| ঢাকা, সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

কোপা আমেরিকায় নতুন প্রতিপক্ষ পেল ব্রাজিল-আর্জেন্টিনা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মার্চ ২৪ ১৫:২৩:৪৪
কোপা আমেরিকায় নতুন প্রতিপক্ষ পেল ব্রাজিল-আর্জেন্টিনা

দক্ষিণ আমেরিকার সবচেয়ে বড় ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা শুরুর কাউন্টডাউন শুরু হয়ে গেছে। মরসুম আর তিন মাসেরও কম বাকি। প্রায় ছয় মাস আগে পূর্ণ কোপা আমেরিকার সময়সূচি ঘোষণা করা হলেও প্রতিপক্ষ ব্রাজিল ও আর্জেন্টিনা এখনো চূড়ান্ত হয়নি। অবশেষে প্রকাশ পেয়েছে বিশ্ব ফুটবলের এই দুই পরাশক্তির নতুন দুই প্রতিদ্বন্দ্বী দলের নাম। কানাডা ও কোস্টারিকা কোপা আমেরিকায় খেলার যোগ্যতা অর্জন করেছে।

লাতিন আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমেবল) গতকাল (শনিবার) ঘোষণা করেছে যে দুটি দেশ কোপা আমেরিকার জন্য যোগ্যতা অর্জন করেছে। CONCACAF বাছাইপর্বের শীর্ষ দুটি দল হল কানাডা এবং কোস্টারিকা৷ এটি তাদের কোপা আমেরিকাতে খেলার অনুমতি দিয়েছে৷ মৃত্যুর বিখ্যাত গ্রুপে আর্জেন্টিনার প্রতিপক্ষ ছিল পেরু ও চিলি।এই গ্রুপে যোগ দেওয়া সর্বশেষ দল উত্তর আমেরিকার দেশ কানাডা।

অন্যদিকে, তুলনামূলক সহজ চতুর্থ গ্রুপে রয়েছে ব্রাজিল, কলম্বিয়া ও প্যারাগুয়ের সঙ্গে। সেই গ্রুপের চূড়ান্ত প্রতিপক্ষ হিসেবে সম্প্রতি যোগ হয়েছে কোস্টারিকা। হন্ডুরাসকে ৩-১ গোলে হারিয়ে কোপা আমেরিকার মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে কোস্টারিকা। একইভাবে বাছাইপর্বের শেষ ম্যাচে ত্রিনিদাদ ও টোবাগোকে ২-০ গোলে হারিয়েছে কানাডা।

২০২৬ বিশ্বকাপের কথা মাথায় রেখে ৪৮তম কোপা আমেরিকার আসর বসছে মার্কিন যুক্তরাষ্ট্রে। ল্যাটিন আমেরিকার ১৪টি দেশের সঙ্গে যুক্ত হয়েছে কনকাকাফ অঞ্চলের দুই দল কানাডা ও কোস্টারিকা। আগামী ২০ জুন আসরের উদ্বোধনী ম্যাচে নতুন করে আসা কানাডার মোকাবিলা করবে লিওনেল মেসির আর্জেন্টিনা। এছাড়া ব্রাজিল নিজেদের প্রথম ম্যাচে কোস্টারিকার মুখোমুখি হবে ২৪ জুন।

ঘোষিত ফিক্সচার অনুযায়ী, ২০২৪ সালের কোপা আমেরিকার আসর চলবে ২৬ দিন। গ্রুপ পর্ব হবে ২০ জুন থেকে ২ জুলাই। উদ্বোধনী ম্যাচ খেলবে আর্জেন্টিনা এবং প্লে-অফ পেরিয়ে আসা কানাডা। এরপর ৪ থেকে ৬ জুলাই কোয়ার্টার ফাইনাল অনুষ্ঠিত হবে। সেমিফাইনাল হবে ৯ ও ১০ জুলাই। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ ১৩ জুলাই। আর ১৪ জুলাই হবে ফাইনাল।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

চেন্নাই ২৩ এপ্রিল রাত ৮ টায় (বাংলাদেশ সময়) লখনউয়ের মুখোমুখি হবে। লখনউয়ে বিপক্ষে শেষ ম্যাচে ...

ব্রেকিং নিউজ ; তামিমকে নিয়ে হাথুরুর সাথে বিসিবির হঠাৎ জরুরী মিটিং

ব্রেকিং নিউজ ; তামিমকে নিয়ে হাথুরুর সাথে বিসিবির হঠাৎ জরুরী মিটিং

দশ দিন আগে গুঞ্জন ছিল চন্ডিকা হাথুরুসিংহে প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়াবেন। তাই আমি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে