| ঢাকা, বুধবার, ৬ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

বাংলাদেশ জাতীয় দলে ডাক পেলেন নিউজিল্যান্ড প্রবাসী আলী কাদের

২০২২ মে ০৭ ১৫:৫৪:১৪
বাংলাদেশ জাতীয় দলে ডাক পেলেন নিউজিল্যান্ড প্রবাসী আলী কাদের

ইংল্যান্ডের বার্মিংহামে অনুষ্ঠিত হবে কমনওয়েলথ গেমসে চলতি বছরের আগামী ২৮ জুলাই থেকে ৮ আগস্ট। ঠিক এর পরেই ৯ থেকে ১৮ আগস্ট তুরস্কের কনিয়ায় অনুষ্ঠিতব্য ইসলামী সলিডারিটি গেমস। দেশের বাহিরে এই দুই আসরের জন্য বাংলাদেশ জাতীয় জিমন্যাস্টিকস দলে ডাক পেয়েছেন নিউজিল্যান্ড প্রবাসী আলী কাদের হক।

জানা যায়, প্রবাসী আলী কাদের হকের মা নিউজিল্যান্ডের। আলী কাদের হক এর আগেও বাংলাদেশের জার্সিতে অংশ নিয়েছেন। খেলেছেন হাঙ্গেরি ওপেন, সিঙ্গাপুর ওপেন ও জুনিয়ন ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে।

জুনিয়র তিনটি টুর্নামেন্টে অংশ নিয়ে এই প্রবাসী বাংলাদেশকে ৪টি স্বর্ণপদকও উপহার দিয়েছেন। এই প্রথম তিনি ডাক পেয়েছেন জাতীয় দলে। আলী কাদের হকসহ ৩ সদস্যের সিনিয়র দল অংশ নেবে বার্মিংহাম কমনওয়েলথ গেমস ও ইসলামি সলিডারিটি গেমসে।

এদিকে বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদুর রহমান বাবলু বলেছেন, ‘আলী কাদের এই দুইটি টুর্নামেন্টে অংশ নেওয়ার লক্ষ্যে নিউজিল্যান্ডেই একজন ইংলিশ কোচের অধীনে অনুশীলন করছেন। ওই কোচের অর্ধেক বেতন দেন আলী কাদের হকের বাবা আকরামুল হক এবং অর্ধেক বেতন দিচ্ছেন আমাদের (বাংলাদেশ জিম্যাস্টিকস ফেডারেশনের সভাপতি) সভাপতি শেখ বশির আহমেদ মামুন।’

পাঠকের মতামত:

খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর



রে