| ঢাকা, সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

নিজেদের বাজে ব্যাটিং নিয়ে অবশেষে মুখ খুললেন মুমিনুল

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ এপ্রিল ০২ ২১:২০:৫২
নিজেদের বাজে ব্যাটিং নিয়ে অবশেষে মুখ খুললেন মুমিনুল

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ হারের দ্বারপ্রান্তে বাংলাদেশ দল। চট্টগ্রাম টেস্টের পঞ্চম দিনে শুরু হলো পাবলিকের অপেক্ষার পালা। তবে পরাজয়ের চেয়েও গুরুত্বপূর্ণ টাইগারদের কুৎসিত হার। দুই টেস্টের চার ইনিংসেই ব্যর্থ বাংলাদেশের ব্যাটসম্যানরা। আমি দৌড়াতেও পারি না, তাই কথা বলতে। প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৮৭ রান করেন মুমিনুল হক। চলমান টেস্টের দ্বিতীয় ইনিংসে ৫০ রানে ফিরেছেন তিনি।

আজ (মঙ্গলবার) চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিন শেষ হওয়ার আগে বাংলাদেশ সংগ্রহ করেছে ৭ উইকেটে ২৬৮ রান। তারা এখনও লঙ্কা থেকে ২৪৩ রান পিছিয়ে, তাই ফলাফল অত্যন্ত অনুমানযোগ্য। দিন শেষে সংবাদ সম্মেলনে দলের বাজে ব্যাটিং নিয়ে কথা বলেন মুমিনুল: "এই সিরিজে ব্যাটিংয়ে আমরা ভেঙে পড়ছি। আমাদের কোনো অজুহাত নেই। আসলে আমরা খুব খারাপ খেলছি। দল।

"আমরা যতটা করতে পারিনি। এর আগে নিউজিল্যান্ড সিরিজের প্রথম টেস্টে আমরা অন্তত কিছু করতে পেরেছিলাম বা দেখাতে পেরেছিলাম। "আপনি যদি এটি সম্পর্কে চিন্তা করেন তবে এই পুরো সিরিজে আমরা ক্লিক করেছি। যেখানে আমরা চেয়েছিলাম, যেখানে আমাদের যা করা দরকার তা করা দরকার, একরকম আমরা এইভাবে করতে পারিনি,” মিশ্রণটি যোগ করেছে।

আজ দ্বিতীয় ইনিংসে ৫৬ বলে ৫০ রান করেন মুমিনুল। একটু আক্রমণাত্মক খেলেছেন কিনা জানতে চাইলে সাবেক এই অধিনায়ক বলেন, "আমি এতটা আক্রমণাত্মক মনে করি না... কারণ দ্বিতীয়ার্ধে উইকেট ভালো ছিল।" শুধু আক্রমণ নয়, নিয়মিত ক্রিকেট খেলতে চেয়েছিলাম। আমরা যদি কেবল কিউব নিয়ে খেলি, তাহলে বোলারদের জন্য জায়গা তৈরি হবে।

যদিও এর আগের ইনিংসে তিনি সময় নিয়ে খেলেছিলেন, তা নিয়ে মুমিনুলের ভাষ্য, ‘আপনি যদি দেখেন পেস বলে আমি রাশ (বাজে) শট একটাও খেলিনি। স্পিনে যেসব জায়গায় আমার জোন সেসব জায়গায় আমি ক্যালকুলেটিভ রিস্ক নিয়েছি। তবে ফার্স্ট ইনিংসে অনেক সময় নিয়ে খেলেছি হয়তো। আমি যদি রাইট আর্ম স্পিনারকে এগিয়ে মারতাম তাহলে মনে হতো যে আক্রমণাত্মক। আমি যেটা নিয়েছি, ক্যালকুলেটিভ রিস্ক। যেটা আমার কাছে মনে হয়।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

চেন্নাই ২৩ এপ্রিল রাত ৮ টায় (বাংলাদেশ সময়) লখনউয়ের মুখোমুখি হবে। লখনউয়ে বিপক্ষে শেষ ম্যাচে ...

ব্রেকিং নিউজ ; তামিমকে নিয়ে হাথুরুর সাথে বিসিবির হঠাৎ জরুরী মিটিং

ব্রেকিং নিউজ ; তামিমকে নিয়ে হাথুরুর সাথে বিসিবির হঠাৎ জরুরী মিটিং

দশ দিন আগে গুঞ্জন ছিল চন্ডিকা হাথুরুসিংহে প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়াবেন। তাই আমি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে