| ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের শক্তিশালী একাদশ ঘোষণা করলো ব্রাজিল

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মার্চ ২৩ ১৫:২৬:২৩
ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের শক্তিশালী একাদশ ঘোষণা করলো ব্রাজিল

আজ ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা সর্বশেষ খেলেছিল সাত বছর আগে ইংল্যান্ডের বিপক্ষে। ম্যাচটি গোলশূন্য ড্র হয়। একই স্টেডিয়ামে আবার মুখোমুখি হবে দুই দল। শনিবার বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে ম্যাচটি। প্রীতি ম্যাচ হলেও এ নিয়ে কেউ কথা বলত না। লাতিন আমেরিকায় আধিপত্যের লড়াইয়ের আগে এটি একটি প্রস্তুতি ম্যাচ হবে। কিন্তু ব্রাজিল জাতীয় দল কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে।

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে হারের পর ব্যর্থতার দায় চাপিয়ে পদত্যাগ করেন কোচ তিতে। এরপর শুরু হয় কোচ নিয়োগ। একের পর এক বিদেশী কোচ নিয়োগ নিয়ে আলোচনার পর অবশেষে ডোরিভালকে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন সাও পাওলোর ম্যানেজার নিযুক্ত করে। আজ থেকে আনুষ্ঠানিকভাবে নতুন পথচলা শুরু হবে ব্রাজিল জাতীয় দলের জন্য।

তবে পুরো দল নতুন যাত্রা শুরু করেনি। কারণ দলের সব ফুটবল তারকাই ইনজুরিতে পড়েছেন। অ্যালিসন ও অ্যালিসন দলে নেইমারের প্রধান গোলরক্ষক। তা ছাড়া, ডোরিভালের ক্যাসেমিরো এবং তার দল সহ অনেক তারকা খেলোয়াড় থাকবে না। এদিকে ম্যাচের পর ম্যাচ হেরে আত্মবিশ্বাস কমেছে, সেরা খেলোয়াড় না পাওয়ায় দলের ওপর চাপ বাড়বে।

অপরদিকে এ ম্যাচে নিজেদের ফুটবল ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা হ্যারি কেইনকে পাচ্ছে না স্বাগতিক ইংল্যান্ড। গত শনিবার বুন্দেসলিগায় ড্রামস্টাডের বিপক্ষে ৫-২ গোলের জয়ে অ্যাঙ্কেলে চোট পান বায়ার্ন মিউনিখ স্ট্রাইকার। তাই তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চায় না ইংল্যান্ড।

এছাড়া স্কোয়াডে থেকেও ব্রাজিলের বিপক্ষে মাঠে নামতে পারবেন না আয়াক্স মিডফিল্ডার জর্ডান হেনডারসন এবং চেলসি ফরোয়ার্ড কোল পালমার। কারণ একই, চোট। আর্সেনালের তরুণ ফরোয়ার্ড বুকায়ো সাকাও গত বৃহস্পতিবার পাওয়া চোটে সরে দাঁড়িয়েছেন সাউথগেটের স্কোয়াড থেকে।

আজ রাতে অনুষ্ঠেয় ব্রাজিল-ইংল্যান্ডের ম্যাচটি বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় শুরু হবে। ম্যাচটি সরাসরি দেখা যাবে সনি স্পোর্টস টেন ২তে।

ব্রাজিলের সম্ভাব্য শুরুর একাদশ:

বেন্টো, ইয়ান কৌতো, দানিলো, ব্রেমার, বেরালদো, আন্দ্রে, গুইমারেস, প্যাকুয়েতা, রাফিনহা, রিচার্লিসন, ভিনিসিয়াস।

ব্রাজিলের স্কোয়াড

গোলরক্ষক: বেন্টো, এডারসন, রাফায়েল

রক্ষণ: দানিলো, ইয়ান কৌতো, আয়ারতোন লুকাস, ওয়েনডেল, বেরালদো, ম্যাগালহায়েস, মার্কুইনহোস, মুরিলো

মধ্যমাঠ: আন্দ্রে, অ্যান্দ্রেস পেরেইরা, গুইমারেস, ক্যাসেমিরো, ডগলাস লুইস, জোয়াও গোমেজ, প্যাকুয়েতা, পাবলো মাইয়া

আক্রমণ: এন্দ্রিক, মার্টিনেল্লি, র্যা পিনহা, রিচার্লিসন, রদ্রিগো, স্যাভিনহো ও ভিনিসিউস জুনিয়র।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

কলকাতার হাইভোল্টেজ ম্যাচ সহ টিভিতে যেসব খেলা দেখবেন আজ

কলকাতার হাইভোল্টেজ ম্যাচ সহ টিভিতে যেসব খেলা দেখবেন আজ

আজ (শুক্রবার) আইপিএলে একটি ম্যাচ রয়েছে। রাতে লা লিগায় খেলবে রিয়াল মাদ্রিদ। ক্রিকেট ঢাকা প্রিমিয়ার লিগ রূপগঞ্জ টাইগার্স–সিটি ...

নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

বাংলাদেশ ক্রিকেটের জন্য দীর্ঘমেয়াদি উন্নয়ন পরিকল্পনা রয়েছে কোচ চন্ডিকা হাথুরুসিংহের। ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে তিনি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে