| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বেকিং নিউজ ; বিশ্বকাপ থেকে বাদ লিটন, অধিনায়ক শান্তকে নিয়ে মহা বিপদে পড়ল বিসিবি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মে ০৮ ১১:২৯:১৭
বেকিং নিউজ ; বিশ্বকাপ থেকে বাদ লিটন, অধিনায়ক শান্তকে নিয়ে মহা বিপদে পড়ল বিসিবি

এমনকী জিম্বাবুয়ে পাচ্ছে না লিটন দাসকে ফর্মে ফেরাতে আরও একটা ইনিংস আরও একবার ব্যর্থ টাইগার ওপেনার। প্রথম তিন ম্যাচে ৪৩ বলে লিটনের মোট রান ৩৬ স্ট্রাইক রেটের আলোচনা তো আছেই৷ একজন ওপেনারের ১২ গড় তাও এমন প্রতিপক্ষের বিপক্ষে যা প্রশ্ন তুলবে একাদশে সুযোগ পাওয়া নিয়েও। তবে লিটনের ব্যাটিং পারফরম্যান্স ছাপিয়ে যায় তাঁর আউট হওয়ার ধরন নিয়ে।

দুশ্চিন্তার সতীর্থ কিংবা টিম ম্যানেজমেন্ট তাকে আগলে রাখলেও ২২ গজে লিটন আসলে কী করতে চাচ্ছে সেটা হয়ত এই ক্রিকেটার নিজেও জানেন না। সব ফর্ম্যাট মিলিয়ে আউট অব ফর্ম লিটন সম্ভবত আউট টপ, কনসেনট্রেশন ও দল এখনও আস্থা রাখতে চাইছে। দলের সবচেয়ে সেরা টি টোয়েন্টি ব্যাটিংয়ের ওপর। তবে বাস্তবতা বলছে, বিশ্বকাপের যখন বাকি মাসখানেক তখন হয়তো লিটন নিজেই বাধ্য। ব্যার্থ করছে টিম ম্যানেজমেন্টকে বিকল্প ভাবতে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ দুই ম্যাচে তার জায়গা হারানোর সম্ভাবনা অনেকটাই তীব্র।

সৌম্য ফিরলে আবারও হয়তো অনির্দিষ্টকালের জন্য বিরতিতে যাবেন এই ওপেনার। লিটনের ধারাবাহিক ব্যর্থতায় কিছুটা আড়ালে থেকে যাচ্ছে শান্ত ব্যাটিং। চলতি সিরিজের প্রথম তিন ইনিংসে শান্ত রান ৪৩। সমান সংখ্যক বলে যার মধ্যে ডট ১৭ বল স্ট্রাইক রেট কোনও রকমে ১০০ একে তো অধিনায়ক এরপর নাম্বার থ্রি পজিশন শান্ত।

দায়িত্বের জায়গাটা বড়, যেমনটা বড় তাঁর স্ট্রাইক রেট নিয়ে চিন্তা। টি টোয়েন্টিতে শান্তর ব্যাটিং দুর্দশা একেবারেই নতুন নয়। সিলেট স্ট্রাইকার্সের হয়ে শেষ বিপিএলে নিজের ভোগের পাশাপাশি ভুগিয়েছেন দলকে। গড় ১৫ রানের নীচে স্ট্রাইকরেট সাড়ে ৯৩। একই অবস্থা ছিল শ্রীলঙ্কা সিরিজে ১১২ স্ট্রাইক রেটে তিন ম্যাচে মোট রান করেন ৭৫।

টি টোয়েন্টিতে শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের সিরিজ হারে বড় দায় নাম্বার থ্রি তে খেলা এই ব্যাটারের। টপ অর্ডারের সবচেয়ে এক্সপেরিএন্স দুই ব্যাটারের এমন ফর্ম স্বাভাবিক ভাবেই যে কোনও বড় ইভেন্টে বিপদে ঠেলে দেয় যে কোনও দলকে। ২০২৩ বিশ্বকাপ যার সব শেষ উদাহরণ গোটা টুর্নামেন্ট জুড়ে বাংলাদেশকে তাড়িয়ে বেড়ায়।

এমন অবস্থা থেকে মুক্তি পেয়ে বিসিবি এখনই ভাবনা শুরু করেছে। বিশ্বকাপের মঞ্চে হয়ত বাদ পড়তে যাচ্ছেন লিটন। টিম ম্যানেজমেন্ট বিশ্বকাপ সামনে রেখে লিটোন কে সুযোগ দিয়েছেন ফর্মে ফেরার কিন্তু বার বার ব্যার্থ লিটন এজন্য হয়ত কিছুটা বাধ্য হয়ে বিপল্প খুঁজে বেড়াচ্ছে বিসিবি। আর এই কারনেই হয় বিশ্বকাপের ১৫ সদস্যের তালিকা এখন সামনে নিয়ে আসেনি বিসিবি।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

মুস্তাফিজের না থাকার জন্যই হেরেছি, ম্যাচ হেরে বাদ সংবাদ সম্মেলনে যা বললো ধোনি

মুস্তাফিজের না থাকার জন্যই হেরেছি, ম্যাচ হেরে বাদ সংবাদ সম্মেলনে যা বললো ধোনি

প্লে অফের লড়াইয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নেমেছিল চেন্নাই হারলেও সমীকরণ ছিল প্লে অফে ...

আইপিএলের ফাইনাল খেলবে কারা, মন্ত্র দিয়ে জানিয়ে দিলেন হরভজন

আইপিএলের ফাইনাল খেলবে কারা, মন্ত্র দিয়ে জানিয়ে দিলেন হরভজন

চেন্নাই সুপার কিংসকে হারিয়ে চতুর্থ দল হিসেবে আইপিএলের প্লে অফে নিজেদের জায়গা পাকা করেছে রয়্যাল ...

ফুটবল

যেদিন বাংলাদেশের জার্সিতে দেখা যাবে হামজাকে

যেদিন বাংলাদেশের জার্সিতে দেখা যাবে হামজাকে

ইংলিশ ক্লাব লেস্টার সিটির হয়ে খেলা হামজা চৌধুরী বেশ কিছুদিন ধরেই আলোচনায় রয়েছেন। বাংলাদেশের হয়ে ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে