| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

রাতে মুখোমুখি হচ্ছেন ব্রাজিল-ইংল্যান্ড, সরাসরি যেভাবে দেখবনে

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মার্চ ২৩ ১১:৫৩:৫৬
রাতে মুখোমুখি হচ্ছেন ব্রাজিল-ইংল্যান্ড, সরাসরি যেভাবে দেখবনে

সাত বছর পর ইংল্যান্ডের মুখোমুখি হতে অপেক্ষা করছে না ব্রাজিল। এছাড়াও শেষ ম্যাচে থ্রি লায়ন্সের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে সেলেকাওরা। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা আবার ওয়েম্বলিতে নামার জন্য অপেক্ষা করতে পারে না। শনিবার (২৩ মার্চ) বাংলাদেশ সময় দুপুর ১টায় প্রীতি ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

কোপা আমেরিকার প্রস্তুতির অংশ হিসেবে ম্যাচটি ব্রাজিলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তবে সেলেসাও সম্ভবত তার ইতিহাসের সবচেয়ে খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। স্টেডিয়ামের ব্যর্থতা বাদে, ব্রাজিলিয়ান ফুটবল বর্তমানে বিদেশে বিশৃঙ্খলার কারণে খারাপ রেপ পাচ্ছে। যা শুরু হয়েছিল কাতার বিশ্বকাপের পর।

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে হারের পর ব্যর্থতার জন্য নিজেকে দায়ী করে পদত্যাগ করেন কোচ তিতে। এরপর কোচ নিয়োগ নিয়ে বড়সড় নাটক হয়। একের পর এক বিদেশী কোচ নিয়োগ নিয়ে আলোচনার পর অবশেষে দারিভালকে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন সাও পাওলোর কোচ নিযুক্ত করে। আজ থেকে আনুষ্ঠানিকভাবে নতুন পথচলা শুরু হবে ব্রাজিল জাতীয় দলের জন্য।

এদিকে আজকের ম্যাচে চোটজর্জর এক দলকে পাচ্ছেন দরিভাল। দলের অন্যতম সেরা তারকা নেইমার গত অক্টোবর থেকে মাঠের বাইরে। কোপা আমেরিকায়ও তার না থাকা নিশ্চিত। দলে নেই প্রধান দুই গোলরক্ষক আলিসন ও এদেরসনও। এ ছাড়া কাসেমিরো, এদের মিলিতাওসহ বেশ কজন তারকা খেলোয়াড়কে পাচ্ছেন না দরিভাল। এমনিতে বাজে পারফরম্যান্সের কারণে তলানিতে নেমেছে আত্মবিশ্বাস, তার ওপর সেরা খেলোয়াড়দের না পাওয়া আরও চাপ বাড়াবে দলটির ওপর।

অপরদিকে এ ম্যাচে নিজেদের ফুটবল ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা হ্যারি কেইনকে পাচ্ছে না স্বাগতিক ইংল্যান্ড। গত শনিবার বুন্দেসলিগায় ড্রামস্টাডের বিপক্ষে ৫-২ গোলের জয়ে অ্যাঙ্কেলে চোট পান বায়ার্ন মিউনিখ স্ট্রাইকার। তাই তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চায় না ইংল্যান্ড।

এছাড়া স্কোয়াডে থেকেও ব্রাজিলের বিপক্ষে মাঠে নামতে পারবেন না আয়াক্স মিডফিল্ডার জর্ডান হেনডারসন এবং চেলসি ফরোয়ার্ড কোল পালমার। কারণ একই, চোট। আর্সেনালের তরুণ ফরোয়ার্ড বুকায়ো সাকাও গত বৃহস্পতিবার পাওয়া চোটে সরে দাঁড়িয়েছেন সাউথগেটের স্কোয়াড থেকে।

আজ রাতে অনুষ্ঠিত হতে যাওয়া ব্রাজিল-ইংল্যান্ডের ম্যাচটি বাংলাদেশ সময় দিবাগত রাত একটায় সরাসরি দেখা যাবে সনি স্পোর্টস টেন ২তে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করল বাংলাদেশ

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করল বাংলাদেশ

ঘরের মাঠে ভারতীয় মহিলা জাতীয় ক্রিকেট দলের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এই ...

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন তামিম ইকবাল, সম্ভাবনা এবং বাস্তবতা কোন পথে

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন তামিম ইকবাল, সম্ভাবনা এবং বাস্তবতা কোন পথে

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজের জন্য ১৭ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছেন নির্বাচকরা ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে