| ঢাকা, শুক্রবার, ৭ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯

কোহলিকে পেছনে ফলে নতুন রেকর্ড গড়লো জো রুট

২০২২ জুন ২৫ ২২:০৩:৪৬
কোহলিকে পেছনে ফলে নতুন রেকর্ড গড়লো জো রুট

ফ্যাবুলাস ফোর এ তাকে রাখতে অনেকরই আপত্তি ছিলো। কিন্তু ব্যাট হাতে গত ৩ বছরে তিনি যা করেছেন তাতে সমসায়িকদের তুলনায় তিনিই হয়তো সবচেয়ে এগিয়ে গেছেন। ব্যাট হাতে রানের ফুলঝুরি ছুটিয়ে চলেছেন।

ব্যাটিং এ আরও মনোযোগি হতে ছেড়ে দিয়েছেন অধিনায়কত্বের দায়িত্ব। আর এমন হলে বোলারদের সামনে আরও খারাপ সময় অপেক্ষা করছে।

গত ৩ বছরে টেষ্ট এ রুট এর চেয়ে বেশি রান করতে পারেননি বিশ্বের আর কোনো ব্যাটসম্যান। নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজেই মাত্র ২য় ইংলিশ ব্যাটার হিসেবে পেরিয়েছেন ১০০০০ রানের মাইল ফলক। এর আগে এমমাত্র ইংল্যান্ডে খেলোয়ার হিসেবে যা ছিলো সাবেক অধিনায়ক এবং সফল ওপেনিং ব্যাটসম্যান স্যার আলিস্টার কুক এর দখলে। কিন্তুু কুক অবসর নেয়ায়এখন রুট এর সাননে সুযোগ থাকবে তাকে পিছনে ফেলে ইংল্যান্ডের সর্বকালের সেড়া হবার।

বর্তমানে বিরাট কোহলি রান এ নেই ৩ বছর হলো। কেন উইলিয়ামসন গত আইপিএল থেকেই ভুগছেন রান ক্ষরায়। বাবার আযম ফর্মে থাকলেও তাকে অনেকেই এখনই বাকি ৩ জনের সাথে তুলনায় আনতে চান না। তাকে আরও কিছুটা সময় দিতে চান।

সবমিলিয়ে ১২০ টেস্ট এ ১০১৯৯ রান। ৫০ ছুঁই ছুঁই গড় আর ৫৩ টি ফিফটির সাথে ২৭ বার পেরিয়েছেন ১০০ রানের গন্ডি। ১৫২ টি ওয়ান ডে খেলে ৫১ গড়ে করেছেন ৬১০৯ রান।সেঞ্চুরি আছে ১৬ টি। টি-টোয়েন্টিতেও নেহাৎ খারাপ খেলোয়ার নন আছে ৯০০ কাছাকাছি রান। কিন্তুু এই ফরম্যাটে তাকে বর্তমানে খুব একটা দেখা যায় না।

চলমান নিউজিল্যান্ডে সিরিজের ২য় টেস্ট এর চতুর্থ ইনিংস এ রুট এর মাস্টার ক্লাস দেখেছে ক্রিকেট বিশ্ব। তার করা অপরাজিত ১১৫ রানের উপর ভার করে নিউজিল্যান্ডের দেয়া প্রায় অসম্ভব রান ৫ দিনের পিছে তাড়া করে জিতেছে ইংল্যান্ডে।

বয়স মাত্র ৩১ এখন অনেক দিন খেলতে পারবেন বলেই সবাই মনে করেন। আর তা যাদি হয় তাহলে শুধু ইংল্যান্ডের সেড়া নয় একদিন বিশ্ব সেড়াদের কাতারেই হয়তো নিজেকে আবিষ্কার করবেন জো রুট

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে