| ঢাকা, শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১

বাদ শরিফুল, বিকল্প খুঁজে পেল বিসিবি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জুন ০৬ ১২:৫৮:৪৪
বাদ শরিফুল, বিকল্প খুঁজে পেল বিসিবি

টি-টোয়েন্টি বিশ্বকাপের মিশন শুরু হলেও এখনো মাঠে নামতে পারেনি বাংলাদেশ। এদিকে, শান্তর দলের সাম্প্রতিক পারফরম্যান্স এবং দলের দুই খেলোয়াড়ের ইনজুরির সাথে লড়াই করছে। তবে তাসকিন আহমেদের চোট নিয়ে আশার বার্তা দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন এর পাশাপাশি শরীফুল ইসলামের চোট আরও বেশি লক্ষ্য করার অনুরোধ করেন তিনি।

ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে চোট পান শরিফুল। এই মুহূর্তে শরিফুলের বদলির কথা ভাবছেন না নির্বাচকরা। হাসান মাহমুদ দলের সাথে আছে রিজার্ভ হিসাবে।

যদিও প্রথম ম্যাচের পর শরীফকে দলে অন্তর্ভুক্ত করার চেষ্টা করবে বিসিবি নির্বাচকরা। শরিফুলের পরিবর্তে কাউকে বেছে নেওয়ার বিষয়টিও নির্ভর করবে টুর্নামেন্টের তাদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের পারফরম্যান্সের ওপর।

এই ব্যাপারে লিপু গণমাধ্যমকে বলেন, ‘ইনজুরি একটা বড় ভাবনা হয়েছে যুক্তরষ্ট্রে আসার আগে। যুক্তরাষ্ট্রে আসার পর শরিফুল ইনজুরিতে পড়েছে। তার ইনজুরি নিয়ে আমরা অনেক বেশি চিন্তিত। ৬টি সেলাই লেগেছে আপনারা জানেন। রিকভারি মূল্যায়ন করতে আরও কদিন অপেক্ষা করতে হচ্ছে।

‘বদলি হিসেবে যাকে ভাবা হচ্ছে, একজন পেস বোলার ক্যারি করছি, হাসান মাহমুদ তিনি আমাদের সাথে আছেন। শরিফুলকে পেতে আমরা আগ্রহী। আমরা কোন পর্যন্ত যেতে পারি, সেটাও একটা ব্যাপার। ৯ তারিখে আর একটা মূল্যায়ন করে দেখি, কতোটা ইমপ্রুভ করে সেটা আগে দেখি। এছাড়া আমাদের পারফরম্যান্সও একটা ব্যাপার। ততদিনে আমাদের একটা ম্যাচ হয়ে যাবে। তখন একটা সিদ্ধান্ত নেয়া যাবে।’

এদিকে কিছুদিন আগে ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজে তাসকিনের চোট পাওয়াটা চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছিল বাংলাদেশের জন্য। অবশ্য বিশ্বকাপের শুরু থেকেই তাকে পাওয়া যাবে সেই আশায় বাংলাদেশ দলে রাখা হয়েছিল এই পেসারকে। এমনকি বিশ্বকাপ দলের সহ-অধিনায়কের দায়িত্বও দেয়া হয় তাকে।

এরপর যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এবং বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে খেলেননি তাসকিন। আগামী ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচে খেলবেন, এমনটাই প্রত্যাশা লিপুর।

তিনি বলেন, 'আশার কথা হচ্ছে যে তাসকিন আজকে যে বোলিং করেছেন এবং যে প্রতিক্রিয়া একটু আগে আমরা পেলাম, সেখানে আশা করা যাচ্ছে তার যে রিকভারি এবং তার যে পারফরম্যান্স এনালাইসিস সে অনুয়ায়ী আমরা আশা করতে পারি, যদি অন্য কোনও ব্যাঘাত না ঘটে তাহলে ৭ তারিখে তিনি শ্রীলঙ্কার সাথে খেলতে পারবেন। এখন পর্যন্ত মেডিক্যাল টিম থেকে আমরা এটাই জেনেছি।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

১ রানে নেপালের স্বপ্নভঙ্গ বড় লাভে বাংলাদেশ

১ রানে নেপালের স্বপ্নভঙ্গ বড় লাভে বাংলাদেশ

নেপালের বিপক্ষে ম্যাচে ১৮তম ওভারে তাবরাইজ শামসি এলেন বোলিংয়ে। তখন পর্যন্ত পুরো ক্রিকেট দুনিয়া বুঁদ ...

বিশ্বকাপে শান্তকে মুক্তি দিলো উগান্ডা-ওমান

বিশ্বকাপে শান্তকে মুক্তি দিলো উগান্ডা-ওমান

সুপার এইটের স্বপ্নে বেঁচে আছে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে ২ উইকেটের জয়ের পর, দক্ষিণ আফ্রিকার কাছে ...

ফুটবল

চরম লড়াইয়ে এই মাত্র শেষ হল আর্জেন্টিনা-গুয়াতেমালার হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

চরম লড়াইয়ে এই মাত্র শেষ হল আর্জেন্টিনা-গুয়াতেমালার হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

শেষ ম্যাচে পুরো সময় খেলেননি মেসি। দ্বিতীয়ার্ধের প্রায় পুরোটা সময় খেলেও ইকুয়েডরের বিপক্ষে অচলাবস্থা ভাঙতে ...

একটু আগে শেষ হল আর্জেন্টিনা-ইয়েকোডর ম্যাচ, দেখে নিন ফলাফল

একটু আগে শেষ হল আর্জেন্টিনা-ইয়েকোডর ম্যাচ, দেখে নিন ফলাফল

নিজের পছন্দের একাদশের অনেককেই পাননি কোচ লিওনেল স্কালোনি। আবার স্কোয়াডে থাকা সবাইকে কিছুটা সুযোগ দিতেও ...



রে