| ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১১ শ্রাবণ ১৪৩১

ব্রেকিং নিউজ ; চ্যাম্পিয়ন্স ট্রফির তারিখ ঘোষণা করল আইসিসির

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জুন ০৯ ২১:৫৬:২৯
ব্রেকিং নিউজ ; চ্যাম্পিয়ন্স ট্রফির তারিখ ঘোষণা করল আইসিসির

চলছে টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ। আটলান্টিক উপকূলে, ক্যারিবীয় দ্বীপপুঞ্জ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে, বিশটিরও বেশি বড় ক্রিকেট টুর্নামেন্ট রয়েছে। টুর্নামেন্টের অষ্টম দিন শেষে নতুন টুর্নামেন্টের তারিখ নির্ধারণ করে আইসিসি। আগামী বছর পাকিস্তানে অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়ন্স কাপ। ৮ দলের ওডিআই ফরম্যাটের জন্য আইসিসি ফেব্রুয়ারি-মার্চ স্লট বেছে নিয়েছে।

অনলাইন ক্রিকেট পোর্টাল Cricbuzz একাধিক বোর্ড থেকে রিপোর্ট করেছে যে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি মৌসুম আগামী বছরের ১৯ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চ পর্যন্ত চলবে। ২০১৭ সাল থেকে বন্ধ থাকা ইভেন্টটি পরের বছর ফিরে আসবে। ৮ দলের এই আন্তর্জাতিক টুর্নামেন্টের মাধ্যমে ২০০৮ সালের পর পাকিস্তানে বহুজাতিক ক্রিকেট ফিরে আসবে। টুর্নামেন্টে অংশগ্রহণকারী আটটি দলকে ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে আইসিসি।

যদি একটি সঠিক ম্যাচ আছে, ম্যাচের তারিখ এখনও নির্ধারণ করা হয়নি। প্রাথমিকভাবে, এটা বিশ্বাস করা হয়েছিল যে পাকিস্তানে অনুষ্ঠানটি শুক্রবার শুরু হবে এবং রবিবার শেষ হবে। তবে ক্রিকবাজের দখলে থাকা তথ্য সঠিক হলে বুধবার উদ্বোধনী ম্যাচ খেলা হবে। ফাইনাল হবে রবিবার।

প্রায় আট মাস আগেই আসরে অংশগ্রহণকারী দেশগুলোকে টুর্নামেন্ট শুরুর দিন জানিয়ে দেয়ার পেছনে অবশ্য কারণও আছে। ফেব্রুয়ারি এবং মার্চের ওই সময়ে সারা বিশ্বে একাধিক ফ্র্যাঞ্চাইজ ভিত্তিক টুর্নামেন্টের সূচি আগেই নির্ধারিত হয়ে আছে। দুবাইয়ের আইএল টি-২০ আগেই জানিয়েছে, তাদের তৃতীয় আসর হবে ১১ জানুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড জানিয়েছে, তাদের ফ্র্যাঞ্চাইজ আসর এস২০ এর আসর বসবে ৯ জানুয়ারি এবং শেষ হবে ৮ ফেব্রুয়ারি।

এমনকি সময় ঘোষণা না করলেও সেই সময়েই মাঠে গড়াতে পারে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এবং পাকিস্তানের পিএসএল। আইসিসি তাই অনেকটা আগেই জানিয়ে রেখেছে টুর্নামেন্ট আয়োজনের সময়সূচি। যদিও এমন সূচি ঘোষণার পরেও ৮ জাতির এই টুর্নামেন্ট নিয়ে অনিশ্চয়তা যাচ্ছে না।

চ্যাম্পিয়ন্স ট্রফির ভেন্যু হিসেবে পাকিস্তানকেই এখন পর্যন্ত ধরে রেখেছে আইসিসি। যদিও সেখানে চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজন হলে, ভারত অংশ নেবে কিনা তা নিয়ে যথেষ্ট সংশয় থেকে যায়। ভারতে সম্প্রতি টানা তিন মেয়াদে ক্ষমতায় এসেছে বিজেপি। ক্ষমতাসীন এই দলটির নতুন করে পাকিস্তান সফরের নীতি থেকে সরে আসবে এমন সম্ভাবনা খুবই কম।

যদিও পাকিস্তান এরইমাঝে আইসিসির কাছে টুর্নামেন্টের খসড়া একটি সূচি পাঠিয়ে রেকেছে। যেখানে ভারতের সব ম্যাচই রাখা হয়েছে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। জুলাইয়ে শ্রীলঙ্কার কলম্বোতে অনুষ্ঠিতব্য আইসিসির বার্ষিক সভায় এই নিয়ে বিস্তারিত ঘোষণা আসার সম্ভাবনা রয়েছে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

অবশেষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় নিয়ে মুখ খুললেন মুশফিক

অবশেষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় নিয়ে মুখ খুললেন মুশফিক

কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে সরব দেশের ক্রীড়াঙ্গন। জাতীয় দলের অধিনায়ক নাজমুল হোসেন ...

কোটা আন্দোলন কারী ছাত্রছাত্রীদের নিয়ে যা বললেন এলেন ডোনাল্ড

কোটা আন্দোলন কারী ছাত্রছাত্রীদের নিয়ে যা বললেন এলেন ডোনাল্ড

সারা দেশে সরকারি চাকরিতে কোটা সংস্কারে চেয়ে শিক্ষার্থীদের আন্দোলনে উত্তপ্ত পুরো বাংলাদেশ। চলছে নানা আলোচনা ...

ফুটবল

এবার আর্জেন্টিনার সামনে এখন তিন বিশাল বড় চ্যালেঞ্জ

এবার আর্জেন্টিনার সামনে এখন তিন বিশাল বড় চ্যালেঞ্জ

মাত্রই নিজেদের তিন আন্তর্জাতিক শিরোপার চক্রপূরণ করেছে আর্জেন্টিনা। ২০২১ সালের কোপা আমেরিকা ও ২০২২ সালের ...

এবার আর্জেন্টিনার বিপক্ষে বর্ণবাদের অভিযোগ

এবার আর্জেন্টিনার বিপক্ষে বর্ণবাদের অভিযোগ

বর্ণবিদ্বেষে অভিযুক্ত লিওনেল মেসিরা। কোপা আমেরিকা জয়ের পর উদযাপন করতে গিয়েই মাত্রা ছাড়ালেন আর্জেন্টিনার ফুটবলারেরা। ...



রে