| ঢাকা, বৃহস্পতিবার, ৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯

রিষভ পান্থের গোপন তথ্য দিলেন বিখ্যাত অসট্রেলিয়ান স্পিনার

২০২২ জুন ২২ ১৬:৪৬:৫৩
রিষভ পান্থের গোপন তথ্য দিলেন বিখ্যাত অসট্রেলিয়ান স্পিনার

ভারতের তরুন উইকেট কিপার ব্যাটসম্যান রিষভ পান্থ কে নিয়ে বেশ উচ্ছসিত অসট্রেলিয়ার সাবেক চায়নাম্যান বোলার ব্র্যড হগ। সম্প্রতি দেশের মাটিতে শেষ হওয়া সাউথ আফ্রিকা সিরিজে রিষভ পান্থ কে কিপিং ছাড়াও সামলাতে হয়েছে অধিনায়কের গুরু দায়িত্ব।

কিছুদিন আগে শেষ হওয়া আইপিএল এ গুজরাট কে শিরোপা এনে দেয়ার পরেও হার্দিক পান্ডিয়ার বদলে রিশভকেই ভারতের অধিনায়ক মনোনিত করা হয়।

যদিও তার কিছু দিক নিয়ে আলোচনা সমালোচনা হচ্ছে। সদ্য শেষ হওয়া এই সিরিজের সবগুলো টসে হেরেছেন তিনি। ৫ ম্যাচের একটিতেও টসে জিততে পারেননি তিনি। ব্যাট হাতেও ছিলেন নিজের ছায়া হয়ে। কিছু কিছু সিদ্ধান্ত নিয়ে সাবেকরাও ছিলেন বেশ সরব।

তবে কিংবদন্তি স্পিনার ব্র্যাড হগ মনে করেন পান্থ এর এই সমস্যাগুলো সমাধান করা সম্ভব। তিনি রিষভ কে আরেক কিংবদন্তি ভারতের সর্বকালের সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধনি সাথে খোলামেলা আলোচনা করার পরামর্শ দেন।

তিনি বলেন রিষভ বর্তমান সময়ে অন্যতম সেরা উইকেটকিপার ব্যাটসম্যান। বয়সের কারনে তার মধ্যে কিছু অপরিপক্কতা রয়েছে। আশা করি ধোনির মতো কারে সহযোগিতা পেলে সে নিজেকে সেরাদের কাতারে নিয়ে যেতে পারবে।

এখানে উল্লেখ্য সাউথ আফ্রিকা সিরিজের আগে দেশের মাটিতে রোহিত শর্মার নেতৃত্বে টানা ১১ ম্যাচ অপরাজিত ছিলো ভারত। কিন্তু এই সিরিজে এসে এই জয়ের ধারা তারা অক্ষুন্ন রাখতে পারেনি।

ব্র্যড হগ মনে করেন টিম ইন্ডিয়ার ব্যস্ত আন্তর্জাতিক সুচির কারনে রিষভ পান্থ কে আবারও হয়তো এই দায়িত্বে দেখা যেতে পারে। তাই যত তাড়াতাড়ি সে শিখতে পারবে ততই তার এবং দলের জন্য মঙ্গল বয়ে আনবে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে