| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

আইপিএলে রোহিত-কোহলি সহ ভারতের ক্রিকেটারদের দাম যত!

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ২৩ ১৫:১৪:৩৭
আইপিএলে রোহিত-কোহলি সহ ভারতের ক্রিকেটারদের দাম যত!

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বিশ্ব ক্রিকেটের সব বড় তারকারা একত্রিত হয়। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লীগ দুই মাস ধরে চলে চার ছক্কা মেলা দিয়ে ক্রিকেট ভক্তদের বিনোদন দেয়। এই উত্তেজনাপূর্ণ ইভেন্টের পিছনে টাকা সবচেয়ে গুরুত্বপূর্ণ ফ্যাক্টর।

সকলেই জানেন যে ক্রিকেটাররা আইপিএলে অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগের চেয়ে বেশি পারিশ্রমিক পান। ক্রিকেট ভক্তরাও জানেন নিলাম থেকে কতজন ক্রিকেটার নির্বাচিত হয়। আইপিএল নিলাম টিভিতে সরাসরি সম্প্রচার করায় মিডিয়াতে ক্রিকেটারদের বোনাসের পরিমাণও বেড়ে যায়।

তবে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি সরাসরি চুক্তির মাধ্যমে আরও বেশি ক্রিকেটারকে আকর্ষণ করে। যেহেতু নিলামের বাইরে তাদের সঙ্গে বেতন চুক্তি রয়েছে তাই সংবাদমাধ্যমে খবর পৌঁছায় না। ফলে রোহিত শর্মা-বিরাট কোহলির মতো দেশি তারকাদের পারিশ্রমিক নিয়ে ক্রিকেট ভক্তদের কৌতূহলের শেষ নেই!

স্থানীয়দের মধ্যে সবচেয়ে দামি ক্রিকেটার লোকেশ রাহুল। লখনউ সুপার জায়ান্টস এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে ১৭ কোটি রুপিতে দলে নিয়ে এসেছে। দামের দিক থেকে ঘরোয়া ক্রিকেটারদের মধ্যে ঋষভ পান্ত রোহিত শর্মা এবং রবীন্দ্র জাদেজা দ্বিতীয় স্থানে রয়েছেন। এই তিনজনই ১৬ কোটি টাকা সমান বেতন পাবেন।

দেশি ক্রিকেটারদের মধ্যে পারিশ্রমিকের দিক থেকে পাঁচ নম্বরে আছেন ঈশান কিষাণ। ১৫ কোটি ২৫ লাখ রুপিতে তিনি খেলবেন মুম্বাই ইন্ডিয়ান্সে। দেশি ক্রিকেটারদের মধ্যে দামের দিক থেকে যৌথভাবে ষষ্ঠ স্থানে আছেন বিরাট কোহলি ও হার্দিক পান্ডিয়া। এই দুই তারকা ক্রিকেটারের পারিশ্রমিকের পরিমাণ সমান ১৫ কোটি রুপি করে।

তাছাড়া ভারতীয় ক্রিকেটারদের মধ্যে ১০ কোটি রুপি বা তার চেয়ে বেশি পারিশ্রমিক পাবেন আরও ১০ জন ক্রিকেটার। তারা হলেন- দীপক চাহার (১৪ কোটি), সাঞ্জু স্যামসন (১৪ কোটি), শ্রেয়াস আইয়ার (১২ কোটি ২৫ লাখ), জাসপ্রিত বুমরাহ (১২ কোটি), অক্ষর প্যাটেল (১২ কোটি), মহেন্দ্র সিং ধোনি (১২ কোটি), বরুণ চক্রবর্তী (১২ কোটি), হার্শাল প্যাটেল (১১ কোটি ৭৫ লাখ), আভেশ খান (১০ কোটি) ও প্রসিধ কৃষ্ণা (১০ কোটি)।

আইপিএল ইতিহাসে সবমিলিয়ে সবচেয়ে দামী ক্রিকেটার মিচেল স্টার্ক। সর্বশেষ মিনি নিলাম থেকে এই অজি পেসারকে ২৪ কোটি ৭৫ লাখ রুপিতে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স। একই নিলামে দ্বিতীয় সর্বোচ্চ দামে বিক্রি হয়েছেন প্যাট কামিন্স। তার পারিশ্রমিকের পরিমাণ ২০ কোটি ৫০ লাখ রুপি। তৃতীয় সর্বোচ্চ স্যাম কারানের ১৮ কোটি ৫০ লাখ রুপি। শীর্ষ পাঁচের বাকি দুইজন ক্যামেরন গ্রিন (১৭ কোটি ৫০ লাখ) ও লোকেশ রাহুল (১৭ কোটি)।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

 আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

দেশজুড়ে তাপপ্রবাহে বৃষ্টি থামার খবরে আপাত স্বস্তির কিছু নেই। তবে আপনি যদি ক্রিকেট ভক্ত হয়ে ...

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

আসন্ন টি টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়জন করে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে