| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ব্রেকিং নিউজ ; আর্জেন্টিনার ছাড়পত্র পেলেন জামাল

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ মার্চ ১৫ ১২:১৭:১০
ব্রেকিং নিউজ ; আর্জেন্টিনার ছাড়পত্র পেলেন জামাল

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়াকে সমর্থন দিয়েছে আর্জেন্টিনার ক্লাব সোল দা মায়ো। ফলে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় লেগে ঢাকা আবাহনীর হয়ে গোল করতে আইনি বাধা নেই।

সাবেক জাতীয় ফুটবলার ও ঢাকা আবাহনীর পরিচালক কাজী নজরুল ইসলাম বলেন, “গতকাল আমরা আমাদের আইটিসি (ইন্টারন্যাশনাল ক্লিয়ারেন্স সার্টিফিকেট) বিউটি সার্টিফিকেট পেয়েছি। আমি এখন রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করব। ৩ মার্চ আবাহনী জামাল ভূঁইয়াকে অনুমতি চায়। আইটিসি সাধারণত সাত কর্মদিবসের মধ্যে নিষ্পত্তি হয়। এ ক্ষেত্রে সাত দিনের মধ্যে অনলাইন প্ল্যাটফর্মে সংশোধনের কারণে সময়সীমা আরও সাত দিন বাড়ানো হয়। ১১ দিন পর আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন একটি বিবৃতি প্রকাশ করেছে।

জামালের সঙ্গে আর্জেন্টিনার তৃতীয় বিভাগ লিগের ক্লাব সোল দা মায়োর সঙ্গে দেড় মৌসুমের চুক্তি হয়েছিল। সেই চুক্তি অনুসারে চলতি বছরের অক্টোবর পর্যন্ত আর্জেন্টিনায় খেলার কথা বাংলাদেশ অধিনায়কের। সেই চুক্তি ছেদ করে বাংলাদেশে এসেছেন জামাল এবং ক্লাবের পাওনা নিয়ে অভিযোগ তুলেছেন। তাই খানিকটা সংশয় ছিল ছাড়পত্র পাওয়া নিয়ে।

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে মধ্যবর্তী দলবদল চলছে। এই সময়ে জামালের পাশাপাশি একজন বিদেশি ফুটবলারকেও নিবন্ধন করাবে আবাহনী। এই প্রসঙ্গে ক্লাবের ম্যানেজার বলেন, ‘অস্ট্রেলিয়ার ডিফেন্সিভ ফুটবলার অ্যারন ইভান আমাদের সাথে রয়েছে। সে গত ইন্ডিয়ান লিগে নর্থ ইস্টের হয়ে খেলেছিল।

ভৌগলিকভাবে অস্ট্রেলিয়া ওশেনিয়া মহাদেশ। ফুটবলে অবশ্য অস্ট্রেলিয়া এশিয়ার দেশ হিসেবে খেলে। বাংলাদেশ প্রিমিয়ার লিগে ৬ জন বিদেশি নিবন্ধন হলেও চার জন মাঠে খেলতে পারেন৷ আবাহনীর ইতোমধ্যে ৬ জন নিবন্ধিত থাকায় একজনকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ানকে নিবন্ধন করাতে হবে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব-নিকাশে বড় লাফ দিলেন মুস্তাফিজ

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব-নিকাশে বড় লাফ দিলেন মুস্তাফিজ

আজ চেন্নাইয়ের ঘরের মাঠে হায়দ্রাবাদের মুখোমুখি হয়েছিলো মুস্তাফিজের চেন্নাই। টসে হেরে প্রথমে ব্যাট করে ২০ ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে