| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দল ঘোষণা নিয়ে নতুন তথ্য দিল বিসিবি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ২০ ২২:০০:৫২
টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দল ঘোষণা নিয়ে নতুন তথ্য দিল বিসিবি

টি-টোয়েন্টি বিশ্বকাপের এখনও চার মাস বাকি। তার আগেই পরিকল্পনা শুরু করে দলগুলো। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নতুন নির্বাচক কমিটিও সে অনুযায়ী পরিকল্পনা শুরু করেছে। যেকোনো সিরিজ শুরুর আগে দল ঘোষণা নিয়ে অতীতে অনেক বিতর্ক হয়েছে। তাই তাদের কাছ থেকে শিক্ষা নিয়ে বিশ্বকাপের আগে স্কোয়াড চূড়ান্ত করতে চায় লিপ্পো-রাজ্জাক-হানান নির্বাচক কমিটি। প্রয়োজনে তারা আগের কমিটির সহযোগিতা নেবেন।

কাগজে কলমে, নতুন কমিটি আনুষ্ঠানিকভাবে 1 মার্চ থেকে ব্রাজিলিয়ান কেন্দ্রীয় ব্যাংকের নির্বাচন কমিটির দায়িত্ব নেবে। তবে আনুষ্ঠানিক ঘোষণার পরপরই বিশ্বকাপের পরিকল্পনা শুরু করে লিপ্পো-রাজ্জাক-হানান নির্বাচক কমিটি। যদিও এখন বিপিএল হচ্ছে। সুতরাং, এগুলি নির্ধারকদের অক্ষ। নির্বাচকরা এর আগে বলেছিলেন যে প্রিমিয়ার লিগে তার পারফরম্যান্স বিশ্বকাপ দলে তার জায়গাকে প্রভাবিত করবে।

তবে প্রিমিয়ার লিগের পর বিশ্বকাপের আগে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের বিপক্ষে দুটি সিরিজ খেলে ওয়ার্ম আপের সুযোগ পাবে বাংলাদেশ। নতুন নির্বাচক কমিটি ইতিমধ্যেই দুই সিরিজে নিবিড়ভাবে অনুসরণ করা খেলোয়াড়দের নাম ঘোষণা করেছে। যেখানে দুই প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে।

লঙ্কানদের বিপক্ষে সিরিজের জন্য মাঠের প্রস্তুতি শুরুর আগে প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহে ও নতুন অধিনায়ক শান্তর সঙ্গে বসবে নির্বাচক প্যানেল। যদিও ব্যক্তিগতভাবে ক্রিকেটারদের সঙ্গে আলোচনা শুরু করেছে নির্বাচকরা। চলতি বছর রেকর্ড ১৪টি টেস্ট খেলবে টাইগাররা। টেস্ট নিয়েও তাই আলাদা পরিকল্পনা রয়েছে নতুন নির্বাচক প্যানেলের।

এ বিষয়ে গণমাধ্যমকে বিসিবির নতুন নির্বাচক হান্নান সরকার বলেন, সামনে শ্রীলঙ্কা সিরিজের জন্য ইতোমধ্যে দল ঘোষণা করা হয়েছে। সেখানে কয়েকটা ম্যাচে আমাদের দল দিতে হবে। আমরা চাই যাকেই দল দেয়া হোক সে যেন লম্বা সময় সেখানে সার্ভিস দিতে পারে। আমাদের লক্ষ্য সামনের বিশ্বকাপ। সেজন্য আমরা পরিকল্পনা নিয়ে এগুচ্ছি।

এ সময় দীর্ঘদিনের অভিজ্ঞতা থাকায় দল নির্বাচনের ক্ষেত্রে প্রয়োজন হলে সাবেক দুই নির্বাচকের কাছ থেকেও পরামর্শ নেবেন বলেও জানান হান্নান সরকার।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, বললেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে