ইনিংসে বল করে তুলতে পেরেছেন মোটে ৫ উইকেট। এরমধ্যে ছয় ম্যাচেই উইকেটহীন ছিলেন এই বাম হাতি পেসার।

দলের অন্যতম দুই সেরা তারকার এমন ফর্মহীনতা নিয়ে কোনো ভাবনা নেই টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের। বরং এই দুই ক্রিকেটারের পাশে থাকার কথাই বললেন টাইগার এই দলপতি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ ম্যাচেও ৩৭ রান দিলেও কোনো উইকেট পাননি মুস্তাফিজ। অপরদিকে লিটন করতে পেরেছেন মাত্র ৫ রান। যার ফলে এই দুই ক্রিকেটারের ফর্ম এবং দলের বিশ্বকাপ ভাবনা সম্পর্কে জানতে চাওয়া হয় রিয়াদের কাছে। এই সময় লিটন-মুস্তাফিজকে সমর্থন করে রিয়াদ বলেন,

‘সম্ভববত পরিসংখ্যান ওইরকম থাকতে পারে। আমি পরিসংখ্যান ওইভাবে দেখিনি। কিন্তু আমি বিশ্বাস করি, লিটন আমাদের দলের অন্যতম সেরা ব্যাটসম্যান। আপনি আপনার সেরা ব্যাটসম্যানকে অবশ্যই সমর্থন দেবেন।

লিটন টেস্টে-ওয়ানডেতে খুবই ভালো ব্যাটিং করছে খুবই ধারাবাহিক ব্যাটিং করছে। টি-টোয়েন্টিতে এখনো সেভাবে কনভার্ট করতে পারছে না। তবে সে আমাদের সেরা ব্যাটসম্যান।

একই কথা আমি মুস্তাফিজের জন্যও বলবো। ও আমাদের বেস্ট বোলার, আপনি প্রথমে বলেন, ডেথে বা মাঝে বলেন। সে সাদা বলের ক্রিকেটে ওয়ান অব দ্যা বেস্ট বোলার। তাদের সমর্থন দেওয়া উচিত আমাদের। একটা দুইটা ম্যাচে এরকম হয়। তবে আমার বিশ্বাস, মুস্তাফিজ কামব্যাক করবে।’

প্রথম ম্যাচে চারে খেলার পর ডমিনিকায় দ্বিতীয় ম্যাচেই ওপেনিংয়ে লিটন। এই ব্যাটসম্যানের ব্যাটিং পজিশন চেঞ্জ নিয়ে মাহমুদউল্লাহ আরও যোগ করেন, ‘একচুয়ালি, আমার মনে হয় টি-টোয়েন্টিতে আপনার অনেক ফ্লেক্সিবল থাকতে হবে। মানে, যেকোনো ব্যাটসম্যানেরই যেকোনো জায়গায় ব্যাটিং করার অ্যাবিলিটি থাকতে হবে। লিটনের ওইটা আছে।

আপনি যদি শেষ বিশ্বকাপে দেখেন, সেখানে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে লিটন চার নাম্বারে ব্যাটিং করেছে। ওইখানে ভালো ব্যাটিং করেছে। তবে আমরা যেহেতু এখনো ওপেনিংয়ে কোনো শুরু পাচ্ছি না, ধারাবাহিক পারফরম্যান্স পাচ্ছি না, তাই এই জায়গায় কিছু শাফল-রিশাফল হতে পারে। তবে যেটা মনে হয় যে, একটা গ্রুপ বা টিম হিসেবে আমরা ভালো খেলতে পারছি না।’

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে