| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

কোহলিকে নিয়ে রহস্যের জট খুলে দিল ভারত!

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ ফেব্রুয়ারি ১০ ১৩:১৮:১৯
কোহলিকে নিয়ে রহস্যের জট খুলে দিল ভারত!

হায়দরাবাদে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট হারার পর বিশাখাপত্তনমে কোণঠাসা হয়ে পড়ে ভারত। ব্যক্তিগত কারণে হাই-ভোল্টেজ সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য বিরতি নিয়েছেন ভারতের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি। বাকি তিন ম্যাচ খেলবেন কি না তা নিয়ে অনেক জল্পনা ছিল। আজ বাকি তিন টেস্টের জন্য ভারতীয় স্কোয়াড ঘোষণার পর সেই জল্পনাই সত্যি হয়ে গেল। সিরিজে অভিনয় করবেন না কোহলি। দীর্ঘ ক্যারিয়ারে এই প্রথম কোনো ইনজুরি বা অসুস্থতা ছাড়াই হোম সিরিজ থেকে অবসর নিলেন।

পিঠ ও উরুর চোটের কারণে শ্রেয়াস আইয়ারও অনুপলব্ধ। প্রথমবার দলে সুযোগ পেলেন আকাশ দেব। এছাড়া ইনজুরির কারণে দ্বিতীয় টেস্টে খেলতে পারেননি লোকেশ রাহুল ও রবীন্দ্র জাদেজা। তাদেরও দলে ফিরিয়ে আনা হয়েছে। তবে চোট সেরে গেলেই খেলতে দেখা যাবে রাহুল ও জাদেজাকে। বাহরাইন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এ তথ্য জানিয়েছে।

কোহলি ও শ্রেয়া নেই। রাহুল নিশ্চিত নয়। এমন পরিস্থিতিতে রজত পতিদার ও সরফরাজ খানকে দলে রাখা হয়েছে। দুই উইকেটরক্ষক শ্রীকর ভরথ ও ধ্রুব জালালকেও দলে রাখা হয়েছে। প্রথম দুই টেস্টেও দলে ছিলেন তারা। ইয়াসুই জয়সওয়ালের সম্পাদকীয়। অধিনায়কের সঙ্গী হবেন রোহিত শর্মা। তিন নম্বরে থাকবেন শুভমান গিল।

দলে ফেরানো হয়েছে জাদেজাকে। তার সঙ্গে স্পিন বিভাগ সামলানোর জন্য থাকছেন রবিচন্দ্রন অশ্বিনও। তাদের সঙ্গী অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর এবং কুলদীপ যাদব। পেস বিভাগ সামলাবেন যশপ্রীত বুমরাহ। তিনিই সহ-অধিনায়ক। বুমরাহকে বিশ্রাম দেওয়ার কথা শোনা গেলেও তা করা হয়নি। দলে ফিরলেন মোহাম্মদ সিরাজও। তাকে দ্বিতীয় টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছিল।

ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্ট শুরু ১৫ ফেব্রুয়ারি থেকে রাজকোটে। আগামী ২৩ ফেব্রুয়ারি চতুর্থ টেস্ট রাঁচীতে। শেষ ম্যাচ ধর্মশালায়। সেই টেস্ট শুরু হবে ৭ মার্চ থেকে।

শেষ তিন টেস্টের ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), যশপ্রীত বুমরাহ (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, লোকেশ রাহুল, রজত পতিদর, সরফরাজ খান, ধ্রুব জুড়েল (উইকেটরক্ষক), শ্রীকর ভরত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার এবং আকাশ দীপ।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

 আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

আবারও শুরু হল বৃষ্টি, দেখে নিন স্কোর-

দেশজুড়ে তাপপ্রবাহে বৃষ্টি থামার খবরে আপাত স্বস্তির কিছু নেই। তবে আপনি যদি ক্রিকেট ভক্ত হয়ে ...

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

ম্যাচ হারের পর সরাসরি যাকে দায়ী করলেন অধিনায়ক সিকান্দার রাজা

আসন্ন টি টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়জন করে ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে