| ঢাকা, বুধবার, ১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

যে কারণে মুস্তাফিজকে নিয়ে বিসিবির দুই পরিচালকের দুই রকম মতামত

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ এপ্রিল ১৮ ১২:২৮:২৩
যে কারণে মুস্তাফিজকে নিয়ে বিসিবির দুই পরিচালকের দুই রকম মতামত

মুস্তাফিজুর রহমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেন। এ পর্যন্ত ৫ ম্যাচে ১০ উইকেট নিয়েছেন এই টাইগার। কিন্তু ফিজির স্বদেশ প্রত্যাবর্তনের সময় ঘনিয়ে আসছে। দেশটির ক্রিকেট বোর্ড এক দিন বাড়ানোর আগে বিসিবি প্রাথমিকভাবে খেলোয়াড়কে ৩০ এপ্রিল পর্যন্ত আইপিএলে খেলার অনুমতি দেয়।

সবকিছু ঠিক থাকলে আগামী ২ মে দেশে ফিরবেন ফিটজ। তবে বিসিবির মতে, ফিজের ফেরার কারণ শুধু জিম্বাবুয়ে সিরিজ নয়। বোর্ডে ফিটনেস-সম্পর্কিত কাজের চাপও রয়েছে। ফিজির দেশে ফেরার কারণ নিয়ে বুধবার গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন বিসিবির হেড অব ক্রিকেট অপারেশনস জালাল ইউনিস। তিনি বলেন, আইপিএল থেকে তার শেখার কিছু নেই।

জালাল বলেছেন: আমরা ১ মে পর্যন্ত পর্যন্ত খেলব। আইপিএল খেলে তার শেখার কিছু নেই। শারীরিক শিক্ষার প্রক্রিয়া শেষ। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও অনেক খেলোয়াড় আছে যারা ফিজ থেকে শিখতে পারে। এতে বাংলাদেশের কোনো লাভ হবে না।

"তারা ফিজকের কাছ থেকে শতভাগ পেতে চায়," জালাল ফিজের ফিটনেস সমস্যার কথা বলেন। মুস্তাফিজের ফিটনেস, স্বাস্থ্য এসব নিয়ে তাদের মাথা ব্যথা নেই, কিন্তু আমাদের আছে। ফিজ কে এখানে ফিরিয়ে আনার কারণ শুধু জিম্বাবুয়ে সিরিজের জন্য নয়। জিম্বাবুয়ে সিরিজে আমরা তাকে ধারাবাহিক কাজের চাপ নিয়ে খেলবে। তিনি যদি আইপিএলে থাকতেন, তাহলে সেই পরিকল্পনা ছিল না। ফিজেরশেখার সেশন শেষ হয়েছে। ফিজকে শেখানোর দরকার নেই। সাত ও আট বছর ক্রিকেট খেলেছেন আইপিএলে খেলছেন। তাই তারা লাভবান হবে আমাদের লাভ নেই।

ফিজকে দেশে আনার মানে এই নয় যে আমরা তাকে কাজের চাপ দেব, টেনশন কমিয়ে দেব, বিশ্বকাপের মতো বড় আসরে গেলে বোঝাপড়া বাড়াতে হবে যাওয়ার আগে তাকে মানিয়ে নিতে হবে।

এদিকে গেল সোমবার বিসিবির আরেক পরিচালক ও সাবেক ক্রিকেট অপরারেশন্স চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন ভিন্ন মত। তিনি চান আইপিএল খেলুক মুস্তাফিজ। আকরাম বলছিলেন, ‘আমার কাছে যা মনে হচ্ছে, মুস্তাফিজের পারফরম্যান্স নিয়ে কিন্তু আমরা চিন্তিত ছিলাম। ও গত ১ বছর একটু সংগ্রাম করছিল। আইপিএলে কিন্তু ওর পারফরম্যান্সটা ভালোর দিকে যাচ্ছে। একদম ভালো হচ্ছে তা না, যেহেতু সে লঙ্গার ভার্সন খেলে না। ও যদি আইপিএলে গিয়ে এভাবে ভালো করতে থাকে তাহলে বিশ্বকাপে আমার কাছে মনে হয় অনেক বেশি বেনিফিটেড হবে বাংলাদেশ। ও ভালো করছে এটা বাংলাদেশের জন্য খুব ভালো।

মুস্তাফিজকে পুরো আইপিএলে খেলতে দেওয়ার পক্ষে আকরাম, ‘মুস্তাফিজ যে টাইপের প্লেয়ার ওকে যদি ইউজ করতে পারেন তাহলে আপনি ১০০% বেনিফিটেড হবেন। যেটা (মহেন্দ্র সিং) ধোনির দল করছে। কলকাতার সাথে যেভাবে বল করেছে যেভাবে প্ল্যান করেছে। আমার মনে হয় চেন্নাইয়ের হয়ে যত ম্যাচ খেলবে সে অনেক বেনিফিটেড হবে তার সাথে বাংলাদেশও অনেক বেনিফিটেড হবে। জিম্বাবুয়ের সাথে খেলার চেয়ে ওখানে খেললে আমার মনে হয় সে অনেক কিছু শিখবে। ড্রেসিংরুম আছে, বড় প্লেয়ারদের সাথে খেলবে। বিভিন্ন টাইপের প্লেয়ারদের সাথে খেলছে। আমার মনে হয় এই সুযোগটা ওর পাওয়া উচিত।’

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

আজ মুস্তাফিজের শেষ ম্যাচ পাঞ্জাবের বিপক্ষে একাধিক চমক নিয়ে দল ঘোষণা করল চেন্নাই

আজ মুস্তাফিজের শেষ ম্যাচ পাঞ্জাবের বিপক্ষে একাধিক চমক নিয়ে দল ঘোষণা করল চেন্নাই

আইপিএল স্কোয়াডে জায়গা পেলেও একাদশে সুযোগ পাবেন কিনা তা নিয়ে শুরু থেকেই অনেক আলোচনা ছিল। ...

পাঞ্জাবের বিপক্ষে মাঠে নামার আগে দুঃসংবাদ পেল মুস্তাফিজের চেন্নাই

পাঞ্জাবের বিপক্ষে মাঠে নামার আগে দুঃসংবাদ পেল মুস্তাফিজের চেন্নাই

আইপিএলে আজ ৪৯ তম ম্যাচে পাঞ্জাবের মুখোমুখি হবে চেন্নাই। এই ম্যাচের সাথে শেষ হবে বাংলাদেশের ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে