| ঢাকা, সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯

বাংলাদেশে নিজেদের প্রস্তুতি নিয়ে যা বললেন লঙ্কান অধিনায় করুনারত্নে

২০২২ মে ১৩ ১৯:০৯:০৫
বাংলাদেশে নিজেদের প্রস্তুতি নিয়ে যা বললেন লঙ্কান অধিনায় করুনারত্নে

আগামী ১৫ তারিখ বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে মাঠে নামবে শ্রীলঙ্কা। যদিও সাদা পোশাকে মাঠে নামার আগে তাদের প্রস্তুতিটা ভালো হয়নি বলে জানিয়েছে প্রথম দিকে। বৃষ্টির কারণে দুই দিনের প্রস্তুতি ম্যাচে খেলা হয়েছে মোটে ১৮.২ ওভার।

তবে শেষের দিকে বলেন প্রস্তুতিতে ঘাটতি দেখছেন না লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। বাংলাদেশে পা রাখার আগে শ্রীলঙ্কায় এক সপ্তাহের দীর্ঘ ক্যাম্প করেছে লঙ্কানরা। এছাড়া দুই দেশের কন্ডিশনতো প্রায় একই। তাই ভালো পারফরম্যান্স নিয়েও আশাবাদী তিনি।

এ প্রসঙ্গে করুনারত্নে বলেছেন, 'আমরা শ্রীলঙ্কাতে কয়েক সপ্তাহ প্রস্তুতি নিয়েছি। শ্রীলঙ্কার কন্ডিশনও এরকমই। আমার মনে হয় না প্রস্তুতি ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়াতে কোন তফাৎ তৈরি হবে। আমরা যথেষ্ট অনুশীলন করেছি। এখানেও আজ ভাল অনুশীলন সেশন গেল। আমার মনে হয় ছেলেরা টেস্ট খেলার জন্য তৈরি।'

টাইগারদের বিপক্ষে প্রথম টেস্ট খেলতে বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রামে পা রেখেছে করুনারত্নের দল। শুক্রবার তারা জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে অনুশীলনেও নেমেছিল। তবে বৃষ্টির কারণে অনেক্ষণ ড্রেসিং রুমে বসেই সময় কাটাতে হয়েছে লঙ্কানদের।

লঙ্কানরা যখন বাংলাদেশে সিরিজ খেলতে ব্যস্ত এমন সময় শ্রীলঙ্কায় চলছে উত্তাল সময়। চরম অর্থনৈতিক সংকটের কারণে দেশটিতে চলছে তুমুল আন্দোলন। এমন অবস্থায় জরুরী অবস্থাও জারি করা হয়েছে দেশটিতে। এরই মধ্যে বিক্ষোভের মুখে সরে যেতে হয়েছে প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসেকে।

দেশটির নতুন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েছেন রনিল বিক্রমাসিংহে। এরপরও শ্রীলঙ্কার অবস্থা স্থিতিশীল হয়নি। করুনারত্নে জানিয়েছেন দেশের কথা না ভেবে এখন পুরো মনোযোগ ক্রিকেটেই রাখতে চান তারা। বাংলাদেশের বিপক্ষে সিরিজ জিতে লঙ্কানদের আনন্দের মুহূর্ত এনে দিতে চান তিনি।

করুনারত্নে বলেছেন, 'দেশে যা হচ্ছে সবাই জানেন। কিন্তু আমরা এখানে ক্রিকেট খেলতে এসেছি। আমাদের পুরো মনোযোগ খেলাতে আছে। আমরা এই সময়ে ভালো ফল দেশবাসীকে দিতে চাই। এটা নিয়েই ভাবছি।'

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে