| ঢাকা, সোমবার, ৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সব শঙ্কা আর্জেন্টাইনদের জন্য বড় সুখবর দিলেন কোচ স্ক্যালোনি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জানুয়ারি ২৫ ১২:০১:২১
সব শঙ্কা আর্জেন্টাইনদের জন্য বড় সুখবর দিলেন কোচ স্ক্যালোনি

বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার বিদায়ের সম্ভাবনা নিয়ে আলোড়ন তুলেছেন লিওনেল স্কালোনি। আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লদিও তাপিয়ার সঙ্গে বিরোধের জেরে মেসির কোচ পদত্যাগ করতে চান বলে জানা গেছে। তবে অন্তত কোপা আমেরিকা পর্যন্ত থাকার কথা ছিল। সব গুজব রুখে দিলেন স্কালোনি নিজেই। সে বললো সে কোথাও যাবে না! আলবিসেলেস্তে সমর্থকরা বেঁচে গেল যেন এর মধ্য দিয়েই অর্ধেক বিদায় নিয়েছে।

আর্জেন্টিনা ২০২৬সালের বিশ্বকাপ বাছাইপর্বের এস্তাদিও মারকানায় ব্রাজিলের মুখোমুখি হয়েছিল। তাদের চিরপ্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে জয়ের পর, স্কালোনির অবিলম্বে পদত্যাগের ঘোষণা সেদিন সাদা এবং নীল শার্টধারীদের হতাশ করেছিল। তবে ঠিক কবে বিশ্বচ্যাম্পিয়নরা অবসর নেবেন সে সম্পর্কে তিনি বলেছেন- ‘ওর একটু বিরতি দরকার, এটা নিয়ে আরও ভাবতে হবে। এর পরে, এটি গুজব ছিল যে ব্রাস ড্রতেও স্কালোনি উপস্থিত হবেন না। যদিও তার পুরো কোচিং স্টাফ এবং এএফসি প্রেসিডেন্ট তাপিয়াও শেষ পর্যন্ত অনুষ্ঠানে গিয়েছিলেন।

এরপর বেশ কয়েকবার তাপিয়া-স্কালোনি বৈঠকের কথা থাকলেও, সেই সময় বারবার পিছিয়েছে। অবশেষে কদিন আগে দু’পক্ষ আলোচনার টেবিলে বসেছিল বলে জানায় আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস। জানা যায়— আগামী মার্চে আর্জেন্টিনার চীন সফর নিয়ে পরিকল্পনা সাজাতেই সভাপতি তাপিয়ার সঙ্গে স্কালোনির বৈঠকটি হয়েছে। যেখানে কোচের ভবিষ্যৎ নিয়েও আলোচনা হয়। পরবর্তীতে ওই বৈঠকে তোলা দুজনের একটি ছবি নিজের সামাজিক যোগাযোগমাধ্যমের অ্যাকাউন্টে শেয়ার করেছেন তাপিয়া। সেখানে হ্যাশট্যাগে স্কালোনেটা-মোডোঅন যোগ করে তাপিয়া লেখেন, ‘তোমার সঙ্গে সাক্ষাৎ হয়ে ভালোই লেগেছে, গ্রিঙ্গো!’এর মাধ্যমে স্ক্যালোনির দায়িত্ব ছাড়ার বিষয়ে সেই দ্বিধা ছিল, তার ইতি ঘটেছে বলে ধরে নেওয়া হচ্ছে!

আমি সবসময়ই বলে আসছিলাম সময়টা থেমে থাকার এবং চিন্তা করার। এটা বিদায়ের কথা ছিল না। শুধুমাত্র সেই মুহূর্তের প্রতিচ্ছবি ছিল। এখন আমাদের চালিয়ে যেতে হবে।লিওনেল স্ক্যালোনি

দেশটির সাংবাদিক গ্যাস্টোন এদুলও সামাজিকমাধ্যমে জানান, অন্তত কোপা আমেরিকা পর্যন্ত দায়িত্বে থেকে যাচ্ছেন স্কালোনি। শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা আসবে।

এদিকে, স্কাই স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে স্ক্যালোনি জানান, এটা বিদায়ের কথা ছিল না। এসব কথা এখন না ভাবার কথাই বলেছেন এবং ভবিষ্যতে কোচ হিসেবে চালিয়ে যাওয়ার কথাও জানালেন তিনি। তার ভাষ্য, ‘আমি সবসময়ই বলে আসছিলাম সময়টা থেমে থাকার এবং চিন্তা করার। এটা বিদায়ের কথা ছিল না। শুধুমাত্র সেই মুহূর্তের প্রতিচ্ছবি ছিল। এখন আমাদের চালিয়ে যেতে হবে।’

উল্লেখ্য, ‌যুক্তরাষ্ট্রে এবারের কোপা আমেরিকা শুরু হবে আগামী ২০ জুন থেকে, ফাইনাল ১৪ জুলাই। এর আগে মার্চের ১৮ থেকে ২৬ পর্যন্ত চীন সফর করবে আর্জেন্টিনা। সেখানে স্বাগতিকদের সঙ্গে একটি ম্যাচ খেলার পাশাপাশি একটি ইউরোপিয়ান দলের সঙ্গেও খেলবেন লিওনেল মেসিরা।

৪৫ বছর বয়সী স্কালোনি আর্জেন্টিনার দায়িত্ব পান ২০১৮ সালে। তার আগপর্যন্ত কোচ হিসেবে তার খুব একটা পরিচিতি বা অভিজ্ঞতা ছিল না। পরে তিনিই দলটির হয়ে ইতিহাস গড়েন। তার অধীনেই দীর্ঘ ২৮ বছরের খরা কাটিয়ে বড় ট্রফি জয়ের স্বাদ পায় আর্জেন্টিনা। ২০২১ কোপা আমেরিকার পর ৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে তারা জিতে নেয় ২০২২ বিশ্বকাপও। স্ক্যালোনির সঙ্গে দলটির চুক্তির মেয়াদ ২০২৬ পর্যন্ত। ধারণা করা হচ্ছে, আগামী বিশ্বকাপ পর্যন্ত আর্জেন্টিনার ডাগআউট সামলাবেন তিনি।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

 আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

বল হাতে ৩ উইকেট নিয়েই মুস্তাফিজকে অপমান করে আবারও একি মন্তব্য করলেন জাদেজা

বল হাতে ৩ উইকেট নিয়েই মুস্তাফিজকে অপমান করে আবারও একি মন্তব্য করলেন জাদেজা

আইপিএলে এ আসরের শুরু থেকে দারুণ ফর্মে ছিলেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। কিন্তু তার ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে