| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

শিরোনাম

মুস্তাফিজ ২, পাথিরানা ২, এক ম্যাচেই উল্টে গেল পার্পল ক্যাপের হিসাব, দেখে নিন মুস্তাফিজের অবস্থা*** এক ম্যাচ পরেই দেশে ফিরবেন ; কান্নার স্বরে ম্যাচ শেষে যা বললেন চেন্নাই অধিনায়ক*** হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে ম্যাচ শেষে অবিশ্বাস্য মন্তব্য করলেন মুস্তাফিজুর রহমান*** হায়দ্রাবাদের বিপক্ষে ২ উইকেট নিয়ে আইপিএলে যে রেকর্ডের মালিক একমাত্র মুস্তাফিজ*** মুস্তাফিজকে ৪ ওভার বোলিং না করানোর পিছনে যে অবিশ্বাস্য কারন লুকিয়ে আছে জানালেন ধোনি *** কলকাতার হাইভোল্টেজ ম্যাচ সহ টিভিতে আজকের সকল খেলা*** হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব-নিকাশে বড় লাফ দিলেন মুস্তাফিজ***

এই ৫ কারণে মুস্তাফিজকে আইপিএলে খেলতে দেওয়া উচিত

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ এপ্রিল ১৫ ১৩:২৪:০৯
এই ৫ কারণে মুস্তাফিজকে আইপিএলে খেলতে দেওয়া উচিত

আইপিএলে মুস্তাফিজুর রহমানের দিনটা গতরাতে পুরোপুরি খারাপ গেছে। যদিও তিনি একটা উইকেট আদায় করতে পেরেছেন। এ রকম খারাপ দিনে কী ভাবে ফিরে আসতে হয় সেই শিক্ষাটা নেওয়ার জন্য সেই শিক্ষাটা প্র্যাকটিসের জন্য হলেও মুস্তাফিজুর রহমানকে আইপিএল খেলতে দেওয়া উচিত। জিম্বাবুয়ে সিরিজ খেলা না খেলা আসলে একই কথা। কারণ জিম্বাবুয়ে সিরিজে বাংলাদেশের জন্য খারাপ দিন খুব আসবে না। জিম্বাবুই সিরিজে মুস্তসাফিজের মতো এক পেসারের এক ধরনের মিথ্যা আত্মবিশ্বাস তৈরি হবে। কারণ আইপিএলের প্রত্যেকটা ম্যাচই হবে হাই ইনটেনসিভ ম্যাচ।

আর জিম্বাবোয়ের সঙ্গে আপনি যে সিরিজটা খেলবেন সেখানে হবে লো ইনটেনসিটি ম্যাচ বা লো ইনটেনসিটি ম্যাচ। আইপিএলে আপনি খেলবেন ৮টি ভিন্ন ভেন্যুতে, হোম ভেন্যু সহ আরও সাতটি ভিন্ন ভেন্যুতে হবে তার মানে একটা ভেন্যুর সাইজ একেকরকম বাউন্ডারি পরিসীমা একেক রকম একটা ভেন্যুর পিচ একেক রকম কোন ধরনের পিচে কোন ধরনের বাউন্ডারি পরিসীমা আপনাকে কিভাবে বোলিং করতে হবে সেই শিক্ষাটা কিন্তু আপনি আইপিএল থেকে পাবেন। আর কিম্বাবুই সিরিজে মাত্র ২ টি ভেন্যুতে তারা নিজেদের চেনা কন্ডিশনে খেলতে হবে।

কালকের ম্যাচে খেয়াল করে দেখবেন টিম ডেভিডের কাছে দুটি ছক্কা খাওয়ার পর মুস্তাফিজ কিন্তু ওয়াইড বল করেছেন ১ ওয়াইড দিয়েছেন তার পরে তিনি উইকেট পেয়েছেন। এবার রোহিত শর্মাকে যখন তিনি বোলিং করছিলেন তাঁর ব্যক্তিগত লাস্ট ওভার এসময় তিনি কিন্তু এই ওয়াইড বোলিং করছিলেন এবং যে জায়গা থেকে তাকে বোলিং করানো হচ্ছিল। তিনি তার প্ল্যানে স্ট্রিক্ট ছিলেন বাট রোহিত শর্মা, ম্যানুফ্যাকচার, শর্ট লেগ সাইডে খেলেন বেশি এই যেশিক্ষার জায়গাটাতে যখন আপনার সামনে রোহিত শর্মার মতো ব্যাটার যিনি আপনি অফস্টাম্পের বাইরে আপনার প্ল্যানে বোলিং করার পরও ম্যানুফ্যাকচার শটের মাধ্যমে আপনারা গেছে ছয় আদায় করবে। এই ধরনের কন্ডিশনে তখন আপনি কী প্ল্যানে যাবেন আপনার প্ল্যান কী হবে এই শিক্ষাগুলো পাওয়া বা এই প্র্যাকটিস গুলো পাওয়ার জন্যই আইপিএলটা মুস্তাফিজুর রহমানের পুরোপুরি খেলা উচিত।

সত্যিকার অর্থে জিম্বাবুয়ে টিমে রোহিত শর্মার মতো ব্যাটার নাই। তিনি ওই ধরনের শট খেলবেন আরেকটা বিষয় হচ্ছে তাহলে আপনি অল্প একটু ভুল করলে সেটা মাশুল কিন্তু আপনাকে অনেক বেশি পরিমাণে দিতে হবে।আরেকটা বিষয় যদি আইপিএল আপনাকে হোম অ্যাওয়ে ভিত্তিতে খেলতে হচ্ছে, এতে দর্শকের প্রেশার রয়েছে ওই দর্শকের প্রেসারটা এত ক্রাউডের মধ্যে আপনি কীভাবে আপনার বোলিং স্টাইল ধরে রাখবেন৷ সেই শিক্ষাটা কিন্তু আইপিএল থেকে হবে এবং সেটা মোস্তাফিজের হচ্ছে। আইপিএলে এই যে প্ল্যান কাজে লাগানো কিংবা বড়ো বড়ো ব্যাটারদের বোলিং করার ক্ষেত্রে আপনি কোন প্ল্যানে বোলিং করবেন এই শিক্ষাগুলো মোস্তাফিজুর রহমান পাচ্ছেন যেটা পরবর্তী সময়ে তার হবে৷ কয়েকটা ম্যাচ তিনি খেলেন সে ক্ষেত্রে কিন্তু বাংলাদেশের ক্রিকেটে দিনশেষে উপকৃত হবে এবং ট্রান্স মোমেন্ট এ রকম ক্যাচ যে হাই ইনটেনসিভ মোমেন্টে মুস্তাফিজ ক্যাচটা নিয়েছেন এরকম ক্যাচ আসবে।

আসলে আইপিএলে মত আসরে জিম্বাবুয়ের সঙ্গে খেলে এরকম ক্যাচ আসবে না। সো ফ্যাক্টরটা কিন্তু আসলে এখানে খুব গুরুত্বপূর্ণ যে আপনি মুস্তাফিজকে ওই শিক্ষাগুলো পাওয়ার জন্য। যেখানে আইপিএলের মত মঞ্চ আছে, মোটামুটি আমরা ধরে নিতে পারি অন্তত চেন্নাইয়ের হোম ভেন্যু গুলোর জন্য হল যেখানে বড় বাউন্ডারি একটু স্লো উইকেট আছে। হোম ভেন্যু গুলোর জন্য হলেও মোস্তাফিজকে চেন্নাই কিন্তু ক্যারি করবে।

আইপিএল মুস্তাফিজের জন্য অনেক বড় শিক্ষার জায়গা। আপনি মার খাচ্ছেন হ্যাঁ মার খেতে পারেন৷ আর সবাই মার খায় ক্রিকেটে কিন্তু মার খাওয়ার পর আপনি প্রত্যাবর্তন কীভাবে করবেন? মার খাওয়াটা জরুরি৷ জরুরি এই সেলে আপনি আপনার অবস্থাটা বুঝতে পারছেন আপনার এখান থেকে প্ল্যান বি তে কী ভাবে যাওয়া উচিত এই টাইপের উইকেটে কারণ ডিফারেন্ট ভেন্যুতে খেলা হচ্ছে ডিফারেন্ট উইকেটে খেলা হচ্ছে ১ ভেন্যুরক্যারেকটারিস্টিকস একেক রকম। এই শিক্ষাগুলো জন্য আইপিএল খেলা উচিত এটাই বলে মনে হয়।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

মুস্তাফিজ ২, পাথিরানা ২, এক ম্যাচেই উল্টে গেল পার্পল ক্যাপের হিসাব, দেখে নিন মুস্তাফিজের অবস্থা

মুস্তাফিজ ২, পাথিরানা ২, এক ম্যাচেই উল্টে গেল পার্পল ক্যাপের হিসাব, দেখে নিন মুস্তাফিজের অবস্থা

গত রাতে চেন্নাইয়ে হায়দরাবাদের মুখোমুখি হয়েছেন মুস্তাফিজের চেন্নাই। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে