| ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কোপা আমেরিকায় নতুন প্রতিপক্ষ পেল ব্রাজিল-আর্জেন্টিনা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মার্চ ২৪ ১৫:২৩:৪৪
কোপা আমেরিকায় নতুন প্রতিপক্ষ পেল ব্রাজিল-আর্জেন্টিনা

দক্ষিণ আমেরিকার সবচেয়ে বড় ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা শুরুর কাউন্টডাউন শুরু হয়ে গেছে। মরসুম আর তিন মাসেরও কম বাকি। প্রায় ছয় মাস আগে পূর্ণ কোপা আমেরিকার সময়সূচি ঘোষণা করা হলেও প্রতিপক্ষ ব্রাজিল ও আর্জেন্টিনা এখনো চূড়ান্ত হয়নি। অবশেষে প্রকাশ পেয়েছে বিশ্ব ফুটবলের এই দুই পরাশক্তির নতুন দুই প্রতিদ্বন্দ্বী দলের নাম। কানাডা ও কোস্টারিকা কোপা আমেরিকায় খেলার যোগ্যতা অর্জন করেছে।

লাতিন আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমেবল) গতকাল (শনিবার) ঘোষণা করেছে যে দুটি দেশ কোপা আমেরিকার জন্য যোগ্যতা অর্জন করেছে। CONCACAF বাছাইপর্বের শীর্ষ দুটি দল হল কানাডা এবং কোস্টারিকা৷ এটি তাদের কোপা আমেরিকাতে খেলার অনুমতি দিয়েছে৷ মৃত্যুর বিখ্যাত গ্রুপে আর্জেন্টিনার প্রতিপক্ষ ছিল পেরু ও চিলি।এই গ্রুপে যোগ দেওয়া সর্বশেষ দল উত্তর আমেরিকার দেশ কানাডা।

অন্যদিকে, তুলনামূলক সহজ চতুর্থ গ্রুপে রয়েছে ব্রাজিল, কলম্বিয়া ও প্যারাগুয়ের সঙ্গে। সেই গ্রুপের চূড়ান্ত প্রতিপক্ষ হিসেবে সম্প্রতি যোগ হয়েছে কোস্টারিকা। হন্ডুরাসকে ৩-১ গোলে হারিয়ে কোপা আমেরিকার মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে কোস্টারিকা। একইভাবে বাছাইপর্বের শেষ ম্যাচে ত্রিনিদাদ ও টোবাগোকে ২-০ গোলে হারিয়েছে কানাডা।

২০২৬ বিশ্বকাপের কথা মাথায় রেখে ৪৮তম কোপা আমেরিকার আসর বসছে মার্কিন যুক্তরাষ্ট্রে। ল্যাটিন আমেরিকার ১৪টি দেশের সঙ্গে যুক্ত হয়েছে কনকাকাফ অঞ্চলের দুই দল কানাডা ও কোস্টারিকা। আগামী ২০ জুন আসরের উদ্বোধনী ম্যাচে নতুন করে আসা কানাডার মোকাবিলা করবে লিওনেল মেসির আর্জেন্টিনা। এছাড়া ব্রাজিল নিজেদের প্রথম ম্যাচে কোস্টারিকার মুখোমুখি হবে ২৪ জুন।

ঘোষিত ফিক্সচার অনুযায়ী, ২০২৪ সালের কোপা আমেরিকার আসর চলবে ২৬ দিন। গ্রুপ পর্ব হবে ২০ জুন থেকে ২ জুলাই। উদ্বোধনী ম্যাচ খেলবে আর্জেন্টিনা এবং প্লে-অফ পেরিয়ে আসা কানাডা। এরপর ৪ থেকে ৬ জুলাই কোয়ার্টার ফাইনাল অনুষ্ঠিত হবে। সেমিফাইনাল হবে ৯ ও ১০ জুলাই। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ ১৩ জুলাই। আর ১৪ জুলাই হবে ফাইনাল।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

কলকাতার হাইভোল্টেজ ম্যাচ সহ টিভিতে যেসব খেলা দেখবেন আজ

কলকাতার হাইভোল্টেজ ম্যাচ সহ টিভিতে যেসব খেলা দেখবেন আজ

আজ (শুক্রবার) আইপিএলে একটি ম্যাচ রয়েছে। রাতে লা লিগায় খেলবে রিয়াল মাদ্রিদ। ক্রিকেট ঢাকা প্রিমিয়ার লিগ রূপগঞ্জ টাইগার্স–সিটি ...

নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

বাংলাদেশ ক্রিকেটের জন্য দীর্ঘমেয়াদি উন্নয়ন পরিকল্পনা রয়েছে কোচ চন্ডিকা হাথুরুসিংহের। ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে তিনি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে