| ঢাকা, বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

এবাদাতের দুর্দান্ত বোলিংয়ে শ্রীলঙ্কার প্রথম উইকেটের পতন

২০২২ মে ২৪ ১৫:৫৮:১৬
এবাদাতের দুর্দান্ত বোলিংয়ে শ্রীলঙ্কার প্রথম উইকেটের পতন

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের শেষ টেস্টে গতকাল টসে জিতে বাংলাদেশ ক্রিকেট দল ব্যাট করার সিদ্ধান্ত নেন। ব্যাট করতে নেমে পড়ে মহা বিপদে। প্রথম শ্রেণির সকল ব্যাটসম্যান আউট হয়ে যায় মাত ৬ ওভারের মধ্যে।

বাংলাদেশ দলের রান যখন মাত্র ২৪ তখন হারিয়ে ফেলে ৫ উইকেট। তামিম, জয়, সাকিব তিন জন আউট হন ০ রানে। সাকিব তো রীতিমত গোল্ডেন ডাক পেয়ে বসেন। বাংলাদেশ দল তখন অসহায়ের মত আসা যাওয়ার মধ্যে থাকে।

এই সময় ব্যাটে আসে দলের নির্ভরযোগ্য ব্যাটিং মুশফিক ও লিটন। দলের এই মহা বিপদ থেকে দল কে আসতে আসতে টেনে বের অরতে থাকে। মাত্র ২৪ রান থেকে ব্যাট করে ক্রিকেট ইতিহাসের ৬৩ বছরের রেকর্ড ভেঙে দলে কে নিয়ে দেয় ২৭৭ রানে।

এর মধ্যে মুশফিক ও লিটন উভয়ই সেঞ্চুরি করে নেন। দলের যখন বড় সংগ্রহ তখন বাংলাদেশ সস্থিতে ফিরে। ৮৬ ওভার শেষ করে ৫ উইকেটে ২৭৭ রান সংগ্রহ করে বাংলাদেশ শেষ করে প্রথম দিন। দ্বিতীয় ম্যাচের দ্বিতীয় দিনে আজ ২৪ মে মাঠে নামেন বাংলাদেশ দল।

দ্বিতীয় দিনের শুরুতে লটন দাস ২৪৬ বল খেলে ১৪১ রান করে আউট হয়ে যান। ব্যাটিংয়ে আসে মোসাদ্দেক। কিন্তু মোসাদ্দেকও ০ রানে ঘরে ফিরে যান। মুশফিক এক পাশে ১৭৫ রান নিয়ে ঘুটির মত দাঁড়িয়ে আছে। কিন্তু অন্য দিক থেকে বাকিরা আউট হয়ে যান। ফলে বাংলাদেশ অলঅউটের শিকার হন।

শেষ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ- শ্রীলঙ্কা টেস্ট ম্যাচের সর্বশেষ ফলাফলঃ

বাংলাদেশ ক্রিকেট দলঃ (দ্বিতীয় দিন) ৩৬৫/ অলঅউট

শ্রীলঙ্কা ক্রিকেট দলঃ ১০৩/১ (২৭.৪ ওভার)

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল খান, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, তাইজুল ইসরাম, মোসাদ্দেক হোসেন, সৈয়দ খালেদ আহমেদ এবং এবাদত হোসেন।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ধনঞ্জয়া ডি সিলভা, দীনেশ চান্দিমাল, নিরোশান ডিকওয়েলা, রমেশ মেন্ডিস, প্রবীণ জয়াভিক্রমা, অসিথা ফার্নান্দো এবং কাসুন রাজিথা।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে