| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

শেষ হলো রোমাঞ্চকর তামিম-সাকিব লড়াই, দেখেনিন ফলাফল!

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ১৯ ২২:৫০:৫৩
শেষ হলো রোমাঞ্চকর তামিম-সাকিব লড়াই, দেখেনিন ফলাফল!

শেষ ওভারে জয়ের জন্য রংপুরের দরকার ছিল দুই রান ও এক উইকেট। শামীম পাটোয়ারী দ্বিতীয় বলে এক রান নিয়েও সমতা আনতে ব্যর্থ হওয়ায় ম্যাচটি বরিশালের পথেই যাচ্ছে। কিন্তু পরের বলেই বাউন্ডারি পেয়ে যান হাসান মাহমুদ। ফলে অল্প ব্যবধানে জয় পায় রংপুর।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে বরিশাল নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫১ রান সংগ্রহ করে। কাইল মায়ার্স একটি দল-উচ্চ 46 পয়েন্ট স্কোর করেছেন। জবাবে রংপুর ১৯.৩ ওভারে ৯ উইকেট হারিয়ে বিজয় বন্দরে পৌঁছে যায়।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই মুমিনুল হককে হারিয়েছে রংপুর। দুই বল খেলে রানের খাতা খুলতে পারেননি এই ওপেনার। কিন্তু আরেকটি ওপেনিং, ব্যান্ডন কিং, সেদিন ঝড় তুলেছিল। সাকিব তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন। দ্বিতীয় উইকেট এই দুই দলকে জয়ের লড়াইয়ে রাখে।

৪৫ রানের স্কোর করার পর কিং সাজঘরে ফিরলে ভাঙে এই জুটি। এরপর সাকিবও বেশিক্ষণ টিকতে পারেননি। ১৫ বলে ২৯ রান আসে তার ব্যাট থেকে। শেখ মাহদি এবং নুর আল-হাসান সোহান সহজ ম্যাচ কঠিন করে তোলে । বরিশাল দ্রুত তাদের খেলায় ফেরে।

তবে টম মুর ও জিমি নিশামের ৩১ রানের জুটিতে আবারও ম্যাচের নিয়ন্ত্রণ নেয় রংপুর। মুরের ব্যাট থেকে ১৭ রান আসে, নিশাম ২৮ রান করেন। প্রিটোরিয়াস শেষ পর্যন্ত দলের অধিনায়কত্ব করেন। ১৩ রান এসেছে এই প্রোটিয়া ব্যাট থেকে।

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেছিলেন বরিশালের দুই ওপেনার। ২০ বলে ৩৩ রান করে তামিম ফিরলে ভাঙে ৩৮ রানের উদ্বোধনী জুটি। তিনে নেমে দুর্দান্ত ব্যাটিং করেছে মেয়ার্স। এই ক্যারিবিয়ান টম ব্যান্টনকে সঙ্গে নিয়ে দলকে শক্ত ভিত গড়ে দেন।

২৪ বলে ২৬ রান করেছেন ব্যান্টন। এই অজি ওপেনার ফেরার পরই মূলত পথ হারায় বরিশাল। পরের ওভারেই ধ্বস নামে বরিশালের ইনিংসে। রনি ১৩তম ওভারে সাজঘরে ফেরান মুশফিকুর রহিম, সৌম্য সরকার ও মেয়ার্সকে।

সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি বরিশাল। পরের দুই ওভারে আরও দুই উইকেট নিয়ে নিজের ফাইফার পূর্ণ করেন রনি। যা এবারের বিপিএলে কোনো বোলারের সেরা ইনিংস। শেষ পর্যন্ত ওবেদ ম্যকয় ও মোহাম্মদ সাইফুদ্দিনের ব্যাটে দেড়শো পার করেছে বরিশাল।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

 আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

দেশজুড়ে তাপপ্রবাহে বৃষ্টি থামার খবরে আপাত স্বস্তির কিছু নেই। তবে আপনি যদি ক্রিকেট ভক্ত হয়ে ...

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

আসন্ন টি টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়জন করে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে