| ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

এই মাত্র পাওয়া ; টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন তামিম ইকবাল!

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ এপ্রিল ২৭ ২২:১৬:২৬
এই মাত্র পাওয়া ; টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন তামিম ইকবাল!

নির্বাচকরা জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৭ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছেন এবং এখান থেকে আসলেই ১৫ জনকে বেছে নেওয়া হবে যারা বিশ্বকাপ খেলবেন, তবে আলোচনা এখনও তামিম ইকবাল খানকে নিয়ে। তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন কিনা এবং ফরম্যাট থেকে প্রত্যাহার করে বাংলাদেশের জার্সিতে ফিরবেন কিনা তা নিয়ে আলোচনা শুরু হয় যখন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন তামিম ইকবালকে বিশ্ব টি-টোয়েন্টিতে খেলতে চাওয়ার আগ্রহ প্রকাশ করেন।

তিনি যদি বিপিএলে ভাল খেলেন, তাকে টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলতে দিন যখন রাষ্ট্রপতি এমন কিছু বলেন। এরপরই আলোচনা শুরু হয় এখন প্রশ্ন হচ্ছে বিসিবি সভাপতি আসলেই নির্বাচকদের যে বার্তা দিয়েছেন তিনি কি কোচকে সেই বার্তা দিয়েছেন?

বিশ্বকাপের আগে বেশ কয়েকবার দেখা হয়েছিল তাদের। একাধিক বৈঠকে তারা দল গোছানোর দিকে নজর দিয়েছেন, সেখানে তামিম ইকবালের কথা বলা হয়নি। কারণ তাদের জন্য তামিম ইকবাল টি-টোয়েন্টি ফরম্যাটে অবসরপ্রাপ্ত ক্রিকেটার এবং যেহেতু তারা বিসিবি সভাপতির বার্তা পাননি, তাই তামিম ইকবাল আসলেই তাদের আলোচনায় ছিলেন না। কোচ চন্ডিকা হাথুরুসিংহে ফিরে দলে যোগ দিয়েছেন। তিনি তিন নির্বাচকের সাথে দল নিয়ে বিস্তারিত আলোচনা করতে বসেন এবং বিশ্বকাপের পরিকল্পনা চূড়ান্ত করতে এবং সেই বৈঠকেও তামিম ইকবালের বিষয়ে আলোচনা হয়নি। মানে তিন নির্বাচকের কাছে কোচের কোনো বার্তা নেই।

বিসিবি প্রেসিডেন্ট বলেন, তার ফলেই তামিম ইকবাল ফিরে আসবেন সেটাও একটা প্রশ্ন, এখন ঘটনা হল, আলোচনা হচ্ছে ওপেনিং স্লট নিয়ে হাথুরুসিংহের পরিকল্পনা অনুযায়ী টি টোয়েন্ট ওয়ার্ল্ড কাপে বাংলাদেশের দুই ওপেনার লিটন কুমার দাস এবং সৌম্য সরকার। সৌম্য সরকার ইনজুরিতে পড়েছিলেন ইনজুরি থেকে ফিরেছেন। কিন্তু তিনি আসলে ইনজুরি থেকে ফেরার পর ঠিক কতটা ফিট এবং তিনি তার ফিটনেস্টা দল ধরে রাখতে পারবেন কি না সেটা একটা চ্যালেঞ্জ।

লিটন কুমার দাস এই মুহূর্তে আউট অফ ফর্মে রয়েছেন।আমরা সেটা দেখেছি যে তাঁর ফর্ম খুব একটা ভাল না। সেই কারণেই ওপেনিংয়ে কে ব্যাকআপ থাকবে সেটা নিয়ে অনেক আলোচনা হয়েছে এবং তামিমের প্রয়োজনীয়তা যে কোনও ফরম্যাটে ওপেনিংয়ে বাংলাদেশ অনুভব করতে পারে।

বিসিবি প্রেসিডেন্ট তিনি আসলে চাইছিলেন, যেহেতু তিনি সভাপতি, তিনি একক ক্ষমতা বলে তামিম ইকবালকে যদি তিনি রাজী করাতে পারেন তাহলে তামিম ইকবাল আসতে পারে। এখন তামিম ইকবালের অবস্থান আগেও যা ছিল এখনও তাই তিনি আসলে ওয়ান ডে ফর্ম্যাটে ফিরতে জাতীয় দলে এবং ওয়ান ডে ফর্ম্যাটে আরও কিছুদিন খেলতে চান চ্যাম্পিয়ন্স ট্রফিতেও তিনি খেলতে চান। টেস্টে তিনি আর খেলতে চান না।

ফিটনেস সমস্যার কারণে টি টোয়েন্টিতে তিনি অবসরে গেছেন। এখানে ফিরে আসার ইচ্ছা তাঁর আছে কি না এটা কখনও তিনি কারও সাথে সে ভাবে করেননি। সুতরাং একমাত্র যদি এখন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন যদি তামিম ইকবালকে রাজী করাতে পারেন।

হাতে সময় আছে ৩-৪ দিন তিন থেকে চার দিনের ভিতর এই ঘটনা তখন ঘটতে পারে। আজ বা কালের মধ্যে বিসিবি সভাপতি দেশে ফিরবেন তারপর তিনি তামিমের সাথে মিটিং করবেন তারপর যেকোন সিধান্ত নেওয়া হবে। এমন টা মনে করছেন ক্রিকেট বিশ্লেষকরা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

অবশেষে ঘুরে দাঁড়াল বিসিবি, লিটনকে বাদ বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড প্রস্তুত, জায়গা পেতে কঠিন শর্ত পেল লিটন

অবশেষে ঘুরে দাঁড়াল বিসিবি, লিটনকে বাদ বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড প্রস্তুত, জায়গা পেতে কঠিন শর্ত পেল লিটন

লিটন দাস কি বিশ্বকাপ দলে আছেন? আইসিসির সময়সীমা (১ মে) দ্বারা বিসিবি যে ১৫ সদস্যের ...

ব্রেকিং নিউজ ; মুস্তাফিজকে নিয়ে সঠিন সিধান্ত নিল বিসিবি

ব্রেকিং নিউজ ; মুস্তাফিজকে নিয়ে সঠিন সিধান্ত নিল বিসিবি

এবারের আইপিএলে বাংলাদেশ থেকে একমাত্র ক্রিকেটার খেলতে গিয়েছিলেন মোস্তাফিজুর রহমান। খেলেছেন চেন্নাইয়ের হয়ে ম্যাজিক্যাল বোলিংয়ে ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে