| ঢাকা, মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

১২০ বছরে ১০ ও ১১ নম্বরে ব্যাট করতে এসে সেঞ্চুরি করে তাক লাগালেন যারা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ২৭ ১৬:০২:০৯
 ১২০ বছরে ১০ ও ১১ নম্বরে ব্যাট করতে এসে সেঞ্চুরি করে তাক লাগালেন যারা

এ বার জমে উঠেছে মুম্বই ও বরোদার কোয়ার্টার ফাইনাল ম্যাচ। তনুষ কোটিয়ান ও তুষার দেশপান্ডে মুম্বইয়ের এই দুই ক্রিকেটার রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে ইতিহাস গড়লেন। তাঁরা ১০ নম্বর ও ১১ নম্বরে ব্যাট করতে নেমে সেঞ্চুরি হাঁকিয়ে তাক লাগিয়ে দিয়েছেন।

রঞ্জি ট্রফির চলতি মরসুমে একাধিক রেকর্ডের সাক্ষী থেকেছেন ক্রিকেট প্রেমীরা। এ বার জমে উঠেছে মুম্বই ও বরোদার কোয়ার্টার ফাইনাল ম্যাচ। তনুষ কোটিয়ান ও তুষার দেশপান্ডে মুম্বইয়ের এই দুই ক্রিকেটার রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে ইতিহাস গড়লেন। তাঁরা ১০ নম্বর ও ১১ নম্বরে ব্যাট করতে নেমে সেঞ্চুরি হাঁকিয়ে তাক লাগিয়ে দিয়েছেন। প্রথম শ্রেণির ক্রিকেটের ইতিহাসে ৭৮ বছরে এই প্রথম বার ১০ ও ১১ নম্বরে ব্যাটিংয়ে নেমে সেঞ্চুরি করলেন তনুষ ও তুষার।

বরোদার বিরুদ্ধে ১০ নম্বরে ব্যাট করতে নেমে তনুষ কোটিয়ান ৯টি ৪ ও ৩টি ছয় মেরে ১১৫ বলে সেঞ্চুরি করেন। তিনি শেষ অবধি ১০টি চার ও ৪টি ছয় দিয়ে ১২৯ বলে ১২০ রানে অপরাজিত থাকেন। তাঁর পাশাপাশি বরোদার বিরুদ্ধে ১১ নম্বরে ব্যাটিংয়ে নামা তুষার দেশপান্ডে ৯টি চার ও ৬টি ছয় দিয়ে ১১২ বলে সেঞ্চুরি করেন। তুষার শেষ অবধি ১০টি চার ও ৮টি ছয় দিয়ে ১২৯ বলে ১২৩ রান করে আউট হন। প্রথম শ্রেণির ক্রিকেটে তুষার ও তনুষের এটিই প্রথম শতরান। শেষ অবধি মুম্বই ৫৬৯ রান করেছে। প্রথম ইনিংসে লিডের ভিত্তিতে বরোদাকে জয়ের জন্য ৬০৬ রানের টার্গেট দিয়েছে মুম্বই।

রঞ্জি ট্রফি তথা ভারতের প্রথম শ্রেণির ক্রিকেটের ইতিহাসে এই প্রথম বার কোনও টিমের ১০ ও ১১ নম্বরে নামা ব্যাটার একই ইনিংসে সেঞ্চুরি করলেন। এ ছাড়া সার্বিকভাবে প্রথম শ্রেণির ক্রিকেটে এমন ঘটনা ঘটল দ্বিতীয় বার। ১৯৪৬ সালে ইন্ডিয়ান্স বনাম সারের ম্যাচে চাঁদু সারওয়াটে ১০ নম্বরে ব্যাটিংয়ে নেমে ১২৪ রানে অপরাজিত ছিলেন। ওই ইনিংসেই ১১ নম্বরে ব্যাটিংয়ে নেমে শুটে বন্দ্যোপাধ্যায় ১২১ রান করেছিলেন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

নতুন র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশ কততম

নতুন র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশ কততম

এবার মেসির আর্জেন্টিনাকে পিছনে ফেলে শীর্ষে আসল ব্রাজিল। তবে এটি ফুটবলের সংক্ষিপ্ত সংস্করণে। বিশ্বে অনেক ...

শেষ হল বাংলাদেশ-জিম্বাবুয়ে হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

শেষ হল বাংলাদেশ-জিম্বাবুয়ে হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে খেলবে বাংলাদেশ। চট্টগ্রামে আগের দুই ম্যাচে লড়াই হয়েছিল একতরফা। ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে