| ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

চরম নাটকীয় ম্যাচে ব্রাজিলকে রুখে দিলো মেক্সিকো

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ২১ ১২:১৬:২৪
চরম নাটকীয় ম্যাচে ব্রাজিলকে রুখে দিলো মেক্সিকো

দুবাইতে শুরু হয়েছে বিচ সকার বিশ্বকাপের দ্বাদশ আসর। ৬ টি মহাদেশের ১৬ টি দেশ অংশগ্রহণ করে। ব্রাজিলের সৈকত ফুটবল দল এই টুর্নামেন্টের শীর্ষ পাঁচবারের চ্যাম্পিয়ন। দ্বিতীয় শীর্ষ তিন শিরোপা রয়েছে রাশিয়ার। পর্তুগাল দুইবার এবং ফ্রান্স একবার জিতেছে।

এই টুর্নামেন্টে লাতিন আমেরিকা থেকে আর্জেন্টিনা, ব্রাজিল ও কলম্বিয়ার সুযোগ রয়েছে। বি গ্রুপে আর্জেন্টিনা খেলে। যেখানে তাদের প্রতিপক্ষ স্পেন, ইরান ও তাহিতি। অন্যদিকে ব্রাজিল ডি গ্রুপে খেলে। যেখানে তাদের প্রতিপক্ষ ওমান, পর্তুগাল ও মেক্সিকো।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় রাত ১১.১৫ মিনিটে দুবাই ডিজাইন ডিস্ট্রিক্ট স্টেডিয়ামে গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে মেক্সিকোর মুখোমুখি হবে ব্রাজিল।

ম্যাচের শুরুটা ভালো করেছিল ব্রাজিল। প্রথমার্ধে মাউরিসিনহো ও এডসন হাকের গোলে ২-০ গোলে এগিয়ে যায় তারা। অন্যদিকে মেক্সিকোর হয়ে একটি গোল করেন ক্রিস্টোফার কাস্টিলো। দ্বিতীয়ার্ধে মেক্সিকান স্যালোমন ওবিয়াস গোল করে ম্যাচ সমতায় আনেন।

কিন্তু ম্যাচ জমে যায় তৃতীয় পিরিয়ডে। ব্রাজিলিয়ান অ্যালিসন গোল করে দলকে এগিয়ে দিলেও বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেননি তারা। অন্যদিকে, ম্যাচ শেষ হওয়ার আগে গোল করে স্কোর সমতা আনেন মেক্সিকান রোমান মালডোনাডো। ম্যাচটি ৩-৩ গোলে ড্র হওয়ায় অতিরিক্ত সময়ে জয়সূচক গোলটি করে ব্রাজিল। দলের হয়ে এডিসন হাল্কের গোলে ৩-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে শিলিসুরা।

আগের ম্যাচেও পর্তুগালের বিপক্ষে ব্রাজিল অতিরিক্ত সময়ে করা গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে। এ জয়ে গ্রুপ পর্বের তিন ম্যাচেই অপরাজিত থেকে মাঠ ছাড়লো সেলেসাওরা।

কোয়ার্টারে তাদের প্রতিপক্ষ এশিয়ার দেশ জাপান। আগামীকাল বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) ডিজাইন ডিস্ট্রিক্ট স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

টুর্নামেন্টের নিয়মানুসারে গ্রুপ পর্বে প্রতি দল তিনটি করে ম্যাচ খেলবে। শীর্ষ দুটি করে চার গ্রুপ থেকে আটটি দল যোগ্যতা পাবে কোয়ার্টার ফাইনাল খেলার। এরপর সেমিফাইনাল, ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। আগামী ২৫ ফেব্রুয়ারি হবে টুর্নামেন্টের ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

নিজের শেষ ম্যাচে কেঁদে কেঁদে ধোনিকে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজির রহমান

নিজের শেষ ম্যাচে কেঁদে কেঁদে ধোনিকে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজির রহমান

আইপিএলে নিজের শেষ ম্যাচ খেলে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কান্নার স্বরে কথা বলেন মুস্তাফিজুর রহমান। ...

মুস্তাফিজের মেইডেন ওভার নিয়ে অবিশ্বাস্য কথা বললেন পাঞ্জাবের মেইডেন দেওয়া ব্যাটার শশাঙ্ক সিং

মুস্তাফিজের মেইডেন ওভার নিয়ে অবিশ্বাস্য কথা বললেন পাঞ্জাবের মেইডেন দেওয়া ব্যাটার শশাঙ্ক সিং

মুস্তাফিজের বল স্পিন নাকি পেস এটা এখনও আমি বুঝে উঠতে পারিনি পাঞ্জাবের মারকুটে ব্যাটার শষাষ্ক ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে